Site icon Trickbd.com

ইউসি মিনি (Uc Mini) দিয়ে ডিফল্ট ব্রাউজার,অপেরা মিনি,ক্রোম ইত্যাদি ব্রাউজারের মতো ফ্রিব্যাসিক্সের (Freebasics) সকল সাইট ফ্রি ব্রাউজিং করার ট্রিক।।

Unnamed

আসসালামু আলাইকুম। কেমন আছেন? নিশ্চয় ভালো? কারন,ট্রিকবিডির সাথে থাকলেতো খারাপ থাকার কথা নয়.! ?আর আমিতো সবসময়ই ভালোর দলে। ?

যাইহোক,আজকের টিউনের আলোচনায় আসা যাক…..
আমার আজকের টিউনের আলোচ্য বিষয় হচ্ছে,
ডিফল্ট ব্রাউজার,অপেরা মিনি,গুগল ক্রোম ইত্যাদি ব্রাউজারের মতো কিভাবে ইউসি মিনি (Uc Mini) দিয়ে ফ্রিব্যাসিক্সের (Freebasics) সকল সাইট ফ্রিতে ব্রাউজিং করা যায়। ট্রিকবিডিতে ইউসি ব্রাউজার (Uc Browser) দিয়ে ফ্রিব্যাসিক্সের (Freebasics) সকল সাইট ফ্রিতে ব্রাউজিং করার ট্রিক/পোস্ট থাকলেও ইউসি মিনি (Uc Mini) দিয়ে ফ্রি ব্রাউজিং করার কোনো ট্রিক/পোস্ট নেই। অন্ততপক্ষে,আমি সার্চ করে খুজে পাইনি।

তো,চলুন মূল টিউনের আলোচনায়……

প্রথমে,আপনাদের ফোনে ইনস্টল থাকা ইউসি মিনি (Uc Mini) অ্যাপসটিতে প্রবেশ করুন। (অবশ্য ডাটা কানেকশন যে অন থাকা লাগবে সেটাতো আর বলার অপেক্ষাই রাখেনা) ?
এখন ইউসি মিনি (Uc Mini) অ্যাপসটির হোমপেজের নিচে ডান দিকে দেখুন সমান্তরাল তিনটি দাগ আছে,ঐখানে ক্লিক করুন। (নিচের চিত্রের মত)।

তাহলে,একটি পপ-আপ মেনু শো করবে। মেনুতে “Speed Mode” নামক একটি অপশন দেখতে পাবেন। অ্যাপসটিতে “Speed Mode” অপশনটি অন থাকলে “Speed Mode” লেখাটি নীল কালারের থাকবে।

আপনাদের কাজ হচ্ছে,”Speed Mode” নামক এই অপশনটিতে ক্লিক করে এটাকে অফ করা। ?

“Speed Mode” অপশনটি অফ করার পর লেখাটির নীল কালার গায়েব হয়ে সাদা হয়ে যাবে। ?
(ঠিক নিচের চিত্রের মত)।

এখন,আবারো আগের মত সমান্তরাল তিনটি দাগে ক্লিক করে বাম দিকে স্ক্রল করুন। তাহলে,”Settings” নামক মূল ফাংশনটি খুজে পাবেন। “Settings” এ ক্লিক করুন।

সেটিংসে ক্লিক করার পর সব ফাংশন প্রদর্শিত হবে। সেখান থেকে “Bandwidth” অপশনটিতে ক্লিক করুন। (নিচের চিত্রের অনুরূপ)।

এখন,”Bandwidth” অপশনটিতে ক্লিক করার পর একেবারে নিচের দিকে “Wap access via server” নামক আরেকটি অপশন দেখতে পাবেন। “Wap access via server” এই ফাংশনটি মার্ক করা থাকবে (টিকচিহ্ন দেওয়া)।

এখন,আপনারা যেটা করবেন সেটা হচ্ছে, “Wap access via server” এই অপশনটিকে আনমার্ক করা (টিকচিহ্ন উঠিয়ে দেওয়া)। অর্থাৎ,এরকম…

ব্যাস,আপনাদের কাজ এই পর্যন্তই। এখন,আপনাদের ফোনে ইনস্টল থাকা ইউসি মিনি (Uc Mini) অ্যাপসটি ফ্রিব্যাসিকসের সকল সাইট ফ্রি ব্রাউজিং এর জন্য পুরোপুরিভাবে প্রস্তুত.!! ?
বিশ্বাস হচ্ছেনা? চেষ্টা করেই দেখুননা.!!! ☺☺☺

ফ্রিব্যাসিকস (Freebasics) থেকে কিভাবে সাইট অ্যাড করে নিতে হয়,এটা হয়তো প্রায় সবারই জানা আছে। তাই এই বিষয়ে আজকের পোস্টে কোনো প্রকার হস্তক্ষেপ করলাম না। ?

একজন মানুষের ক্ষেত্রে চিরন্তন একটি সত্য হচ্ছে,ভূল করা.! ?তাই,ভূল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

তো,আজকে এই পর্যন্তই। পরবর্তীতে আবারো কোনো অজানা ট্রিক নিয়ে আপনাদের সামনে হাজির হবো। ততোক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকবেন। ☺

ফেসবুকে আমার সাথে যোগাযোগ করতেঃ

Me on facebook

Exit mobile version