প্রিয় পাঠক আসসালামু আলাইকুম । আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমরা oneplus এর একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো oneplus nord CE 3 lite।

Oneplus এর মোবাইল গুলো ভালো ছবি তোলা ও ক্যামেরার জন্য ব্যাপক জনপ্রিয়। চলুন এখন আমরা oneplus nord CE 3 lite  এর স্পেসিফিকেশন দেখে আসি।

ডিসপ্লে:

ফোনটিতে পেয়ে যাবেন ৬.৭২ ইঞ্চি  মাপের  আইপিএস এলসিডি প্যানেল ডিসপ্লে। ppi ডেন্সিটি ৩৯৩। ফোনের ব্যাক সাইডটি প্লাস্টিকের তৈরি কিন্তু দেখে মনে হবে গ্লাসের। ডিসপ্লের কোয়ালিটি অনেক ভালো। ব্রাইটনেস অনেক ভালো। টাচ রেসপন্স ও যথেষ্ট ভালো।

পারফরম্যান্স:

এর পাওয়ার এর জন্য দেওয়া হয়েছে স্ন্যাপ ড্রগনের ৬৯৫ ৫জি চিপসেট  (৬ nm)। এই ফোনের আউট ওফ দা বক্র রয়েছে অ্যানড্রয়েড ১৩ OxygenOS 13.1। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রন্ট সেন্সর। স্টোরেজ টাইপ UFS2.2। এটির একটি ভেরিয়েন্টই পাওয়া যায়। ৮ জিবি ROM ১২৮ জিবি RAM ভেরিয়েন্ট। সাথে রয়েছে ডেডিকেটেড সিমকার্ড স্লট। দুটি সিম ও একটি মেমোরি কার্ড ব্যাবহার করা যাবে।

ক্যামেরা:

ক্যামেরা হিসেবে এই ফোনে তিনটি শ্যুটার থাকছে। মেইন শ্যুটারটি ১০৮ মেগাপিক্সেলের। এর সাথে ২  মেগাপিক্সেলের দুটি শ্যুটার রয়েছে। একটি depth অন্যটি microscope। ফ্রন্ট ক্যামেরায় আছে ১৬ মেগাপিক্সেলের শ্যুটার। মেইন ক্যামেরায় সর্বোচ্চ ১০০০ atp তে ভিডিও রেকর্ড করা যায়।

ব্যাটারি:

এর ব্যাটারি ছিল ৫০০০ mAh এর। সাথে থাকছে ৬৭ w এর একটি চার্জার। ব্যাটারি ব্যাকআপ অনেক ভালো।

কালার:

কালো ও অলিভ এই দুই কালারে পাওয়া যাচ্ছে ফোনটি।

ফোনটির ক্রুটির দিকগুলো:

ফোনটির ডিসপ্লেতে আইপিএস এলসিডি প্যানেল না দিয়ে প্রাইজ হিসেবে সুপার এমুলেটেড ডিসপ্লে দিতে পারতো। ক্যামেরা সেকশন এর ব্যাক এ ২ মেগাপিক্সেলের depth ও মাইক্রস্কোপ না দিয়ে একটি আলট্রা ওয়াইড শ্যুটার দিতে পারতো। ফোনটির প্রাইজ হিসেবে এই ক্রুটি গুলো মেনে নেওয়া একটু দুঃখজনক। তবে বাকি দিক দিয়ে ফোনটি অনেক ভালো।

প্রাইজ:

মার্কেটে এই ফোনটির একটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে। ৪, ১২৮ জিবি। প্রাইজ থাকছে ৪৭,০০০ টাকা। তবে কিছুদিন পরে দাম আরও কিছুটা কমবে। oneplus এর শোরুম থেকে বা অনলাইনে স্মার্টফোন এর পেজ থেকে আপনারা সহজেই ফোনটি কিনতে পারবেন। এই স্মার্টফোন এই বাজেটে মোটামুুটি সুন্দর কনফিগার দিয়েছে। এখন আপনি কিনবেন নাকি কিনবেন না এটি আপনি দেখে ডিসিশন নিবেন।

আজকে এপর্যন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে। নতুন নতুন ফোনের আপডেট পেতে ট্রিকবিডির সাথেই থাকুন। ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ।

One thought on "OnePlus Nord CE 3 lite রিভিউ"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    One প্লাস এর ফোন গুলোতে কিছু একটা সমস্যা আছে আর সেটি হলো কিছুদিন পর গ্রিন কালার এর মত কিছু একটা স্ক্রিনে ভেসে থাকে

Leave a Reply