Site icon Trickbd.com

এখন থেকে কেউ আপনার ফোনে নির্দিষ্ট Apps ছাড়া অনুমতি ব্যতিত অন্য কোন Apps এ প্রবেশ করতে পারবে না। প্রাইভেসি হবে আরও শক্তিশালী।

Unnamed

কেমন আছেন সবাই। আশা করি অনেক ভাল আছেন। আমিও ভাল আছি সবার দোয়ায়। সবসময় চেষ্টা করি ভাল কিছু আপনাদের সামনে নিয়ে আসার জন্য। মাঝে মাঝে ভাল কিছু উপহারও দেয়। আজও কোন ব্যতিক্রম নয়। একটি অসাধারন কাজের টিউন করতে বসে গেলাম। হুমমম… চলুন না বাকিটা দেখি।

[ Note : টপিকটা অনেকেই হয়তো জানেন, যারা জানেন না তার অনুসরন করুন।]

আচ্ছা মনে করুন, আপনার ফোনটা কারো কাজের জন্য কাউকে কয়েক মিনিটের জন্য দিলেন। কিন্তু তার কাজ শেষ হওয়ার পর আপনার অন্যান্য Apps | Gallery | FB | Messenger দেখে নিতে পারে। কিচ্ছু করার থাকবে না।

মজার ব্যাপার হল, যদি ওর নির্দিষ্ট কাজ ছাড়া অন্য কোন Apps | Gallery | FB | Messenger তে Access অথবা প্রবেশ করতে না পারে তাহলে অনেক হয়। হুমমমম.. আপনি যা চাইবেন, তাই হবে। আপনার অনুমতি ছাড়া আর অন্য কোন Apps এ প্রবেশ করতে পারবে না।

নিচের Screenshoot গুলো অনুসরন করুন। প্রথমে ফোনের Settings এ প্রবেশ করুন।

এখন Security তে ক্লিক করুন।

এখন একটু নিচে scroll করে দেখুন লিখা আছে Screen pinning সেখানে প্রবেশ করি। On করে দেই।

এখন Lock Device when Unpinning On করে দেই

আপনার পছন্দ অনুযায়ী Lock বাচাই করুন। আমি pin সিলেক্ট করলাম।


কাজ শেষ, কিন্তু এখন হল আসল । আপনি শুধু যে Apps টা কাউকে কাজের জন্য দিতে চান, সেটায় প্রবেশ করুন। আমি Mx player এ গেলাম। বাচ্চাদের কার্টুন দেখতে দিবো।

এখন আপনার এই বাটনে ক্লিক করুন।

তারপর এটাতে……

হয়ে গেল। এখন MX player থেকে ওরা আর অন্য কোন Apps এ প্রবেশ করতে পারবে না। এমন দেখাবে।

এটা ঠিক করব কিভাবে..???? Back বাটনে Long press করে ধরে রাখুন। ফোন লক হয়ে যাবে। লক তো আপনি জানেনই। যদি ভাল লাগে একটা কমেন্ট প্লিজ।

সবাই ভাল থাকবেন। সবাইকে অগ্রীম ঈদুল ফিতরের জন্য Invite করলাম। ধন্যবাদ সবাইকে।

Exit mobile version