আজকাল ফোন ছাড়া একটি দিন কাটানো কঠিন হয়ে পড়েছে। মানুষ ঘন্টার পর ঘন্টা তাদের স্মার্টফোনে ভিডিও দেখে, গেম খেলে, অনলাইনে অনুসন্ধান করে। এমন পরিস্থিতিতে, ব্যাটারি আমাদের স্মার্টফোনের একটি অপরিহার্য অংশ হয়ে ওঠে।

অনেকেই তাদের স্মার্টফোনের ব্যাটারি দ্রুত ফুরিয়ে যাওয়া নিয়ে চিন্তিত। লোকেরা প্রায়শই বলে যে তারা সকালে ফোনটি পুরোপুরি চার্জ করেছিল এবং দিনের শেষে 20% ব্যাটারি বাকি রয়েছে।

আপনিও কি খুব শীঘ্রই আপনার স্মার্টফোনের ব্যাটারি শেষ হয়ে যাওয়ার বিষয়ে চিন্তিত? তাহলে এই টিপসগুলি আপনার জন্য। এই টিপসগুলি ফোনের সেটিংসের সাথে সম্পর্কিত, যা পরিবর্তন করে আপনি ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে পারবেন।

ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করুন

কিছু বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে ফোনের ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলি সাফ করা ডিভাইসের কার্যকারিতা বাড়ায় এবং ডেটা সংরক্ষণ করে। কিছু পরিমাণে এটি সত্যও হতে পারে।

আপনি যদি একজন আইফোন ব্যবহারকারী হন তবে আপনি লো পাওয়ার মোড ব্যবহার করতে পারেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ফোনে ব্যাটারি সেভার মোড উপলব্ধ রয়েছে। উভয় ফিচারস এর  সাহায্যে, ‘ব্যাকগ্রাউন্ড অ্যাপস’ রিফ্রেশ হওয়া থেকে আটকানো যেতে পারে। এটি করে আপনি আপনার ফোনের ব্যাটারি বাঁচাতে পারবেন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য

সেটিংস > ডুয়াল সিমস এবং মোবাইল নেটওয়ার্ক > ডেটা ট্রাফিক ব্যবস্থাপনা > ডেটা-সেভিং মোড > ডেটা-সেভিং মোড চালু করুন

এর পরে, হোয়াইটলিস্ট অ্যাপগুলিতে যান এবং সমস্ত অ্যাপ বন্ধ করুন। এটি করলে অপ্রয়োজনীয় ডেটা ব্যবহার বন্ধ হবে এবং ব্যাটারি বাঁচবে।

আইফোন ব্যবহারকারীদের জন্য

সেটিংস > জেনারেল > ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ

এখানে আপনি ব্যাকগ্রাউন্ড রিফ্রেশিং বন্ধ করতে পারেন। এছাড়াও আপনি Wi-Fi বিকল্পটি চয়ন করতে পারেন |

অন্যান্য টিপস

  • স্মার্টফোনের ডিসপ্লে ব্রাইটনেস কমিয়ে দিন।
  • অপ্রয়োজনীয় অ্যাপ চালু রাখবেন না।
  • ব্লু টুথ, জিপিএস এবং অন্যান্য অপ্রয়োজনীয় ফিচার বন্ধ করুন।
  • আপনার ফোনকে দীর্ঘ সময় ধরে চার্জে রাখবেন না।

এই টিপসগুলি অনুসরণ করে আপনি আপনার স্মার্টফোনের ব্যাটারি লাইফ উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারেন।

ফোনের ব্যাটারি দীর্ঘস্থায়ী করার জন্য এই টিপসগুলি অনুসরণ করুন। এই টিপসগুলি অনুসরণ করে আপনি আপনার স্মার্টফোনের ব্যাটারি লাইফ বাড়াতে পারেন।

আমার এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ , ভালো লাগলে প্রিয়জনের সাথে শেয়ার করবেন। এছাড়াও TrickBD তে অনেক টেকনোলজি আপডেট ও মোবাইল রিভিউ রয়েছে আপনারা চাইলে সেগুলি দেখতে পারেন।

এছাড়া আপনারা আমাকে ফলো করতে পারেন – What is Data Entry Jobs – Best Data Entry Jobs 2023

3 thoughts on "ফোনের ব্যাটারি দ্রুত ফুরিয়ে যাচ্ছে? এই সেটিংস পরিবর্তন করুন"

    1. Rahul Das Author Post Creator says:
      ?
    2. Md.Ebrahim kholil Contributor says:
      Nice post

Leave a Reply