এটি একটি সাধারণ ট্রিক সবার জেনে রাখা ভাল। মাঝেমাঝে আমাদের ড্রাইভ থেকে ফোল্ডার ডাউনলোড করার প্রয়োজন পরে থাকে। এটি অনেক ঝামেলার কাজ মনে হলেও খুব সোজা। আপনি স্টেপ বাই স্টেপ একবার ফলো করে দেখেন দেখবেন খুব সহজ এটি। এর জন্য কোনো ডাউনলোড ম্যানেজার প্রয়োজন নেই যেকোন ব্রাউজার থেকেই হবে তবে আমি সাজেস্ট করব IDM/1Dm ডাউনলোড করতে আপনার অ্যান্ড্রয়েড ফোনে।

এটি ডাউনলোড করা হয়ে গেলে আপনি আইডিএম এর ব্রাউজার যান এবং আপনার লিংক পেস্ট করে দিন। তার পর ডান পাশে উপরে ট্রি ডট মেনুতে ক্লিক করে ডেস্কটপ mode অন করুন। একটু নিচে স্ক্রল করলেই পাবেন।
পেইজটি ডেস্কটপ mode এ আসলেই আপনি যে ফোল্ডার ডাউনলোড করতে চান তার উপর একবার ক্লিক করেন দেখবেন একটি ডাউনলোড আইকন তৈরি হবে ফোল্ডারটি উপর সেখানে আবার ক্লিক করলেও প্রসেসিং শুরু হয়ে যাবে। ডানপাশে নিচে দেখবেন ফোল্ডারটি অনলাইনে জিপ হওয়া শুরু হয়েছে এবং এটি কমপ্লিট হলেই আপনার ডাউনলোড শুরু হয়ে যাবে। এই জিপ হওয়ার সময় নির্ভর করবে ফোল্ডারের সাইজ, ফাইলস এইসবের উপর।
একদম উপরে একটি অপশন দেখতে পাবেন। আপনার যদি লিংকটি তে একের অধিক ফোল্ডার থাকে তবে সব গুলো ফোল্ডার একসাথে ডাউনলোড করতে উপরে অপশনটি ক্লিক করতে পারেন। এতে জিপ প্রসেস হয়ে আপনার ডাউনলোড শুরু হবে। তবে একাধিক ফোল্ডার জিপ হতে অনেক সময় লাগতে পারে তাই আপনাকে ধর্য রাখতে হবে।
এই download লিংক গুলো ড্রাইভ এর লিংক তাই আপনি যেকোন সময় এটি pause করে রাখতে পারবেন কোনো সমস্যা হবে না। ব্রাউজার থেকেও ডেস্কটপ মড অন করে ডাউনলোড করা যাবে তবে আমি ডাউনলোড ম্যানেজার পছন্দ করি।

MY ADVERTISE

দরাজ ভাউচার বিক্রি করা হবে ১ হাজার টাকার। মিনিমাম শপিং ২ হাজার টাকা। ভাউচার টিতে গ্রসারি ছাড়া সকল কিছু কেন যাবে। এর মেয়াদ রয়েছে ১৫ দিন (March 23)। ভাউচারের ব্যাপারে কিছু জানতে চাইলে অথবা কিনতে চাইলে আমাকে টেলিগ্রামে নক দিন।
MY TELEGRAM LINK

9 thoughts on "Google Drive থেকে মাত্র ১ ক্লিকে পুরো ফোল্ডার ডাউনলোড করুন আপনার Android ফোনে"

  1. Md Oliullah Contributor says:
    আগেই জানি
    1. YASIR-YCS Author Post Creator says:
      আপনি সেরা ভাই
  2. Towfiq Contributor says:
    vai phn a kisu download korte gale speed pai na…youtube video download korle abr sei speed…ki kora jay kisu bolte parben?
    1. YASIR-YCS Author Post Creator says:
      Wifi? Wifi hole isp slow apnar…
  3. Towfiq Contributor says:
    mobile data vai….
  4. Asad Contributor says:
    ভাই এই প্রসেস কি শুধু নিজের ড্রাইভ একাউন্ট এর ফোল্ডার ডাউনলোড এর জন্য নাকি যেকারো ড্রাইভ লিঙ্ক থেকে পাওয়া ফোল্ডার ডাউনলোড করা যাবে?
    1. YASIR-YCS Author Post Creator says:
      Jekono

Leave a Reply