প্রিয় পাঠক, আসসালামু আলাইকুম। আপনারা আশা করি ভালো আছেন। স্মার্টফোন আমাদের নিত্য প্রতিদিনের সাথি। বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া একটি মুহুর্ত চিন্তা করা প্রায় অসম্ভব। আজকের আর্টিকেলে আমরা Redmi Note 12 4G নিয়ে আলোচনা করবো।

ফোনটির ডিটেডিটেইলস জানতে আমাদের সাথেই থাকুন ও পুরো আর্টিকেলটি পড়ুন।

Sort lite:

  • Price: 25000৳
  • Size: 6.67” Display
  • Back: 50MP
  • Front: 13MP Camera
  • Capacity: 5000 mAh Li-Polymer
  • Chipset: Qualcomm Snapdragon 685 (6 nm)
  • OS: Android 13, MIUI 14
  • RAM: 4/6/8GB
  • ROM: 64/128GB

ডিসপ্লে:

ফোনটিতে পেয়ে যাবেন ৬.৬৭ ইঞ্চি  মাপের HD সেন্সরের সুপার এমুলেটেড ডিসপ্লে। এই ডিসপ্লেতে দেওয়া হয়েছে কোনিং গোরিলা গ্লাস ৩ এর প্রটেকশন।ফোনের ব্যাক সাইডটি প্লাস্টিকের তৈরি কিন্তু দেখে মনে হবে গ্লাসের। ডিসপ্লের কোয়ালিটি অনেক ভালো। ব্রাইটনেস অনেক ভালো। টাচ রেসপন্স ও যথেষ্ট ভালো।

ক্যামেরা:

ফোনটর ব্যাক সাইডে পেয়ে যাবেন ডুয়েল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি লেন্সটি হলো ৫০ মেগাপিক্সেলের সাথে দেওয়া হয়েছে ২ মেগাপিক্সেলের একটি ডিপ সেন্সর। এই ফোনটির ব্যাক ক্যামেটা দিয়ে আপনি ফুল HD ভিডিও রেকর্ড করতে পারবেন। এছাড়া পাবেন একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যা দিয়ে আপনি HD ভিডিও রেকর্ড করতে পারবেন।

পারফরম্যান্স:

এর পাওয়ার এর জন্য দেওয়া হয়েছে স্ন্যাপ ড্রগনের ৬৮৫ ৪জি প্রসেসর। এই ফোনের আউট ওফ দা বক্র রয়েছে অ্যানড্রয়েড ১৩। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রন্ট সেন্সর। এই প্রসেসর দ্বারা যারা মাল্টটাসকিং করতে পারবেন। তবে গেমিং এর জন্য এই ফোনটি পারফেক্ট হবে না। ফোনটির গ্রাফিক্স যথেষ্ট ভালো।

ব্যাটারি:

ব্যাটারির জন্য দেওয়া হয়েছে ৫০০০ mAh এর ব্যাটারি সাথে আছে ৩৩W এর ফাস্ট চার্জার। ব্যাটারি ব্যাকআপ অনেক ভালো। একদিন প্লাস ইজিলি ব্যবহার করা যায়।

ফোনটির ক্রুটির দিকগুলো:

ফোনটির প্রাইজ হিসেবে ফোনটির ব্যাকে গ্লাস বডি দিতে পারতো। এছাড়া ফোনটির ভিডিও রেজুলেশন দাম হিসেবে আরও ভালো করতে পারতো। দুঃখ জনক ব্যাপার হলো এত দামি ফোনটি গেমিংয়ের জন্য পারফেক্ট নয়।

Price:

বিদশের মার্কেটে ৩ ভেরিয়েন্টে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। একটি ৪ জিবি /৬ জিবি/৮ জিবি। বাংলাদেশে শুধু একটি ভেরিএন্ট পাওয়া যাচ্ছে। যার মূল্য ২৫০০০৳। যদি আপনি আন-অফিশিয়াল ভাবে ফোনটি ক্রয় করতে চান তাহলে বর্তমান বাজার মূল্য থেকে ফোনটি দেড় থেকে দুই হাজার টাকা কমে পেয়ে যাবেন। অথবা, কোন Redmi এর শো রুম থেকে কিনতে পারবেন ৷

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে Redmi note 12 4G মোবাইল সম্পর্কে যে তথ্য জানার প্রয়োজন ছিল সেগুলা জানতে পেরেছেন। এই ধরনের আরো ফোন রিভিউ জানতে ট্রিকবিডিতে চোখ রাখুন ৷ ধন্যবাদ।

আপনি যদি আপনার জন্ম নিবিন্ধন তথ্য যাচাই/ সংশোধন করতে চান কিংবা এ সম্পর্কিত তথ্য পেতে চান তাহলে ভিজিট করুন এই ওয়েবসাইটে – জন্ম নিবন্ধন যাচাই। ওয়েবসাইটি থেকে জন্ম নিবন্ধন যাচাই সহ এ সম্পর্কিত প্রয়োজনীয় সকল তথ্য পেয়ে যাবেন।

2 thoughts on "Redmi Note 12 4G | ফোনটির ফুল বাংলা রিভিউ"

    1. Lucifa Expert Author Post Creator says:
      ধন্যবাদ ?

Leave a Reply