Site icon Trickbd.com

বড় সাইজের অ্যাপ কে লাইট অ্যাপে পরিণত করবেন যেভাবে

বর্তমানে আমরা অনেকেই ই ভাল মানের সেট ব্যবহার করে থাকেন। ভাল মানের সেট বলতে আসলে বেশি র‍্যাম সমৃদ্ধ স্মার্টফোন গুলো বুঝানো হয়েছে।বাজারে ৭-৮ হাজার টাকার মধ্যেই দুই-তিন জিবি র‍্যামের স্মার্টফোন পাওয়া যায় এখন।আর তাই র‍্যাম বেশি হওয়ায় অনেক অ্যাপ ইন্সটল করলেও আমাদের সেট স্লো হয়ে যায়না! কিন্তু বেশি অ্যাপ এবং বেশি র‍্যাম কনজিউম করে এমন অ্যাপের ব্যবহারে আমাদের সেটের ব্যাকগ্রাউন্ডে বেশ বেগ পোহাতে হয়। কারণ এরা র‍্যাম কনজিউম করতেই থাকে, এছাড়া প্রসেসর ও সেট স্মুথ রাখতে অবিরাম চলতেই থাকে,আবার আমরা দীর্ঘক্ষণ যাবত সেট টি ইউজ করতেই থাকি :p । মোট কথা এত সব মিলে আপনার স্মার্টফোনের উপর বেশ চাপ ই পরে বলতে হবে।

আবার অনেকেই কম র‍্যামের ফোন ও ব্যবহার করে থাকেন, তাদের জন্য বশি অ্যাপ ইন্সটল করলে বা ফেসবুক ও মেসেঞ্জার এই দুইটা ব্যবহার করলেই সেট স্লো হয়ে যায়। তাই এসব থেকে সমাধান পেতে বা ফোন টাকে আরেকটু বিশ্রাম দিতে আপনাদের জন্য নিয়ে এলাম একটি অ্যাপ যার মাধ্যমে যেকোন অ্যাপ কেই আপনি লাইট অ্যাপে পরিণত করে ফেলতে পারবেন ।

আরেকটু ভালভাবে বুঝাতে হলে বলবো ফেসবুক যেমন অফিসিয়াল ফুল ভার্সন অ্যাপ রয়েছে ৭০ এম্বির সাথে অফিসিয়াল লাইট ভার্সন ও আছে ২ এম্বির, এছাড়া মেসেঞ্জার ও ফুল ভার্সন ও লাইট ভার্সন দুইভাবি আছে।লাইট ভার্সনের সুবিধা হচ্ছে এরা র‍্যাম কনজিউম করে কম, মেগাবাইট টানে কম, স্মুথলি চলতেি থাকে! ল্যাগ বা ক্রাশ করেনা বললেই চলে। তবে লাইট ভার্সনে আপনি অবশ্যই ফুল ভার্সনের স্বাদ পাবেন না। তবু লাইট ভার্সনের অনেক গুণাগুণ যে রয়েছে সেটা আর বেশি বলার অপেক্ষা রাখেনা। কাজেই আপনি যদি চান উপরে উল্লেখিত সমস্যা গুলো এড়িয়ে চলতে তাহলে এই অ্যাপটি ব্যবহার করুন ।আর ,খুব সহজেই যেকোন অ্যাপ কে লাইট ভার্সনে পরিণত করে ফেলুন।ফুল ভার্সনের অ্যাপ কে লাইট করলে সেটির আলাদা একটি লাইট ভার্সন হয়েই লঞ্চারে এড হবে!

সাইজ মাত্র দুই এম্বি,আর এর মাধ্যমে কোন অ্যাপ লাইট ভার্সন করলে তার সাইজ ও ২ এম্বি ই হয়ে যাবে

ভাবছেন এত বকবক করতেছে এখনো অ্যাপটার নাম ই বললো না। হ্যা এখন বলছি।অ্যাপটির নাম হচ্ছে Hermit ।অ্যাপটি প্লেস্টোরে রয়েছে।

Download

প্রথম প্রকাশিত:ourtechbd.com

নতুন নতুন পোস্ট পেতে এবং টিউনার হতে পারেন আমাদের সাইটে ourtechbd.com

Exit mobile version