Site icon Trickbd.com

যে কোনো Android ফোন রুট করুন খুব সহজেই [Android 5 To Android 8]

Unnamed

Rooting – একটি প্রক্রিয়া যা নির্দিষ্ট অ্যাপ্লিকেশান এবং ইউটিলিটিগুলিতে সিস্টেম-স্তরের অ্যাক্সেস প্রদান করে – দীর্ঘদিন ধরে উত্সাহী ও শক্তি ব্যবহারকারীদের মধ্যে অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা একটি অংশ।

Magisk নামে একটি টুল আপনাকে SafetyNet ট্রিগার না করে আপনার ফোন রুট করতে দেয়। আপনার ফোনটি রুট করার জন্য এটি ব্যবহার করা উচিত।

What Is Magisk?

 

Magisk একটি systemless মূল ইউটিলিটি হয়। এর মানে হল যে এটি মূলত আপনার ফোনের সিস্টেম পার্টিশনটি পরিবর্তিত না করে যা পুরোনো রুট পদ্ধতিগুলি করে।

সিস্টেমহীন অনেক সুবিধা নিয়ে আসে। এটা SafetyNet সফর না, এবং তাই এটি আপনাকে আরও সহজে রুট লুকিয়ে রাখতে সক্ষম করে। এটি সম্ভবত নিরাপদ। এটা unroot সহজ এবং এটি আপনার ফোনে ওভার-এয়ার আপডেটগুলি ইনস্টল করা থেকে বিরত রাখে না।

ম্যাজিস্কটি ওপেন সোর্সও রয়েছে, যা রুট অ্যাপ্লিকেশানগুলির সাথে আচরণ করার সময় খুবই গুরুত্বপূর্ণ।

Magisk সঙ্গে রুট কিভাবে?

Magisk Android 5.0 এবং এর উপরে চলমান অধিকাংশ ডিভাইসে কাজ করে। মূল ব্যতিক্রম Google এর পিক্সেল ফোন এবং কয়েকটি সোনি ডিভাইস। আপনি আনুষ্ঠানিক XDA বিকাশকারীরা থ্রেডে

সামঞ্জস্যপূর্ণ বিষয়গুলির একটি সম্পূর্ণ তালিকা দেখতে পারেন.

Install Magisk

Install Magisk Manager. You will need to allow

your phone to install apps from unknown sources, if you haven’t already.

Now launch the Magisk Manager app. Notice how the three large indicators on the main screen are all red. These will turn green if the Magisk installation is successfulএখন ম্যাজিস্ক

ম্যানেজার অ্যাপ্লিকেশন চালু লক্ষ্য করুন কিভাবে প্রধান পর্দায় তিনটি বড় সূচক সব লাল Magisk ইনস্টলেশন সফল হলে এইগুলি সবুজ হয়ে যাবে।.

 

পর্দার বাম প্রান্ত থেকে ন্যাভিগেশন ড্রয়ার খুলুন, ইনস্টল করুন নির্বাচন করুন, তারপর ডাউনলোড বাটনে ক্লিক করুন।

Magisk.zip এর সর্বশেষ স্থিতিশীল সংস্করণটি এখন আপনার ফোনে ডাউনলোড হবে। (আপনি এটি থেকে সরাসরি ডাউনলোড করতে পারেন here

এটি TWRP এর মাধ্যমে ফ্ল্যাশ করা প্রয়োজন, তাই আপনার ফোন বন্ধ করুন এবং পুনরুদ্ধারে বুট করুন।

এখন সাধারণ ভাবে জিপ ফ্ল্যাশ করুন। আপনি আদর্শভাবে প্রথমে একটি Nandroid ব্যাকআপ করা উচিত (TWRP হোম স্ক্রীনের জন্য ব্যাকআপ বিকল্পটি নির্বাচন করুন) তারপর ইনস্টল করুন এবং আপনার ম্যাগিস্ক ফাইল সংরক্ষণ যেখানে আপনি আপনার উপায় নেভিগেট যান।

ফাইলটি নির্বাচন করুন এবং এটি ইনস্টল করার জন্য স্ক্রিনের নীচে থাকা বারটি সোয়াইপ করুন। সবকিছু সম্পন্ন হয়ে গেলে, আপনার ফোন পুনরায় চালু করুন।

