হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Samsung এর A সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব। এর মডেল হলো Samsung Galaxy A04s । Samsung এর এই সিরিজের মোবাইল গুলো কম দামে ভালো মোবাইল দিয়ে থাকে । আমরা Galaxy A04s এর স্পেসিফিকেশন দেখে আসি – 

  • প্রসেসর – Exynos 850 (8nm)
  • ডিসপ্লে – PLS LCD ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৩/৪  জিবি
  • রম – ৩২/৬৪/১২৮ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ৫০+২+২ মেগাপিক্সেল
  • সেলফি ক্যামেরা – ৫ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৫০০০  এম্পিয়ার (১০ ওয়াট চার্জিং)

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৫ ইঞ্চি সাইজের PLS LCD ডিসপ্লে। যার মধ্যে ১৬ মিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ৯০ হার্জ রিফ্রেশ রেট । পিক ব্রাইটনেস কম থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতে একটু সমস্যা হয়। মোবাইল টির ডিসপ্লেতে কোন করনিং গরিলা গ্লাস এর প্রোটেকশন নেই।

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ৩টি ক্যামেরা রয়েছে । ৫০ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ২ মেগাপিক্সেল এর ডেপ্ত ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় কোন কিছু খুব সহজেই ফোকাস করে। ছবিতে ভালো কালার দিতে পারে। জুম করেও ভালো ছবি তোলা যায় । 

ডেপ্ত ও ম্যাক্রো ক্যামেরা ঠিক-ঠাক ছিল। ভালো ছবি দিতে পারে । 

মোবাইল টিতে ৫ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে । সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি দিতে পারে । ৫ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা হিসাবে এটি ভালো ছিলো । সেলফি ক্যামেরা দিয়ে ছবি তুলতে একটু সময় নিয়ে থাকে। জি ক্যাম এর মতো সব ক্যামেরা ব্যবহার করা যায় না ।  

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ১০ ওয়াট এর চার্জার দেওয়া হয়েছে । ৩ ঘণ্টা ১৫ মিনিটের মধ্যে মোবাইলটি সম্পূর্ণ চার্জ হয়ে যায় । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৫ ঘণ্টা স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইল টিতে Exynos 850 (8nm) প্রসেসর হিসেবে রয়েছে ।  আর জিপিইউ হিসাবে রয়েছে Mali-G52 । Pubg গেমস কম গ্রাফিক্সে কোন রকম খেলা যায় । Freefire এর মতো গেম গুলো খেলতে গেলেও লেগ এর দেখা পাওয়া যায় । COD একটু ভালো মতো খেলা যায় । নরমাল গেম গুলো খেলে মজা পাবেন । 

 

এই মোবাইল টি ২০২২ সালে লঞ্চ করা হয় । ৪  জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এর ভেরিয়েন্ট টি ১৮   হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । আর ৪  জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এর ভেরিয়েন্ট টি ১৯ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । এই মোবাইল টিতে রয়েছে ৪জি সাপোর্ট । এই মোবাইল টির সামনে ও পিছনে খুব সহজে স্ক্রাচ পরে যায় । তাই আপনারা স্ক্রাচ থেকে রেহাই পেতে ব্যাক কভার ও প্রোটেক্টর ব্যবহার করবেন । ডিসপ্লে টা আরও ভালো কুয়ালিটির দেওয়া যেতো । এই প্রসেসর টি এতো টাও ভালো না । এই মোবাইল এর ক্যামেরা গুলো ভালো ছিলো । অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১২ রয়েছে । মোবাইল টিতে ইউ আই নিয়ে কোন সমস্যা নেই । Samsung এ ইউ আই নিয়ে কোন সমস্যা থাকে না । Samsung এর one ui মোবাইল টিতে দেওয়া হয়েছে । আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন । 

4 thoughts on "Galaxy A04s – বাংলা রিভিউ"

  1. Danger Rafi Author says:
    Vai upcoming updated phone er review den..Asob old phone er review na diye…asha kori positive vabe niben kotha ta…
    1. Tamim Author Post Creator says:
      ❤️
  2. Tamim Author Post Creator says:
    ?

Leave a Reply