Site icon Trickbd.com

অাপনার 4.2.2 জেলি বিন ভার্সনে Screen Record করুন কোনো রুট ছাড়াই – How To Record Screen On Android 4.2.2 Mobile Without Root 2018

Unnamed


একটি আরনিং পোষ্ট করেছিলাম, অনেকের খারাপ কমেন্ট এর কারণে পোস্টটি রিমুভ করে দিয়ে নতুন কিছু নিয়ে হাজির হলাম


অাজকের পোষ্টে দেখাবো, “কিভাবে অাপনারা অাপনার 4.2.2 জেলী বিন ভার্সনের ফোনে কোনো রুট ছাড়াই স্কিন রেকোর্ড করবেন”

একজন ইউটিউবারের জন্য এই পোষ্টটি অনেক গুরুত্বপূর্ন। অাপনার ফোনটি যদি রুট করা থাখে তাহলে অাপনি হয়তো বিভিন্ন রকম ভালো ভালো স্কিন রেকোর্ড করার অ্যাপ পাবেন। কিন্তু ফোনটি যদি রুট না করা থাখে & তার উপর যদি ফোনটি ৪.২.২ ভার্সনের হয় তাহলে স্কিন রেকোর্ড করা অনেক মুশকিল হয়ে যায়। অামিও ৪.২.২ ভার্সন ব্যবহার করি & যখন ফোনটি রুটেড ছিলোনা তখন স্কিন রেকোর্ড করার জন্য অনেক অ্যাপ খুজেছি। কিন্তু কোনো অ্যাপ পাইনি। অনেকেই বলে যে SCR Pro বা Mobizen নাকি রুট ছাড়া ব্যবহার করা যায়। কিন্তু অামি কোনো ভাবেই ব্যবহার করতে পারি নাই। তাই অাপনাদের যেনো অার এরকম সমস্যায় পড়তে না হয় সেজন্য এই পোষ্টটি করলাম।

তো অার কথা না বাড়িয়ে সরাসরি মূল কাজে চলে যাওয়া যাক……

?প্রথমেই অাপনারা নিচের লিংক থেখে ফাইলটা ডাউনলোড করে নিন। অাপনাদের যেনো সুবিদা হয় সেজন্য অামি 2টা সাইটে ফাইলটা অাপলোড করলাম।যেখান থেখে পারেন সেখান থেখে ডাউনলোড করে নিবেন। অামি সঠিক জানিনা ট্রিকিবিডির নিয়ম অনুযায়ী কোন কোন সাইটে ফাইল অাপলোড করা নিষেধ। যদি কেও মনে করে থাখেন যে ইনকাম করার জন্য এসব সাইটে অাপলোড করছি তাহলে কমেন্ট বক্সে বলবেন অামি পোষ্ট ইডিট করে সাইটের লিংক রিমুভ করে দিবো।

Screen Record 4.2.2 [ Mediafire ]

Screen Record 4.2.2 [ ZappyShare ]

উপরের লিংক গুলো থেখে ডাউনলোড করে নিন। কোনো প্রকার অ্যাড শো করবে না। অামি ফেসবুক গ্রুপেও অাপলোড করতে চাইছিলাম। কিন্তু শুধু erorr অাসতেছে তাই ফেসবুকে অাপলোড করি নাই।

?এখন অাপনারা Es File Explorer বা অন্য কোনো অ্যাপ দিয়ে Zip ফাইলটা Extract করে নিন নিচের মতো করে।

?যদি পাসওর্য়াড চাই তাহলে STRANGE লিখে ওকে দিবেন।

? তারপরে অাপনি নিচের মতো ৩টা অ্যাপ/ফাইল পেয়ে যাবেন। এই ৩টা ফাইল/অ্যাপই ইনস্টল করবেন।

? এখন অাবার প্লে স্টোর অপেন করুন & নিচের মতো করে যেকোনো একটা লিখে সার্চ করুন তাহলে নিচের অ্যাপটা পেয়ে যাবেন। অথবা এই লিংক থেখে অ্যাপটা ইনস্টল করে নিন। তবে অবশ্যই একটা কথা মনে রাখবেন অ্যাপটা প্লে স্টোর থেখেই ডাউনলোড করতে হবে। অন্য কোথাও থেখে ইনস্টল করলে কাজ করবেনা অ্যাপটা।

?তারপরে অ্যাপটা অপেন করলে নিচের মতো অপশন পাবেন। তো এখন অ্যাপটা মিনিমাইজ করুন বা হোম বাটনে ক্লিক করে অ্যাপ থেখে বেরিয়ে অাসুন।

? তারপরে অাপনারা প্রথমে Zip ফাইল Extract করার পরে যে Recordable Activator নামে একটা ফাইল/অ্যাপ পেয়েছিলেন ঐটা অপেন করুন। অপেন করার সাথেসাথে অ্যাপ থেখে অটোমেটিক বের হয়ে যাবে & Device Active নামে একটা লেখা উঠবে স্কিনের উপরে।

? তারপরে অাপনারা অাবার ঐ অাগের অ্যাপটি মানে স্কিন রেকোর্ড করার অ্যাপটা অপেন করুন & নিচের মতো করে মার্ক দিয়ে No অপশনে ক্লিক করে দিন। তাহলে কিছুক্ষন লোডিং হবে & তারপরে স্কিন শর্টের মতো দুটো অপশন চলে অাসবে।

