হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Redmi এর K সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো Redmi K50i।  আমরা Redmi K50i এর স্পেসিফিকেশন দেখে আসি – 

  • প্রসেসর – MediaTek Dimensity 8100 (5 nm)
  • ডিসপ্লে – FFS IPS LCD ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৬/৮ জিবি
  • রম- ১২৮/২৫৬ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ৬৪+৮+২ মেগাপিক্সেল
  • সেকেন্ডারি ক্যামেরা – ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৫০৮০ এম্পিয়ার (৬৭ ওয়াট চার্জিং )

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৬  ইঞ্চি সাইজের FFS IPS LCD ডিসপ্লে। যার মধ্যে ১৬ মিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ১৪৪ হার্জ রিফ্রেশ রেট । ৬৫০ নিটস HBM ব্রাইটনেস থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতেও কোন সমস্যা হয় না। প্রোটেকশন হিসেবে রয়েছে করনিং গরিলা গ্লাস ৫ 

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ৩টি ক্যামেরা রয়েছে । ৬৪ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল এর আলট্রাওাইড ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় কোন কিছু খুব সহজেই ফোকাস করে এবং খুব সুন্দর কালার দিয়ে থাকে। পোট্রেইট মোড দিয়েও খুব ভালো ছবি দিতে পারে । মাঝে মাঝে অতিরিক্ত লাল কালার দিয়ে থাকে । 

মোবাইল টিতে ১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে । সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি দিতে পারে । তবে ফেস অনেক সাদা করে দেয় । আবার মাজে মাজে কিছুটা অতিরিক্ত কালার দিয়ে থাকে । 

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০৮০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ৬৭ ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । ৩৫ মিনিটের মধ্যে মোবাইলটি সম্পূর্ণ চার্জ হয়ে যায় । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৫ ঘণ্টা স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইল টিতে MediaTek Dimensity 8100 (5 nm) প্রসেসর হিসেবে রয়েছে ।  আর জিপিইউ হিসাবে রয়েছে Mali-G610 । Pubg গেমস খুব ভালোভাবেই খেলা যায় । অতিরিক্ত সময় খেলার পর মোবাইলটি যখন হালকা গরম  হয় শুধু তখনই একটু লেগ  করে । এছাড়া COD এর মতো গেম গুলো কোন প্রকার লেগ ছাড়াই খেলা যায় । Freefire গেম টিও কোন সমস্যা ছাড়াই অতিরিক্ত সময় খেলা যায় । 

 

এই মোবাইল টি ২০২২ সালে লঞ্চ করা হয় । ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এর ভেরিয়েন্ট টি ৩০ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । সত্যি বলতে এখন এই মোবাইল এর দাম এই স্পেসিফিকেশন হিসেবে বেশিই হয়ে যায় অনেকটা ।ফিঙ্গারপ্রিন্ট এ একটু সমস্যা রয়েছে। মাঝে মাঝে আনলক করতে একটু দেরি হয় ।  আর ওএস থাকলে আরও ভালো ভাবে ভিডিও করা যেতো ।  মোবাইলটির ডিসপ্লে খুব ভালো । গেম খেলে ও মুভি দেখে ভালো অভিজ্ঞতা হয় ।   আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন । 

5 thoughts on "Redmi K50i – বাংলা রিভিউ"

  1. Shakib Expert Author says:
    Lucifa apnar second id? Eki ip theke post ditasen ??
    1. Tamim Author Post Creator says:
      Nah vai.
      Oita amar id na
  2. mamun ahammed0077 Contributor says:
    Redmi k50i 30 hazar takar modde sobteke valo phone.pubg ff sobsomy 85-90 fps take.ja onno jekono 30k phone take na.gmaer der jonno eda sob teke valo mobile 30k er modde.
    1. Tamim Author Post Creator says:
      ?
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    খারাপ নয় ভালোই

Leave a Reply