Site icon Trickbd.com

[Hot post] [Pocket Router] আসুন জেনে নিই পকেট রাউটার সম্পকে,,,।আসলে কিভাবে কি করে এটা দিয়ে!! …

Unnamed

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন।আর আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

আজকের পোস্টটা হলো,,পকেট রাউটার সম্পকে।আসলে পকেট রাউটার কি জিনিস,,,কেন ব্যবহার করে,,,ব্যবহার করে লাভ কি?? সকল কিছু তুলে ধরবো আপনাদের মাঝে,,,আশা কি সবাই মনোযোগ সহকারে পোস্টটা পড়বেন।তাহলে এই পোস্ট হলে অনেক কিছু জানতে পারবেন এই পোস্ট থেকে।
তো চলেন শুরু করি আজকের পোস্টঃ

পকেট রাউটারঃ
(১)পকেট রাউটার হলো ওয়াইফাই রাউটার এর মতো একটি যন্ত্র,,, যার সাহায্যে আপনি এর নেটওর্য়াক এর আওতাভুক্ত চালাতে পারবেন।নেটওর্য়াক টা আসলে কি এক্ষেত্রে,,,নেটওর্য়াক তা হলো সিম অপারেটর দের প্রদত্ত নেটওর্য়াক অথাৎ তাদের এলাকা বর্হিভূত তা কাজ করবে না।যেমন ওয়াইফাই রাউটার তার নিদিষ্ট এলাকা পর্যন্ত কাজ করে–ঠিক তেমনই।

(২)পকেট ওয়াইফাই কিছুটা মডেমের মতই কাজ করে থাকে। কিন্তু মডেমে ইনপুট করে ইন্টারনেট চালাতে হয় আর পকেট ওয়াইফাইয়ে ওয়াইফাই কানেক্ট করে চালানো যাই। এর সুবিধা হলো একটু বেশি স্পিড পাওয়া যায় আর কয়েকজন একসাথে চালানো যাই। আপনি যেকোন সিমই ঐটাতে ঢুকিয়ে ইন্টারনেট চালাতে পারবেন। ইন্টারনেট প্যাকেজ সাধারণ মোবাইলের প্যাকেজের মতই। এর সাইজ একটা সাধারণ মোবাইলের মতই।
এটার কি আনলিমিটেড ডেটা ব্যবহার করা যাবেঃ

পকেট রাউটার আনলিমিটেড না।আপনি যে ডাটা ক্রয় করবেন সেটাই ইউজ করতে পারবেন।পকেট রাউটারের কাজটা আপনি আপনার স্মার্টফোন থেকেই করতে পারেন(wifi এর মাধ্যমে)। বাড়তি রাউটার কেনার দরকার নাই।—-তো ভাবছেন কেন ব্যবহার করবেন।উত্তরঃ আপনি এটা ব্যবহারের মাধ্যমে প্রচুর পরিমাণে স্পিড পাবেন যেটা সাধারণ মোবাইল নেটওর্য়াকে পান না।
পকেট রাউটারের দাম কতঃ

পকেট রাউটারের দাম কতঃ

কিছু পকেট রাউটার এর দামঃ
(১)Tenda ওয়্যারলেস পকেট 3g রাউটার — ১৭০০tk
(2) মিনি usb wifi রাউটার—৫৯৯ tk
(3)wifi dongle(802.11n) —- ৪০০-৫০০tk
(4) xiaomi wifi usb রাউটার —দামটা সঠিক জানা নেই।
4G পকেট রাউটারের দাম ও বিস্তারিত জানতে এই লিঙ্কে ক্লিক করুন

ব্যবহারের নিয়মঃ
প্রথমে পকেট রাউটারে আপনার সিম কার্ডটি প্রবেশ করাতে হবে।তারপূর্বে অবশ্যই নিদিষ্ট ডাটা প্যাক কিনে নিবেন।তারপর আপনার ফোনের সাথে কানেক্ট করতে USB ক্যাবল ব্যবহার করতে হবে অথবা ফোনের ওয়াইফাই চালু করে তা কানেক্ট করতে হবে।
সুবিধাঃ
যেসব এলাকায় নেটওর্য়াক এর সমস্যা তারা পকেট রাউটার ব্যবহার করার মাধ্যমে পূরের তুলনায় স্পিড বেশি পাবেন।ফলে এই সুবিধার জন্য বেশির ভাগ,,বলতে হয় যারা বেশি নেটের কাজ করে তারা ব্যবহার করে থাকে।


তো আজ এ পযন্ত,, এর পরে আরো হ্যাকিং বিষযক পোস্ট নিয়ে আসবো,, ইনশাল্লাহ।
আশা করি সবাই ভালো থাকবেন।নিত্য নতুন ট্রিক ও ইসলামিক পোস্ট পেতে ট্রিকবিডির সাথেই থাকুন।পরবর্তীতে আরো এরকম টিপস্ পেতে সাথেই থাকুন।
সকলের সুস্বাস্থ্য কামনা করি। সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন।

আশা করি কেউ খারাপ কমেন্ট করবেন না।কোন সমস্যা হলে কমেন্ট করে জানান।

আল্লাহ হাফেজ

যেকোন প্রয়োজনেঃ

Exit mobile version