Site icon Trickbd.com

ডিলেট হয়ে যাওয়া ছবি খুব সহজেই ফিরিয়ে আনুন, সফটওয়্যার ছাড়া।☑

Unnamed

???

বন্ধুরা আজকে আমরা দেখব যে কিভাবে আপনার হারিয়ে যাওয়া ছবি, অর্থাৎ ডিলিট হয়ে যাওয়া ফটো এবং ফাইলস খুব সহজে ফিরিয়ে আনতে পারবেন ।ফাইল ম্যানেজার এ ছোট্ট একটি ট্রিকস কাজে লাগিয়ে কোন প্রকার অ্যাপস ছাড়া। তো সবাই কমবেশি মোবাইলএ ছবি তোলা বা স্ক্রিনশট নিয়ে থাকি। অনেক সময় ছবিগুলো ইচ্ছাকৃত ডিলিট হয়ে যায়। অথবা অনিচ্ছাকৃত ডিলিট হয়ে যায়, পরে যদি সেগুলো রিকভারি করতে চাই তাহলে বিভিন্ন সফটওয়্যার দরকার হয়। কিন্তু আজকের পর থেকে আর সফটওয়্যার লাগবে না, নির্দিষ্ট একটি ফোল্ডারে সবকিছু থাকে, যেগুলো আমরা দেখতে পায় না। তাহলে নিচের স্ক্রিনশট দেখে নিন কিভাবে পাবেন ডিলিট হয়ে যাওয়া ছবি গুলো????
(আর হ্যা মাথায় রাখবেন রেজুলেশন কিন্তু আগের থেকে অনেকটা কমে যাবে ।কিন্তু একটা কথা ভাবুন তো? দরকারি কোন ছবি বা ফাইলটি লো কোয়ালিটি থাকলেও পাওয়াটা খুব জরুরি হয়ে পড়ে। তাছাড়া এপস দিয়ে রিকোভারি করলেও অনেক ছবি রেজুলেশন কমে যায়)
…………………..
ফাইল ম্যানেজার ওপেন করুন

এখন ফোন মেমোরিতে যান

এবার শো হিডেন ফাইল অন করে দিন

দেখুন থাম্বেল নামে একটি হিডেন ফোল্ডার পাবেন

তবে মোবাইল ভেদে DCIM এই ফোল্ডার এর মধ্যেও থাকতে পারে।
দেখুন আমার এখানে ২৮০০+ ইমেজ আছে

এখন আপনি চাইলে ফোল্ডারটি শো করে রাখতে পারেন সে ক্ষেত্রে . dot-t কেটে দিতে হবে রিনেম করে তারপর আবার হিডেন প্রোফাইল এনাবেল করে দিন।

বি দ্রঃ-
অনেকেই বলতে পারেন যে সো হিডেন ফাইল এটা তো আমি জানি। তাহলে আমি বলব আপনি কি কখনো আপনার মোবাইল থেকে ছবি ডিলিট হয়ে যাওয়ার পর, মাথায় হাত কিংবা হায় হায় করা ছাড়া কখনো এই টিপসটি কাজে লাগিয়েছেন ।উত্তর আসবে না !তাই আপনাকে মনে করিয়ে দিলাম,আর যারা জানেন না তারা তো জেনেই গেল। বেশিরভাগ লোকেই ছোট্ট এই কাজটি জানেনা।
(কোন প্রকার ভুল করে থাকলে মাফ চাচ্ছি ছোট ভাই হিসাবে-।)
ধন্যবাদ পোষ্টটি এতক্ষণ কষ্ট করে পড়ার জন্য।উপকৃত হলে পোষ্টে একটি লাইক? দিয়ে যান,যদি একটু সময় আপনার হাতে। কারন আমার ধারনা মতে লাইক দিতে হাত ব্যাথা করেনা।
———————–ট্রিকবিডির সাথেই থাকুন——————–
আল্লাহ হাফে।
Exit mobile version