আপনি কি আপনার অ্যান্ড্রয়েড ফোনটির ব্যাটারি ব্যাকআপ ও পারফরমেন্স নিয়ে চিন্তিত? চিন্তার কোনো কারণ নেই। মাত্র ৫টি সেটিংস পরিবর্তন করলেই ফোনের পারফরমেন্স ও ব্যাটারি ব্যাকআপ বাড়ানো যায়।


১। ফোনের ব্রাইটনেস কমিয়ে নিন

ফোনের ডিসপ্লের ব্রাইটনেস বেশি থাকলে চার্জতো ফুরাবেই! তাই ভালো চার্জ ব্যাকআপের জন্য ফোনের ব্রাইটনেস ৫০% বা তার নিচে নামিয়ে রাখুন।

২। হোয়াইটনেস কমান

আপনার ফোনের ডিসপ্লে যদি অ্যামোলেড হয়, তাহলে ওয়ালপেপার ভেবেচিন্তে সিলেক্ট করুন। কালো রঙের ওয়ালপেপার চার্জ কম টানে, তাই কালো রঙের ওয়ালপেপার দেয়ার চেষ্টা করুন।

৩। নতুন অ্যাপ শর্টকাট বন্ধ করুন

প্লে স্টোর থেকে কোনো অ্যাপ ডাউনলোড করলেই সাথে সাথে অ্যাপটির শর্টকাট আইকন হোমস্ক্রিনে চলে আসে, যা পারফরমেন্স ও ব্যাটারি ব্যাকআপে প্রভাব ফেলে। তাই ডাউনলোড করার সময় অ্যাপের শর্টকাট বন্ধ করুন।

৪। ‘ডু নট ডিস্টার্ব’ চালু করুন

ঘুমানোর সময় বা কোনো গুরুত্বপূর্ণ কাজের সময় আপনার ফোনের সাউন্ড সেটিংস-এ গিয়ে ‘ডু নট ডিস্টার্ব’ অপশনটি চালু করুন। এর ফলে কল, ম্যাসেজ বা এলার্ম সাইলেন্ট রাখা যায়।

৫। ‘ফাইন্ড মাই মোবাইল’

অ্যান্ড্রয়েড ফোনের আরেকটি অসাধারণ ফিচার হলো ‘ফাইন্ড মাই মোবাইল’। এই অপশনটি চালু করলে আপনি হারানো ফোন সহজেই ফিরে পাবেন। থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করেও এই অপশনটি চালু করা যায়। আজ এই পরযন্ত । ধন্যবাদ

Leave a Reply