হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Realme এর number সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো Realme 10 pro + । রিয়েলমি এর নাম্বার সিরিজের ফোন গুলোর সুনাম রয়েছে । Realme 9 pro + ক্যামেরার জন্য জনপ্রিয় ছিল । আমরা Realme 10 pro + এর স্পেসিফিকেশন দেখে আসি – 

  • প্রসেসর – MediaTek Dimensity 1080 (6 nm)
  • ডিসপ্লে – AMOLED ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৬/৮/১২ জিবি
  • রম- ১২৮/২৫৬ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ১০৮+৮+২ মেগাপিক্সেল
  • সেলফি ক্যামেরা – ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৫০০০ এম্পিয়ার (৬৭ ওয়াট চার্জিং )

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৭ ইঞ্চি সাইজের AMOLED কার্ভ ডিসপ্লে। যার মধ্যে ১ বিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ১২০ হার্জ রিফ্রেশ রেট । ৮০০ নিটস পিক ব্রাইটনেস থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতেও কোন সমস্যা হয় না।  ডিসপ্লে এবং পিছনে গরিলা গ্লাস এর  প্রোটেকশন নেই । ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট রয়েছে। 

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ৩ টি ক্যামেরা রয়েছে । ১০৮ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল এর আলট্রাওাইড ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে সহজে ফোকাস করে ছবি তোলা যায় ।জুম করেও ভালো ছবি তোলা যায় । পোট্রেট মোড দিয়েও সব কিছু ঠিক ছিল । আবার ম্যাক্রো ক্যামেরা এত টাও ভালো ছিল না । ৪ কে  / ৩০ এফপিএস এ ভিডিও করা যায় । 

১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে । দিনের আলোতে সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি পাওয়া যায় । সেলফি ক্যামেরা দিয়ে ছবি তুললে একটু ফর্সা করে দেয় । এছাড়া বাকি সব কিছু ঠিক রয়েছে । 

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ৮০  ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । কিন্তু মোবাইল টি ৬৭ ওয়াট পর্যন্ত সাপোর্ট করে । মোবাইলটি সম্পূর্ণ চার্জ করতে ৫৫ মিনিট সময় লাগে । বেসিক ইউজ করলে ১.৫  দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৫ ঘণ্টা ১ ০ মিনিটের মতো  স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইলটির প্রসেসর হলো MediaTek Dimensity 1080 যা একটি ধারুন প্রসেসর ।  মোবাইলটিতে জিপিইউ রয়েছে Mali-G68 । পাব্জি খেলার সময় কোন লেগ এর দেখা পাওয়া যায় নাই।শুধু মাত্র অতিরিক্ত সময় ধরে গেম খেললেই লেগ করে । অতিরিক্ত সময় ধরে গেম না খেললে সহজে গরম হয় না । 

 

এই মোবাইল টি ২০২২ সালের নভেম্বর মাসে লঞ্চ করা হয় । ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এর ভেরিয়েন্ট টি ৩৮ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । ক্যামেরায় ও আই এস না থাকার কারণে ভিডিও করে খুব ভালো এক্সপেরিএন্স পাওয়া যায় না ।  কিন্তু দাম অনুযায়ী এটি থাকা খুবই দরকার ছিল । মোবাইলটির ডিসপ্লে খুবই ভালো । মুভি দেখে ভালো মজা পাবেন । সেলফি ক্যামেরা আর একটু ভালো করা দরকার ছিল । আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন ।

4 thoughts on "Realme 10 Pro+ 5G – কমদামে কার্ভ ডিসপ্লে"

  1. Moniruzzaman_Sohel Contributor says:
    ৩৮ হাজার যথেষ্ট দামি ফোন। এর চেয়ে কম দামে তুলানামুলক বেটার কার্ভ ডিসপ্লে ফোন পাওয়া যায় সাথে pre-owned ফোন গুলোও ভালো
  2. Abir Contributor says:
    কমদাম লিখলেই হলো, দাম কত সেটা জানানো লাগবে না
    1. Tamim Author Post Creator says:
      লিখা আছে দাম

Leave a Reply