হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Oppo এর A সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো Oppo A77s । Oppo এর মোবাইল গুলো ভালো ছবি তোলা ও ক্যামেরার জন্য ব্যাপক জনপ্রিয় ছিল । আমরা Oppo A77s এর স্পেসিফিকেশন দেখে আসি – 

  • প্রসেসর – Qualcomm Snapdragon 680 4G (6 nm)
  • ডিসপ্লে –  IPS LCD ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৮ জিবি
  • রম- ১২৮ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ৫০ + ২ মেগাপিক্সেল
  • সেকেন্ডারি ক্যামেরা – ৮ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৫০০০ এম্পিয়ার (৩৩ ওয়াট চার্জিং )

 

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৫৬ ইঞ্চি সাইজের  IPS LCD ডিসপ্লে। যার মধ্যে ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ৯০ হার্জ রিফ্রেশ রেট । ৬০০ নিটস পিক ব্রাইটনেস থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতেও কোন সমস্যা হয় না। ডিসপ্লে তে কোন গরিলা গ্লাস এর প্রোটেকশন নেই ।  

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ২ টি ক্যামেরা রয়েছে । ৫০ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ২ মেগাপিক্সেল এর ডেপ্ত সেন্সর ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে সহজে ফোকাস করে ছবি তোলা যায় এবং সুন্দর কালার দিয়ে থাকে । মাঝে মাঝে ছবি গুলো একটু ফ্যাকাসে হয়ে যায় । ২ মেগাপিক্সেল এর ডেপ্ত সেন্সর ক্যামেরার সব কিছু ঠিক ঠাক ছিল । মোটামোটি ভালো ছবি দিতে পারে।  ১০৮০ পি / ৩০ এফপিএস এ ভিডিও করা যায় । 

৮ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে। ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা হিসাবে সেলফি ক্যামেরা ও ভালো ছিলো । 

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । মোবাইলটি সম্পূর্ণ চার্জ করতে ১ ঘণ্টা ১৫ মিনিট সময় লাগে । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৫ ঘণ্টা স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইল টিতে Qualcomm Snapdragon 680 4G প্রসেসর হিসেবে রয়েছে । মোবাইলটিতে জিপিইউ রয়েছে Adreno 610 । পাব্জি এর মত গেমস গুলো খেলার সময় কম গ্রাফিক্সে খুব ভালো ভাবেই খেলতে পারবেন । পাব্জি গেমটি বেশি সময় ধরে খেললে হিট হয়ে যায় । Freefire মিডিয়াম গ্রাফিক্স এই খেলা যায় । 

 

এই মোবাইল টি ২০২৩ সালের জানুয়ারী মাসে বাংলাদেশে লঞ্চ করা হয় । ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এর ভেরিয়েন্ট টি ২৫ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় ।অপারেটিং সিস্টেম হিসাবে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ । এই মোবাইল এর ইউ আই  তে আছে Oppo এর Coloros 12.1 ।ইউ আই তে কোন সমস্যা নেই ।এই মোবাইল এর ডিসপ্লে টি ভালো । ভালো কালার দিতে পারে । তাই মুভি দেখে মজা পাওয়া যায়।এই মোবাইল দিয়ে ভারী কোন গেম ভালো মত খেলতে পারবেন না ।   আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন । 

2 thoughts on "OPPO A77s – বাজেটে নতুন কিছু"

  1. Er cheye 20 hajar takay unofficial redmi note 11 neya valo hobe i think. Same processor, same fast charging.

Leave a Reply