আসসালামুআলাইকুম ওয়া-রাহমাতুল্লাহ
হ্যালো ভিউয়ার্স। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আর ভালো থাকবেনই নাই বা কেন!  যারা ট্রিকবিডি সাথে থাকে তারা সবসময় ভালই থাকে। আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভাল আছি।
আজকে আমি আপনাদের সামনে একটি নতুন টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি এই টিউটোরিয়ালটি দেখার মাধ্যমে আপনি আপনার ফোনে আসা কোম্পানির মেসেজ বা বন্ধুর মেসেজ কে এডিট করে নিজের ইচ্ছামত পরিবর্তন করে আপনার বন্ধুদের সাথে মজা করতে পারবেন।
(এই কাজটি কখনোই কোন অনৈতিক বা অসৎ উদ্দেশ্যে ব্যবহার করবেন না এমনকি কাউকে হেরেস্মেন্ট করার জন্য ও না। এটি আপনাদের মাঝে শেয়ার করছি শুধুমাত্র আপনাদের বিনোদন এবং নতুন কিছু শেখানোর জন্য। অসৎ কাজ করতে গিয়ে কিছু হয়ে গেলে ট্রিকবিডি বা পোষ্টদাতা দায়ী নয়)

তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।
সর্ব প্রথমে আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে এই অ্যাপটি আপনি প্লে স্টোরে পাবেন না তবে চিন্তার কিছু নেই আপনি ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

এটি একটি ট্রাস্টেড ওয়েবসাইট অনেকটা প্লে স্টোরের মতোই সিকিউরিটি সম্পন্ন বলা চলে তাই ভয়ের কোন কারণ নেই ।

সর্বপ্রথম google.com এ যাবেন যাওয়ার পর নিচে দেখানো স্ক্রিনশট অনুযায়ী লিখে সার্চ করবেন তারপর নতুন একটি ওয়েব পেজ শুরু হবে, সেখানকার সবার উপরে যে পেজটি থাকবে সেটাতে ক্লিক করবেন। বুঝতে না পারলে নিচের স্ক্রিনশট দেখুন।



ক্লিক করার পরে ওই অ্যাপটি কে ডাউনলোড করে আপনাদের মোবাইলে ইন্সটল করে নিবেন। ডাউনলোড করে ইন্সটল করার প্রক্রিয়া অত্যন্ত সহজ এবং বাচ্চাদের কাজ তাই সেটা স্ক্রিনশট আকারে দেখানো হলো না আশা করি বুঝতে পারবেন।


তো ডাউনলোড হয়ে গেলে অ্যাপটির ইন্টারফেস এরকম দেখাবে।


এখন অ্যাপ এ প্রবেশ করার পর আপনি যে মেসেজটি পরিবর্তন করতে চান বা আপনার বন্ধুর পাঠানো হয় যে মেসেজটি টেক্সট চেঞ্জ করতে চান সেটার উপর ক্লিক করুন।


তারপর মেসেজের নাম, মেসেজ কবে পাঠানো হয়েছে এবং মেসেজ এর বডি বা মূল লেখা আপনি আপনার ইচ্ছামত চেঞ্জ করে নিতে পারবেন।


কাজ হয়ে গেলে সেভ বাটনে ক্লিক করে স্ক্রিনশট অনুযায়ী বাকি কাজটুকু করে নিবেন।





এখন চলুন আপনাদের প্রমান দেখিয়ে আসি। এটি আসলেই কাজ করে নাকি এর জন্য আপনি আপনার ডিফেল্ট মেসেঞ্জার এপে চলে যাবেন এবং দেখতে পাবেন আপনি যে যে বিষয় গুলো চেঞ্জ করেছিলেন সেই সেই বিষয়গুলো আপনাকে দেখানো হচ্ছে।


নিচের স্ক্রিনশট এর প্রমাণ দেওয়া আছে আমি যা যা চেঞ্জ করেছিলাম সেই চেঞ্জ কৃত অংশটাই মূল মেসেজে দেখানো হচ্ছে।

আশা করি বুঝতে পেরেছেন। যদি টিউটোরিয়ালটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক এবং কমেন্ট করবেন। কারণ আপনার একটি লাইক এবং কমেন্ট আমাকে অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।

আর হ্যাঁ ট্রিকবিডিতে এটা আমার প্রথম পোস্ট ছিল তাই ভুল ত্রুটি থাকা অস্বাভাবিক নয়। যদি আমার কোন ভুল হয়ে থাকে তাহলে খারাপ ভাবে না বলে বুঝিয়ে ভুল অংশটুকু ধরিয়ে দিলে উপকৃত হব। 

আজকের মতো এখানেই শেষ করছি। ইনশাল্লাহ দেখা হবে পরবর্তী পোস্টে। আল্লাহ্ হাফেজ।


4 thoughts on "আপনার ফোনে আসা কোম্পানির মেসেজ বা বন্ধুর মেসেজ কে এডিট করে নিজের ইচ্ছামত পরিবর্তন করে নিন শুধুমাত্র একটি অ্যাপ ব্যবহার করে!"

  1. sabbir7763 Contributor says:
    vai apps Link ta dile valo hoto…


  2. The Ordinary One The Ordinary One Author says:
    আপনাকে স্বাগতম ।আপনি চাইলে খুব সহজে লিংক দিতে পারতেন ।আপনি কী প্লে স্টোর থেকে লিংক কপি করতে পারেন না

Leave a Reply