আসসালামুয়ালাইকুম

হ্যালো গাইছে, কেমন আছেন সবাই? আশা করি আপনারা সকলে আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আর ভালো না থাকলে তো ভালো লাগার ওয়েবসাইটে TrickBD আছেই। যেখান থেকে আমরা নিত্য নতুন টিপস-এন্ড-ট্রিকস পেয়ে যাই। তো যাই হোক আজকে যে বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি তা আপনারা ইতিমধ্যে উপরিউক্ত টাইটেল দেখেই জেনে গেছেন।

হুম বন্ধুরা, আজকের পোষ্টে আমি আপনাদের দেখাবো xapk ফাইল কি, কিভাবে ইন্সটল করতে হয়? আমরা খুব সহজে আমাদের ফোনে .apk ফাইল ইন্সটল করতে পারি। কিন্তু, আমরা চাইলেই .xapk ফাইল এই নিয়মে ইন্সটল করতে পারবো না। আমাদের প্রচলিত ফাইল ম্যানেজার কিন্তু সরাসরি .xapk ফাইল সমর্থন করে না। এজন্য আমাদের কিছু নিয়ম অনুসরণ করতে হবে। এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে .xapk ফাইল ইন্সটল করতে হয়।

xapk কি

.xapk হলো অ্যান্ড্রয়েডের একটি ফাইল ফরম্যাট। এটি .apk এর মতো। তবে এটি সরাসরি .apk এর মতো আমাদের ফাইল ম্যানেজার সাপোর্ট করে না। আপনারা যারা অ্যান্ড্রয়েড ব্যবহার করেন তারা সবাই .apk এর সাথে পরিচিত হলেও .xapk এর সাথে সবাই পরিচিত না। এই ফাইল ফরম্যাট টি কিন্তু গুগল প্লে স্টোরেও সমর্থন করে না। এটি আপনাকে অন্য কোন থার্ড পার্টি ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে হবে। আপনারা যারা ইন্টারনেট ঘাঁটাঘাঁটি করেন তারা অনেকেই হয়তো কোন না কোনভাবে .xapk ফাইল পেয়ে থাকতে পারন। কিন্তু জানেন না কিভাবে ইন্সটল করতে হয়? নিম্নে তা দেখানো হলো।

কিভাবে xapk ফাইল ইন্সটল করবো

বন্ধুরা, এখন আমি দেখাবো কিভাবে আপনারা .xapk ফাইল ইন্সটল করবেন। কিন্তু আপনার অনেকেই হয়তো .xapk ফাইল এর সাথে পরিচিত না। এজন্য নিচে আমি একটি .xapk ফাইলের ডাউনলোড লিঙ্ক দিলাম। নিচ থেকে LinkedIn lite এর .xapk ফাইলটি ডাউনলোড করুন।

Download LinkedIn Lite

এখন দেখাবো কিভাবে আপনারা এটি ইন্সটল করবেন?

এখন আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। নিচ থেকে xapk installer অ্যাপটি ডাউনলোড করে নিন।

Download xapk installer

ডাউনলোড হয়ে গেলে অ্যাপটি ইনস্টল করে অপেন করুন। অপেন করলে আপনি সব অ্যাপ্লিকেশন লিস্ট দেখতে পাবেন।



এখন আপনার ডাউনলোড কৃত LinkedIn Lite অ্যাপটি সিলেক্ট করুন এবং ইন্সটলে ক্লিক করুন।



ইন্সটল পারমিশণ দিতে হবে । তাহলে ইন্সটল হবে। ইন্সটল হলে নিচের মত দেখতে পারবেন।



এখন অপেনে ক্লিক করুন দেখুন অপেন হয়ে গেছে।



তো এই ছিল আজকের পোস্ট। ধন্যবাদ সাথে থাকার জন্য।

3 thoughts on "খুব সহজে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইন্সটল করুন xapk অ্যাপ্লিকেশন"

  1. n005 Contributor says:
    how to fix app not installed?
    1. Nayeem24 Author Post Creator says:
      App not installed প্রবলেমটি সলভ করতে হলে প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে হবে। আর যদি প্লে স্টোর থেকে ডাউনলোড না করে অন্য কোনো ওয়েবসাইট থেকে ডাউনলোড করেন এবং এই সমস্যার সম্মুখীন হন। তাহলে আপনি সেই অ্যাপটির ওল্ড ভার্সন ডাউনলোড করুন। এতে আপনার সমস্যাটির সমাধান হতে পারে।
  2. Error Format Contributor says:
    Zarchiver use krlei hoi🫡

Leave a Reply