Site icon Trickbd.com

যেকোনো মুভির Subtitle translate করুন নিজের ভাষায় আপনি নিজেই এবং খুব সহজেই।

Unnamed

আসসালমুয়ালাইকুম ।
আশা করি ট্রিকবিডি ফ্যামেলির সবাই ভালো আছেন।

আজ আপনাদের জন্য সুন্দর একটি ট্রিক নিয়ে হাজির হলাম। সেটি হলো এখন থেকে আপনি নিজেই যেকোনো সাবটাইটেল ট্রান্সলেট করতে পারবেন যেকোনো ভাষায় আর সাবটাইটেলটি যেই ভাষায় হোকনা কেন।
অনেকসময় দেখাযায় আমরা একটা মুভি ডাউনলোড দিলাম তারপর দেখি মুভিটি অন্য ভাষায় যাকিনা বোঝা মুশকিল।তাছাড়া অন্যকোন উপাইও নাই। তখন ভাবলেন সাবটাইটেল ডাউনলোড দেই, তখন দেখেন সাবটাইটেল ও অন্য ভাষায়, বিরক্তিকর ?,, শেষ সম্বল টাও শেষ। তখন ইচ্ছে করে সাবটাইটেল টা যদি ট্রান্সলেট করতে পারতাম।?

তবে এখন পারবেন, একটু সময় নিয়ে ট্রিকটা শিখে নিন,, ভবিষ্যতে কাজে আসবে। আর যারা বিষয়টা সম্পর্কে জানেন তাদেরকে অগ্রিম অভিনন্দন।

তো চলুন কথা না বাড়িয়ে কাজে আসি,,

প্রথমেই আপনি আপনার কাঙ্ক্ষিত মুভির সাবটাইটেল ডাউনলোড করে নিন,, আশা করি ট্রিকবিডির প্রায় সবাই কিভাবে সাবটাইটেল ডাউনলোড করতে হয় তা সম্পর্কে অবগত। আমার সাবটাইটেল টা বর্তমানে ইংলিশ এ আছে আমি এটাকে বাংলাই ট্রান্সলেট করব।??

তারপর চলেজান আপনার পছন্দের ব্রাউজার। সেখানে গিয়ে সার্চ বক্সে টাইপ করন Google translator toolkit তারপর নিচের মত একটি পেজ আসবে??

তারপর সেখান থেকে লাল মার্ক করা অপশনটিতে ক্লিক করুন তারপর উপরের হলুদ মার্ক করা অপশনটি আপলোড অপশন টি ক্লিক করুন।??

তারপর সেখানে আরেকটি পেজ ওপেন হবে, সেখানে text বক্সটিতে টাইপ করুন blank। তারপর একটু নিচে দুটি অপশন দেখতে পাবেন সেখান থেকে ২য় অপশন টি সিলেক্ট করুন। তারপর সবুজ মার্ক করা অপশন টিতে ক্লিক করুন।??

তারপর একটি মেসেজ আসবে মেসেজ টি ওকে করে দেন।??

এখন দেখবেন পেজটি ১ম পেজে চলে গেছে। সেখানে গিয়ে লাল মার্ক করা অপশনটিতে ক্লিক করুন।??

তারপর আবার হলুদ মার্ক করা অপশনটিতে ক্লিক করুন।??

এখন দেখবেন আবার আরেকটি নতুন পেজ ওপেন হয়েছে, সেখানে লাল মার্ক করা অপশনটিতে ক্লিক করুন।??

এখন এখান থেকে আপনার সাবটাইটেল (.srt) ফাইলটি এড করুন। পাশে লাল মার্ক করা অপশনটি থেকে আপনি আপনার সাবটাইটেলটির বর্তমান ভাষাটি সিলেক্ট করুন।
তারপর একটু নিচে দেখবেন একটি সার্চ বক্স আছে সেখানে আপনি যে ভাষায় ট্রান্সলেট করতে চান সে ভাষাটি সার্চ করে সিলেক্ট করুন। তারপর সবুজ মার্ক করা অপশনটিতে ক্লিক করুন।??

তারপর একটু নিচের দিকে স্ক্রাল করে লাল মার্ক করা অপশন টি দেখতে পারবেন সেখানে ক্লিক করে blank অপশনটি সিলেক্ট করে দেন। তারপর নেক্ট এ ক্লিক করে দেন।??

তারপর নিচের মত একটি পেজ আসবে সেখানে গিয়ে no, thanks করে দেন।??

তারপর দেখবেন আবার ১ম পেজটির মত পেজ ওপেন হয়েছে। সেখানে দেখবেন আপনার সাবটাইটেল এর নামে একটি ফাইল অপশন রয়েছে, আমি যেটা লাল মার্ক করে রেখেছি। এখন ওই লাল মার্ক করা অপশনটিতে ক্লিক করে দেন।??

ক্লিক করার পর দেখবেন নিচের মত একটি পেজ ওপেন হয়েছে।??

এখন এই পেজটিতে কিছুক্ষণ অপেক্ষা করুন, তারপর ডান পাশের কর্নারে দেখুন কিছু অপশন আছে। সেখান থেকে কমপ্লিট অপশনটিতে ক্লিক করুন। ??

ক্লিক করার পর একটি মেসেজ আসবে মেসেজ টি ওকে করে দেন।??

তারপর বাম পাশের কর্নারে দিকে খেয়াল করুন দেখবেন সেখানে কিছু অপশন আছে সেখান থেকে file অপশনটি ক্লিক করুন তারপর আরো কিছু অপশন সো করবে। সেখান থেকে download অপশন টি ক্লিক করে দেন। তাহলেই আপনার ফাইলটি ডাউনলোড হয়ে যাবে।??

তো আপনার কাজ এখানেই শেষ, এখন আপনি আপনার ডাউনলোড করা ফাইলটি আপনার মুভি যে ফাইলে আছে সে ফাইলে মুভ করে দেন। কাজ শেষ । এখন আপনি আপনার মনের মত করে মুভিটি এনজয় করতে থাকেন।

আশা করি ট্রিকটি আপনাদের কাজে আসবে। আর ভূল ত্রুটি হলে কমেন্টে জানাবেন।

আর প্রয়োজনে আমার FB তে নক্ করতে পারবেন।

ফ্রি থাকলে আমার ব্লগ সাইটটি ঘুড়ে আসতে পারেন RadioFocus

Exit mobile version