আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। আমি SA.RIDOM আছি আপনাদের সাথে। আজকে আমি Sketchware দিয়ে চ্যাট অ্যাপ তৈরি করার পার্ট ২ বা লাস্ট পার্ট নিয়ে হাজির হয়েছি। যারা আগের পার্টটি দেখেন নি তারা একটু কস্ট করে দেখে নিন। তো চলুন শুরু করা যাক। তো এখানে আমি পার্ট ২ টা পোস্ট আকারে দেওয়ার চেস্টা করেছিলাম। কিন্তু সে চেস্টা বিফল হয়েছে। কারণ শুধু লিখে আর স্ক্রীনশট দিয়ে এত কিছু বুঝানো যায় না। যদি প্রসেসটা ছোট হত তাহলে আমি পোস্ট দিয়ে বুঝানোর চেস্টা করতাম। পোস্ট দিতে অনেক চেস্টা করেছি কিন্তু দেখলাম পোস্ট দিয়ে বোঝানো Impossible. তাই আমাকে ক্ষমা করবেন। আমি ভিডিও আকারে দিয়ে দিলাম। ভিডিওটাও অনেক বড় হয়েছে। আধাঘন্টার মতো। তো বুঝতেই পারছেন প্রসেস এত ইজি না। আর এখন সবাই পোস্ট এর চেয়ে ভিডিওতে বুঝে ভালো। তাই কোনো সমস্যা হবে না আশা করি। যদি সমস্যা হয় তাহলে আমাকে কমেন্ট এ যানাবেন। আপনার সকল কমেন্টের উত্তর দেওয়ার চেস্টা করব। তো এবার নিচের ভিডিওটি দেখে নিন।

https://youtu.be/GJSwhIiQF2o

আর ভিডিওটি এখানে ভালো ভাবে না দেখতে পারলে আমার চ্যানেল থেকে ভিডিওটি দেখে আসুন। আমার ফোন এ আমি লক্ষ্য করেছি পোস্ট এ কোনো ভিডিও Embed করে দিলে ভালো মত দেখা যায় না। Admin বা Moderator কেউ পোস্টটি দেখে থাকলে দয়া করে এই সমস্যাটি ফিক্স করুন।

Channel Link

খোদা হাফেজ।

13 thoughts on "আপনার Android ফোন দিয়ে মেসেঞ্জারের মত একটি চ্যাট অ্যাপ তৈরি করুন Sketchware এর মাধ্যমে। (Part 2) (Last Part)"

    1. SA.RIDOM Author Post Creator says:
      Thanks for it.
  1. Md maruf Author says:
    ki re vai asob ki post Trickbd ar niyom janen na
    ok last a link deben but screenshot তো দেবেন
    এভাবে পোষ্ট করবেন না
    1. SA.RIDOM Author Post Creator says:
      Post ei bole diyesi keno dite pari ni. Post e bujhano somvob na. Ar na hole ami kokhono sudhu video share dei na post na kore
    2. Lipon Islam Author says:
      আপনি কি অন্ধ নাকি মিয়া । উনি তো পোষ্টে বলেই দিয়েছেন যে পোষ্ট দিয়ে তা বোঝানো সম্ভব না
  2. এই যে এরা অর্থর হয়ে আমাদের সুযোগ দেয় না কানা এডমিন রা
    1. SA.RIDOM Author Post Creator says:
      3 টা মানসম্মত পোস্ট করে ট্রেইনার রিকুয়েষ্ট দিন।
  3. Tito Contributor says:
    অথর ভাই আপনার ফেসবুক আইডিটা দিবেন ,
    অনেক কষ্ট করে আপনার দেখে অ্যাপস বানিয়েছি।
    আমার অ্যাপসে একটু সমস্যা হয়েছে
  4. Tito Contributor says:
    ফেসবুকে মেসেজ করেছি ভাইয়া প্লিজ রিপ্লাই দেন
    1. SA.RIDOM Author Post Creator says:
      Check message
  5. Dark Horse Contributor says:
    সবই ঠিক আছে, কিন্তু যখন মেসেজ পাঠিয়েছি তখন মেসেজ উপরে দেখাচ্ছে, সোর্সকোড ও ব্যবহার করছি listview1.setStackFromBottom(true); কিন্তু তারপরও মেসেজ নিচে দেখাচ্ছে না।

Leave a Reply