Site icon Trickbd.com

ভি১০ এর মতো দ্বিতীয় ডিসপ্লে ও ম্যাজিক স্লট নিয়ে আসছে এলজি জি৫

Unnamed

এলজি এর পরবর্তী ফ্ল্যাগশীপ স্মার্টফোন জি৫ এ থাকবে ভি১০ এর মতো দ্বিতীয় আরেকটি ডিসপ্লে। শুধু এ ফোনেই নয় ২০১৬ তে এলজি’র আসন্ন আরো বেশ কিছু ফোনে ১৬০ * ১০৪০ পিক্সেল রেজ্যুলুশনের দ্বিতীয় আরেকটি ডিসপ্লে থাকবে। এমন সব তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করছে ভেনচারবিট।

উক্ত প্রতিবেদন অনুযায়ী জি৫ স্মার্টফোনটিতে থাকবে ২টি প্রধান ক্যামেরা।এতে সংযুক্ত ১৬ মেগাপিক্সেলের দু’টি প্রধান ক্যামেরা ব্যবহারকারীকে ১৩৫ ডিগ্রি অ্যাঙ্গেলে ছবি তোলার সুযোগ করে দেবে।

প্রতিবেদনটি আরো বলছে, ‘এই দু’টি লেন্সের মধ্যে আছে একটি বৃত্ত যাতে থাকছে বর্গাকার বৈশিষ্ট্যের ৪টি উপদান। আসন্ন ফ্ল্যাগশীপ ফোনের বেশ কতোগুলি ছবি দেখিয়ে এমনটিই বলেছেন তথ্যদানকারী ব্যক্তি। এই চারটি উপাদানের মধ্যে আছে দু’টি এলইডি ফ্ল্যাশ বাল্ব । তৃতীয়টি হলো অটোফোকাসের জন্যে সহায়তাকারী একটি লেজার। ২০১৪ এ এলজি জি৩-তে এমন প্রযুক্তি প্রথম বারের মতো ব্যবহার করা হয়েছিল। আর জি৪ এর চতুর্থ উপাদানটি হলো – একটি আরজিবি সেন্সর যা অটোফোকাস এবং দৃশ্য চিহ্নিত করার কাজে সহায়তা করবে।”

এই ফোনের আরেকটি বিশেষ বৈশিষ্ট্য হলো এর ম্যাজিক স্লট যার সাহায্যে হার্ডওয়্যার মডিউলের মতো বিশেষ কিছু কাজ সম্পাদন করা যাবে। কি বোর্ডের সাথে অডিও অ্যাপ্লিফায়ারের মতো ব্যবহার করা যাবে এই ডিভাইসটি।

যাহোক, অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে বলা যায় এলজি জি৫ এ ব্যবহার করা হয়েছে স্নাপড্রাগন ৮২০ চিপসেট। এতে আছে একটি ৫.৩ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে, ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি’র আভ্যন্তরীন মেমরি। এই ফোনের প্রধান ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারযুক্ত ফোনটির ব্যাটারী হলো ২৮০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতাসম্পন্ন।

এলজি জি৫ এর দাম কতো হবে এখনও জানা না গেলেও এটুকু জানা গেছে যে, ফোনটি ২০১৬ এর প্রথম প্রান্তিকেই অবমুক্ত করা হবে।

Exit mobile version