আসসালামু আলাইকুম। আশা করছি ভালো আছে। স্মার্টফোন আমাদের নিত্য দিনের একটি সঙ্গি। বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া একটি মুহুর্ত চিন্তা করা প্রায় অসম্ভব ব্যাপার। টেকনোর এই স্মার্টফোনটি গেমিং ফোন হিসেবে বাজারে অনেক সারা ফেলেছে। কম দামের গেমিং ফোন হিসেবে ফোনটি অনেক পরিচিতি পেয়েছে বাজারে।

টেকনোর এই ফোনটি মডেল Tecno spark 7। মিড বাজেটের এই স্মার্টফোনটিতে রয়েছে গ্লাস বডি। Tecno Spark 7 গেমারদের বেশ নজরে কেড়েছে৷ মিড রেঞ্জের এ স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে বড় পর্দা, বিশাল ব্যাটারি, 32mp সেলফি ক্যামেরা, শক্তিশালী র‍্যাম-রম। এবং 18W Fast Charging।

Display:

ফোনটিতে আছে ৬.৫ inchi সাইজের ডিসপ্লে। স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে (~270 ppi density) ৷ ইনডোরে ব্রাইটনেস ভাল। ডিসপ্লের কালার রিফ্লেক্সন ও টাচ রেসপন্স অনেক ভালো।

Battery:

এই ফোনটিতে ৬০০০ মিলি এম্পিয়ারের Li-po ব্যাটারি পাবেন। সাথে থাকছে ১০ ওয়াটের চার্জার। ফোনটিকে ফুল চার্জ হতে সময় লাগে সারে ৩ থেকে ৪ ঘন্টার মতো। তবে ব্যাটারি ব্যাকআপ অনেক ভালো।

Processor:

ফোনটিতে পাবেন মিডিয়াটেক হেলিও জি ৭০ অক্টাকোর প্রসেসর। এর অপারেটিং সিস্টেম এ থাকছে এন্ড্রয়েড ১১। গেমিং এর জন্য ভালো ব্যাকআপ দেয় প্রসেসরটি। রেগুলার কাজের জন্যক খুব একটা খারাপ না এই বাজেটের ফোনটি।

Memory:

সঙ্গে রয়েছে 4GB র‌্যাম এবং 64 রম ৷  আলাদা মাইক্রো এসডি কার্ড বা ডেডিকেটেড স্লট সাপোর্ট করবে ।

Camera:

এর ব্যাকে ক্যামেরা আছে ২ টি। প্রধান ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল রয়েছে ৷ ফ্রন্টে থাকছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। শার্পনেস ডিটেইলস ভালো। ডায়নামিক ডিটেইলস খুবো  ভালো। এই বাজেটে ক্যামেরা মোটামুটি ভালো।

Features:

AI, Portrait ,Watermark, Emoji, Night Mode, Anti-flicker, Face beauty, Display Flash, Google Lens, Time Lapse, Slow Motion, Professional, Touch shot, Fingerprint (side-mounted), accelerometer, proximity, compass

More:

Tecno Spark 7 স্মার্টফোনটিতে  ফিঙ্গারপ্রিন্ট ফোনের পিছনে থাকবে । পাশাপাশি ফোনটিতে ফেইস আনলক তো আছেই। তাছাড়া ফোনটি ফুল এইচডি আইপিএস এলসিডি স্কিন। Display (ডিসপ্লে) স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। যার পিপিআই ব্রাইটনেস ২৭০। যা এই বাজেটের স্মার্টফোনের জন্য স্বাভাবিক। তবে, ডিস্প্লেটি কি দ্বারা প্রোটেকটেড তা জানা জায়নি। বিভিন্ন ধরনের ফেসবুকের জন্য স্ট্যাটাস বা ক্যাপশন পড়ুন – ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন

ফোনের সিম নেটওয়ার্ক সাপোর্ট, ওয়াইফাই স্পিড, ভয়েজ কল এককথায় অসাধারণ। এই নিয়ে কোন অভিযোগ করার উপায় নেই। ব্লুটুথ,ওয়াইফাই স্পিড,ইন্টারনেট স্পিড যথেষ্ট ভালো। Tecno Spark 7 স্মার্টফোনটি হ্যাং হওয়া বা ফোন স্লো হওয়ার সম্ভাবনা নেই। নিয়মিত ব্যাবহারে ফোনটিতে হিটিং ইস্যু থাকার সম্ভাবনা কম। টাচ রেসপন্স খুবই ভালো। গেমিং এর জন্যও যথেষ্ট ভালো হওয়ায় ক্রেতাদের মনকারার মত সমর্থ রাখে ৷

Price:

দেশের বাজারে ১ টি ভেরিয়েন্টে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। ৪ জিবি রম ও ৬৪ জিবি র‍্যাম ভেরিয়েন্টের স্মার্টফোনটির বর্তমান মার্কেট প্রাইজ ১২৯৯০ টাকা।

যদি আপনি আন-অফিশিয়াল ভাবে ফোনটি ক্রয় করতে চান তাহলে বর্তমান বাজার মূল্য থেকে ফোনটি দেড় থেকে দুই হাজার টাকা কমে পেয়ে যাবেন। এছাড়া চাইলে যে কোন Tecno শো রুম থেকে কিনতে পারবেন ৷

আশা করি আমাদের আজকের এই আর্টিকেল থেকে Tecno Spark 7 মোবাইল সম্পর্কে যে তথ্য জানার প্রয়োজন ছিল সেগুলা জানতে পেরেছেন। এই ধরনের আরো ফোন রিভিউ জানতে ট্রিকবিডিতে চোখ রাখুন ৷ ধন্যবাদ।

2 thoughts on "Tecno Spark 7 | কমদামি গেমিং ফোন!!"

  1. Zunayedevan Contributor says:
    Accelerometer, Compass এই ফিচার গুলা স্পার্ক সেভেনে নাই।
  2. ZoRD Erin Contributor says:
    পোস্ট কপি করা

Leave a Reply