আসসালামু আলাইকুম প্রিয় পাঠক’গণ।
আশা করছি সকলেই খুব ভালো আছেন।  যারা টেক লাভার আছেন এবং লেটেস্ট স্মার্টফোনের রিভিউ দেখতে পছন্দ করেন তাদের এবং বাকি সবারই জন্য আমার এই পোস্ট।

কিছু কথাঃ আমরা অনেকেই নতুন স্মার্টফোন কেনার জন্য মার্কেটে গিয়ে কনফিউজড হয়ে যাই যে_একই বাজেটে কয়েক রকমের ফোন চোখে পড়ে কিন্তু কোনটা কেমন বা ভালো হবে কিনা এই বিষয়ে সঠিক ধারণা আমাদের থাকেনা।  আপনারা স্মার্টফোন কেনার আগে বাচাই করুণ এবং কনফিগারেশন দেখে নিন, পরে বাজেট অনুযায়ী যেটা ভালো হয় সেটাই কিনবেন।

আজকের আলোচনার বিষয়,,
Oneplus Nord N30_
( এখনো রিলিজ হয়নি)

Specifications নিচে দেখুন….?

NET & CONNECTION: এটাতে ডুয়াল সিম সাপোর্ট করে, এতে রয়েছে 2G,3G,4G,5G এর সুবিধা। প্রায় সব ফোনেই এখন 5G এর সুবিধা দিয়ে থাকে।  বাংলাদেশে 4G নেটও ভালো পাওয়া যায়না আর  5G এর স্বাদ নিতে হলে আমাদেরকে আরো কয়েকবছর অপেক্ষা করতে হবে হয়তো।

BODY: সামনে থাকবে gorilla glass আর পেছনে প্লাস্টিক বিল্ড এবং প্লাস্টিক ফ্রেম।

DISPLAY: (392 ppi) 6.72″  ইন্চির বড় স্ক্রিন পেয়ে যাবেন ও এতে রয়েছে IPS LCD ডিসপ্লে এবং তার রিফ্রেশ রেট হচ্ছে 90 hz,,  এটিতে 550 nits(typ) ও 680 nits(peak) ব্রাইটনেস দেওয়া হয়েছে। বাইরের রোদের মধ্যে দেখতে হয়তো একটু সমস্যা হতে পারে, peak ব্রাইটনেস কমপক্ষে ৮০০ দেওয়া হলে রোদের মধ্যেও ব্যবহার করা যেতো ভালোভাবে।

CAMERA:  Triple camera setup with wide(108), macro(2 mp) depth (2 mp),,  & selfie camera wide(16 mp),, সর্বোচ্চ 1080p তে ভিডিও রেকর্ড করা যাবে।  ক্যামেরার সাথে অন্যান্য সব সাধারণ ফিচারস যুক্ত আছে। ( আমার মতে ১০৮ এমপির বিশাল wide ক্যমেরাটার পরিবর্তে telephoto লেন্স দিলে আরো ভালো হতো,)

PERFORMANCE: অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে Android 13 যা একটি লেটেস্ট ভার্সন। ইউজার ইন্টারফেস হিসেবে থাকছে Oxygen Os 13.1,, Qualcomm Snapdragon 695 5G (6 nm)-এর একটি শক্তিশালী প্রসেসর রয়েছে। গ্রাফিক্স হিসেবে দেওয়া হয়েছে Adreno 619। কম্বিনেশন মোটামুটি ভালো,   মাল্টিটাস্কিং করা যাবে, হেভি গেমিং করা যাবে, কিন্তু কালার একটু কম আসবে।

MEMORY:  8 GB Ram & 128 GB Storage এর ভ্যারিয়েন্ট এ পাবেন। UFS 2.2 ফিচারস যুক্ত রয়েছে যা আপনার র্যাম এবং স্টোরেজ’কে super-fast  গতিতে রান করাবে। 256 GB পর্যন্ত এক্সটার্নাল মেমোরি ইউজ করতে পারবেন।

FEATURES: Fingerprint (side mounted)  হিসেবে দেওয়া আছে, স্পিকার’টি stereo টাইপের। stereo স্পিকার থাকার অনেকগুলো সুবিধা রয়েছে, ব্যবহারকারীরা নিশ্চয়ই তা জানেন।

 

BATTERY:  5000 mah battery (li-polymer, non removable) – ব্যাটারি এবং 40 ওয়ার্টের ফাস্ট চার্জার দিয়ে দ্রুত চার্জ করে ফেলতে পারবেন। আরো আছে Type-C এর চার্জিং ক্যাবল।

COLOR: Chtomatic gray, Pastle lime -এই দুইটি কালারের স্মার্টফোন আপনি বাজারে পেয়ে যাবেন।

শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

মানুষ মাত্রই ভুল, সেজন্য ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।  কোনোকিছু মিসটেক হয়ে থাকলে কমেন্টে জানাবেন,

আজ এই পর্যন্তই,
আল্লাহ হাফেজ….@

2 thoughts on "Oneplus এর আরেকটি নতুন চমক। Nord N30 মডেল সম্পর্কে বিস্তারিত দেখে নিন।"

  1. Sohelarman4374 Author says:
    Oneplus er phone gulo asholey onek valo..
  2. mithu8099 Author Post Creator says:
    হে অবশ্যই,, তাদের ফোনগুলো খুব টেকসই..। সবদিক দিয়ে যতটা সম্ভব ভালোটা দেওয়ার জন্য চেষ্টা করে…।

Leave a Reply