আসসালামু আলাইকুম
আশাকরি সবাই ভালো আছেন। আজ মনটা একটু খারাপ।এর আগে আমি তিনটা পোস্ট করেছি ট্রিকবিডিতে কিন্তু সেগুলো কপি পোস্ট বলেছে কিন্তু তারা কোন প্রুফ দিতে পারে নাই কিংবা এ সম্পর্কে আগে কোনদিন ট্রিকবিডি পোস্ট হয়নি আমি গত 2-3 বছর ধরে ট্রিকবিডি ব্রাউজ করছি আশা করি বিষয়টি admin দেখবেন । চলেন যায় মূল পোস্টেঃ

1.

Settings >> More >>Accessiblity

1.

এক নম্বর অপশনটি অন করে দিলে আপনি যখন কারো সাথে ফোনে কথা বলবেন পাওয়ার বাটনে টিপ দিলে সাথে সাথে কলটি কেটে যাবে। আপনাকে আলাদা করে কেটে দিতে হবে না।এতে কিছু পয়সা বাঁচবে( কিছু জিনিস ক্ষুদ্র থেকেই অনেক বড় হয়ে ওঠে)
২. আপনার ফোন লক থাকা অবস্থায় যদি আপনি পাসওয়ার্ড দেন তাহলে সে পাসওয়ার্ডটি আপনার ফোন নিজে থেকে বলে দেবে

৩. যখন ফোন রিবুট করার প্রয়োজন পড়ে, রিবুট দিয়ে ১মি, বা তার বেশি অপেক্ষা করতে হয় কিন্তু যদি তিন নম্বর অপশনটা অন করে দেন তাহলে আপনার ফোন সর্বোচ্চ 15 সেকেন্ডের মধ্যে অন হয়ে যাবে।

2.

Settings >> Custom Gester

এই সেটিংস এর মাধ্যমে অনেক শর্টকাট ব্যাবহার করা যায়, আমি একটি ম্যাসেজ শর্টকাট হিসেবে দেখাচ্ছি কিভাবে করবেন।
প্রথমে gester অন করে দিন এবার New এ ক্লিক করুন send sms to (এখানে অনেক অপশন আছে যেগুলো আপনি ব্যবহার করতে পারেন) এবার যাকে SMS দীবেন তার নাম্বারটি সিলেক্ট করুন এরপরে একটি চিহ্ন দিন ও মনে রাখুন চিহ্নটা এবার SAVE এ ক্লিক করুন।
এবার আপনার ফোনের বাম পাশের সবার উপরের কোনায় নোটিফিকেশন নামান দেখুন এখানে gester চলে এসেছে এবার ওই চিহ্নটা দিন সাথে সাথে আপনার এসএমএস দেয়ার অপশনটি অন হয়ে যাবে আপনি টাইপ করুন শুধু টাইপ করলে হবে এবং মেসেজটি অটোমেটিক ভাবে চলে যাবে আপনাকে কষ্ট করে নাম্বার দিতে হবে না।

3.

Settings >> Motion Gester

১. প্রথম অপশনটি যদি অন করে দেন তাহলে আপনার ফোনে কল আসলে আপনার ফোনটি ঝাকালে অটোমেটিক রিসিভ হয়ে যাবে
২. যদি দ্বিতীয় অপশনটি অন করে দেন তাহলে আপনার ফোনে কল স্পিকার এ থাকা অবস্থায় আপনার ফোনটি কানের কাছে নিয়ে আসার সাথে সাথে অটোমেটিক স্পিকার off হয়ে যাবে। মানে আপনার কানের কাছে আসলে ফোনটি তখন ইস্পিকার মোডে থাকবে না

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ

7 thoughts on "Lava Iris 702,812,L3 ফোনের কিছু প্রয়োজনীয় সেটিংস ও তার বিস্তারিত বর্ণনা। আপনার ফোনটি যদি Marshmallow হয় তাহলে দেখুন কাজে আসতে পারে"

  1. Md Abdus Sabur NS Sabur Legend Author says:
    Good


    1. ডানা ছাড়া পাখি Devils of tecnology Contributor Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া,ভাল মন্তব্যের জন্য
    1. ডানা ছাড়া পাখি Devils of tecnology Contributor Post Creator says:
      Thanks vaiya
  2. RIO CHAKMA RIO CHAKMA Author says:
    আমার ফোনে প্রথমটা ব্যতীত কোন কিছুই নাই। same 6.0 …..আর এই সিটিং প্রায় সবাই জানে

Leave a Reply