Magisk ম্যানেজার সঙ্গে রুট লুকান

আপনার ফোন আপ এবং আবার চলমান সঙ্গে, Magisk ম্যানেজার অ্যাপ্লিকেশন আরম্ভ। উপরের দুইটি সূচকগুলি এখন লাল থেকে সবুজ হয়ে যাওয়া উচিত, এটি দেখানো হবে যে আপনার ডিভাইসটি মূলত এবং ম্যাগিস্ক ইনস্টল করা আছে। নীচে SafetyNet চেক বিকল্প আলতো চাপুন এবং এটি এখনও লাল হবে – SafetyNet এখনও ট্রিগার করা হচ্ছে।

সেটআপ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য, স্লাইডটি ন্যাভিগেশন ড্রয়ার খুলুন এবং সেটিংসে যান।

মেগিস্ক সেকশনের টগল-এ Enable Busybox এবং Magisk Hide অপশনগুলিতে এখন SafetyNet পরীক্ষা পুনরাবৃত্তি করুন এবং এটি সবুজ করা উচিত (যদি না হয়, এবং আপনার ফোনের আগে রুট করা হয়ে থাকে, তবে আপনার রুট অ্যাপ্লিকেশনগুলি দ্বারা যে কোনো সিস্টেম পরিবর্তন করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনাকে একটি ফ্যান্টা ইমেজ পুনরায় ফ্ল্যাশ করতে হবে।)

চূড়ান্ত পদক্ষেপটি হল আপনার প্লে স্টোর ক্যাশ পরিষ্কার করা। সেটিংস> অ্যাপ্লিকেশন> সিস্টেম দেখান, তারপর তালিকা থেকে Play Store সন্ধান করুন। এটি ট্যাপ করুন এবং স্টোরেজ যান, তারপর সাফ ক্যাশে নির্বাচন করুন। এটি নিশ্চিত করতে হবে যে Netflix এবং অন্যান্য অবরুদ্ধ অ্যাপ্লিকেশন একবার আরও ডাউনলোড করতে পাওয়া উচিত।

রুট অ্যাক্সেস পরিচালনা

যদিও ম্যাজিস্কের প্রধান বিক্রিয়া পয়েন্ট এটি রুট-বিপরীত অ্যাপ্লিকেশনগুলিকে ব্লক করে দেয়, এটি সুপারসু টুলের জন্য একটি সরল প্রতিস্থাপন হিসাবে কাজ করে যা আপনি সাধারণত রুট হয়ে গেলে ব্যবহার করবেন।

যখনই আপনি একটি root অ্যাপ্লিকেশন ইনস্টল করবেন, তখন আপনাকে রুট অ্যাক্সেস মঞ্জুর করতে অনুরোধ করা হবে। ম্যাজিস্ক ম্যানেজারের Superuser বিভাগ যেখানে আপনি গ্রহণ করেছেন এমন অ্যাপগুলি পরিচালনা করতে পারেন। আপনি খুব সেখানে অনুমতি প্রত্যাহার করতে পারেন

কিছু রুট অ্যাপ্লিকেশনগুলি সিস্টেম পার্টিশনে পরিবর্তন ঘটায়, যা পাল্টে নিরাপত্তাNET চেক ব্যর্থ হতে পারে। এই চারপাশে পেতে, সর্বদা চেষ্টা এবং আপনার প্রিয় রুট সরঞ্জামের জাভাস্ক্রিপ্ট-সামঞ্জস্যপূর্ণ সংস্করণ ব্যবহার। এই Xposed ফ্রেমওয়ার্ক একটি ম্যাজিক সংস্করণ অন্তর্ভুক্ত

Android এর যে কোনো টিউটোরিয়াল পেতে ভিজিট করুন ShikhoBD.Com এ

আপনি ম্যাজিস্ক চেষ্টা করেছেন? বা Netflix এবং অ্যানড্রইড পেটের ব্লক আপনি সম্পূর্ণরূপে unroot কারণ? মন্তব্য আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন

Exit mobile version