? তারপরে উপরে দেখানো সিটিং অপশনে গেলে নিচের মতো অনেক গুলো অপশন পেয়ে যাবেন।

উপরের অপশন গুলোর কাজ

Start: এটা হলো প্রথম অপশন। এখানে ক্লিক করলে নতুন 2টা অপশন পাবেন।অপশন দুটোর কাজঃ

  • On Application Switch:
  • এটা সিলেক্ট করে যদি স্কিন রেকোর্ড করেন তাহলে স্কিন রেকোর্ড করার অপশনে ক্লিক করার পরে যখন অ্যাপটা থেখে বের হবেন বা মিনিমাইজ করে দিবেন তখন স্কিন রেকোর্ড শুরু হবে।

  • Immediately:
  • এটা সিলেক্ট করার পরে যদি স্কিন রেকোর্ড করার অপশনে ক্লিক করেন তাহলে সাথেসাথেই স্কিন রেকোর্ড শুরু হয়ে যাবে।
    Countdown: এই ২য় অপশনটা চালু রাখলে অাপনি যখন স্কিন রেকোর্ড শুরু করবেন তখন ৫,৪,৩,২,১ এভাবে কাউন্টডাউন হবে। অার এটা অফ রাখলে কোনো কাউন্টডাউন ছাড়াই স্কিন রেকোর্ড শুরু হয়ে যাবে।
    Stop: এটা হলো ৩য় অপশন। এখানে ক্লিক করলে অারো 3টা অপশন পাবেন।অপশন 3টার কাজঃ

  • Manually By Pressing Back:
  • এটা সিলেক্ট করে যদি স্কিন রেকোর্ড করেন তাহলে স্কিন রেকোর্ড করা যখন শেষ হবে & যখন ভিডিও স্টপ/সেব করতে চাইবেন তখন অাপনাকে অাবার এই স্কিন রেকোর্ডার অ্যাপটা অপেন করতে হবে & তারপরে ফোনের Back বাটনে ক্লিক করলেই ভিডিও স্টপ/সেব হয়ে যাবে।

  • On Return To Recordable:
  • এই অপশনটাও প্রথম অপশনটার মতোই কাজ করে।এটা সিলেক্ট করে যদি স্কিন রেকোর্ড করেন তাহলে স্কিন রেকোর্ড করা যখন শেষ হবে & যখন ভিডিও স্টপ/সেব করতে চাইবেন তখন অাপনাকে নোটিফিকেশন বারে থাখা অ্যাপটার নোটিফিকেশনে ক্লিক করলেই ভিডিও স্টপ/সেব হয়ে যাবে।

  • On Screen Power Off:
  • এটা সিলেক্ট করে যদি স্কিন রেকোর্ড করেন তাহলে অাপনাকে ভিডিও স্টপ/সেব করর জন্য অাপনার স্কিন পাওয়ার অফ করতে হবে। মানে স্কিন লক বাটনে ক্লিক করবেন তাহলে অটোমেটিক ভাবে ভিডিও স্টপ/সেব হয়ে যাবে।
    Stealth: এই অপশনে যদি মার্ক দেন তাহলে নোটিফিকেশন বারে কোনো প্রকার Extra অাইকন দেখা যাবেনা। অাপনারা জানেন যে Mobizen বা অন্য অারো বিভিন্ন অ্যাপ অাছে যেগুলো অপেন করলে নোটিফিকেশন বারে একটা নতুন অাইকন দেখা যায়। যেমনঃ ফোন যদি Silent করে রাখি তাহলে যেমন একটা অাইকন দেখা যায় সেরকমই একটা অাইকন এই অ্যাপটা দিয়ে স্কিন রেকোর্ড করার সময়ও দেখা যায়। কিন্তু অাপনি যদি এই অপশনে মার্ক দিয়ে রাখেন তাহলে এরকম কোনো Extra অাইকন দেখা যাবেনা।

    Pause: এই অপশনে যদি মার্ক দিয়ে স্কিন রেকোর্ড করেন তাহলে রেকোর্ড করা অবস্থায় যদি ফোনটা Rotation করেন তাহলে ভিডিওটা অটোমেটিক কেটে যাবে বাট স্টপ হয়ে যাবে।

    এছাড়া অারো অনেক গুলো অপশন পেয়ে যাবেন। তার মধ্যে Frame Rate, Resolution, Video Quality, Audio Quality নামে অপশন পেয়ে যাবেন। এগুলো নিজের ইচ্ছা মতো করে নিতে পারেন। তবে ভিডিও কোয়ালিটি & অডিও কোয়ালিটি একদম High দিবেন। এতে ভিডিও দেখতে ক্লিয়ার হবে।

    বি.দ্রঃ হয়তো পোষ্টটা ইতিমধ্যে করা অাছে বা অনেকের কাছেই হয়তো পোষ্টটা অনেক অনেক পুরাতন। কিন্তু যারা জানেনা তাদের জন্যই মূলত এই পোষ্টটা। অার যদি ইতিমধ্যে পোষ্টটা করা থাকে তাহলে অবশ্যই ঐ পোষ্টের লিংকটা কমেন্ট বক্সে দিয়ে দিবেন। কারন অামি এই অ্যাপ নিয়ে কোনো পোষ্ট ট্রিকবিডিতে সার্চ করে খুজে পাইনি।

    সকলকে ধন্যবাদ এতোকষ্ট করে পুরো পোষ্টটি পড়ার জন্য। কেও যদি না বুঝে থাখেন তাহলে কমেন্ট করুন অথবা নিচের ভিডিওটা দেখতে পারেন।


    Exit mobile version