আসসালামু আলাইকুম,, সবাই কি অবস্হায় আছেন? আজকে আবার এখানে হাজির হয়েছি দারুন একটা স্মার্টফোন রিভিউ করবো বলে। তবে এই স্মার্টফোনটি খুবই এক্সপেন্সিভ। চলুন আর দেরি না করে মূল পোস্টে আসি।

Oppo Reno10 Pro+

Oppo reno নামটি শুনলেই আমাদের আর বুঝতে বাকি থাকেনা যে এটি কিরকম। এটা কখনো নতুন নতুন চমক নিয়ে হাজির হয় আবার কখনো ক্যামেরা দিয়েই আকর্ষণ করে।

আমি এখন পর্যন্ত যে কয়টি দেখেছি সবগুলোই ছিলো অসাধারণ। কিন্তু অনেক সময় দেখা যায় যে নতুন ফিচার আর ডিজাইন সমৃদ্ধ স্মার্টফোন বাজারে আসে। তা আমদের আকর্ষন করে ঠিকই,আবার কিছু জায়গায় তারা কমতি দিশে থাকে। সেটা অন্যান্য দিক খেয়াল রেখে আমাদের মেনেও নিতে হয়।

আজকে আমি তেমনি কিছু দিক নিয়ে কথা বলবো। আর এটাও দেখবো যে তাদের দূর্বল কোনো দিক আছে কিনা। চলুন তবে ডিটেইলস’টা একটু করে দেখে নিই।

ডিভাইস’টি মার্কেটে লন্চ হয়েছে ২০২৩ এর :মে মাসের ২৪ তারিখে’।
Dual sim + 5G Network
Front & Rear side made by Gorilla Glass, dust & waterproof,

6.7″ inch OLED disply with HDR10+, 1B (billion) Colors, 120hz refresh rate, Brightness 1400 nits (peak), [ ডিসপ্লে যথেষ্ট কালারফুল এবং প্রখর রোদেও ডিসপ্লের সবকিছু পরিষ্কার দেখতে পারবেন,কোনো সমস্যা হবেনা ]
Android Version 13 (latest version), ColorOS 13.1,
Qualcomm Snapdragon 8+ Gen1 (4nm) chipset, Octacore Processor with 3.0 Ghz clock speed, and Graphics ‘Adreno 730’ [ একটি শক্তিশালী ও উন্নত চিপ সংযুক্ত করা হয়েছে,যার সাইজ হচ্ছে ৪ ন্যানোমিটার। এটি ৩ গিগাহার্জের গতিতে চলতে সক্ষম। এটাতে সর্বোচ্চ গ্রাফিক্স দেওয়া হয়েছে। একাধারে কৃত্রিম বুদ্ধিমত্তা আর ক্ষমতাবান হিসেবেও বলতে পারেন। যারা গেমিং করবেন ভাবছেন তারা শুধু গেমিং নয় বরং আপনার কম্পিউটারের কিছু ভারী কাজও এটাতে করে ফেলতে পারবেন।

It has two varients: Ram 16 Gb + Rom 256 Gb, and Ram 16 Gb + Rom 512 Gb, UFS 3.1 memory speed, not expandable card slot. [ ১৬ জিবি র্যামের সাথে থাকছে ২৫৬ এবং ৫১২ জিবির স্টোরেজ। এই ডিভাইসের মেমোরী খুব বেশি গতিতে কাজ করতে সক্ষম। আলাদা ভাবে মেমোরী কার্ড লাগানোর সুযোগ নেই। ২৫৬ এবং ৫১২ জিবি স্টোরেজ থাকতে আপনার একস্ট্রা কোনো মেমেরীর প্রয়োজন হবেনা ]

Tripple Camera Setup : 50MP(wide), 64MP(Telescope), 8MP(ultrawide) 4K video record with 30fps. Selfie Camers 32MP (1080p video recording), [ দুটো সাধারণ ক্যামেরার সাথে আরেকটি ৬৪ মেগাপিক্সেলের টেলিস্কোপ বা দূরবীন ক্যামেরা দেওয়া হয়েছে,যাতে করে ব্যবহারকারী’রা মন খারাপের সময় ভালোমতো চাঁদ দেখতে পারে। তাছাড়া টেলিস্কোপে যথেষ্ট পরিষ্কার দৃশ্য ধারণ করতে পারবেন। ক্যামেরায় OIS লাগানো আছে, ভিডিও করার সময় অনেক বেশি কাঁপা-কাঁপি করলেও ভিডিও কিন্তু যথেষ্ট স্মুথ থাকবে।

Stereo speaker & no 3.5 mm Jack. [ হেভি বিট-এর সাউন্ড সিস্টেম রয়েছে। স্টিরিও সাউন্ড শুনতে খুব ভালো লাগে, অন্যরকম একটা অনুভুতি হবে। কোনো হ্যাডফোন জ্যাক নেই, হ্যাডফোন ব্যবহার করা যাবেনা। তবে ওয়্যারলেস হিসেবে ব্লুটুথ ইয়ারফোন,ইয়ারবাডস ব্যবহার করতে পারবেন।

In Display Fingerprints,
4700 mah Non-Removable Battery, 100 Watt charger, Quick charge-3, Past Delivery USB Type-C 2.0, Reverse charge support. [ স্বাভাবিক ভাবেই অন্যন্য সব ডিভাইসের মতো এটাতেও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট দেওয়া হয়েছে। ৪৭০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা তুলনামূলক ভাবে খুবই কম, ৬০০০-এর ব্যাটারী হলে অসাধারণ হতো। ১০০ ওয়ার্টের অতি দ্রূত চার্জিং ক্ষমতার চার্জার এবং সাথে টাইপ-সি ক্যাবল ]

(BLACK), (GOLD), (PURPLE) Color. [ তিনটি আলাদা আলাদা রঙে আপনি এটি মার্কেটে পেয়ে যাবেন ]
দামঃ ৫০’০০০+ হবে ।

এই আর্টিকেল আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাবেন। ভুল-ক্রুটি হলে ক্ষমা করবেন, আজকের মতো বিদায় নিচ্ছি।

আল্লাহ-হাফেজ….।

4 thoughts on "বাজেট কিলার এবং খুবই এক্সপেন্সিভ (Oppo Reno10 Pro+) স্মার্টফোন, সাথে থাকছে ৬৪ মেগা টেলিস্কোপ ক্যামেরা ।"

  1. S Contributor says:
    50000+ hoile budget killer kemne hoy?
  2. mithu8099 Author Post Creator says:
    বাজেট কিলার ও এক্সপেনসিভ,, এটা খুবই এক্সপেনসিভ হলেও এই দামে যত মোবইল আছে তাদের মধ্যে এটাতে সুবিধা বেশি পাওয়া যাবে,, তাই এটা বাজেট কিলার
  3. mithu8099 Author Post Creator says:
    Thanks…?

Leave a Reply