বিশ্বজুড়ে দুই বিলিয়নেরও বেশি ব্যবহারকারী নিয়ে, WhatsApp বর্তমানে সবচেয়ে জনপ্রিয় Messaging Platform এবং WhatsApp এর মাধ্যমে প্রতিদিন কোটি কোটি Message পাঠানো হয়। প্ল্যাটফর্মটিতে দীর্ঘদিন ধরে ইমোজি অপশন আছে, যার ফলে ব্যবহারকারীরা তাদের চ্যাটে কিছু রঙ এবং সৃজনশীলতা যোগ করতে পারে, কিন্তু হোয়াটসঅ্যাপে bold এবং Italic বার্তা পাঠানোও সম্ভব।

কিভাবে এটি করতে হয় তা সবাই জানে না, কিন্তু এটি আসলে খুবই সহজ এবং আমরা আজ WhatsApp- এ কিভাবে লেখাকে Bold এবং Italic করা যায় তা শিখার চেষ্টা করবো। তো চলুন শুরু করি।

How do you type in bold on WhatsApp?

প্রথমত, WhatsApp open করুন এবং একটি message টাইপ করা শুরু করুন। লেখাটি স্বাভাবিক হিসাবে আসবে, কিন্তু প্রথম শব্দের ঠিক আগে একটি তারকাচিহ্ন (*) দিন আপনি যে লেখাকে bold করতে চান এবং শেষ শব্দের ঠিক পরে, তার মধ্যে আপনার পাঠ্যটি হঠাৎ করে bold হয়ে যাবে।

অ্যান্ড্রয়েডে, আপনি সেন্ড হিট করার আগে লেখাটি bold হয়ে উঠবে। আইফোনে, message পাঠানোর আগে bold হিসাবে প্রদর্শিত হয় না, তবে এই ধাপটি অনুসরণ করুন এবং send এ ক্লিক করুন এবং আপনার message টি চ্যাটে bold আকারে প্রদর্শিত হবে।

How do you type in italic on WhatsApp?

যখন ইটালিক টেক্সটের কথা আসে, প্রক্রিয়াটি প্রায় অভিন্ন। এইবার, যদিও, আপনি বিশেষ ফরম্যাট করতে চান তার প্রথম এবং শেষ অক্ষরের আগে এবং পরে আন্ডারস্কোর চিহ্ন (_) লাগাতে হবে।

হোয়াটসঅ্যাপে অন্যান্য অনুরূপ ফর্ম্যাটিং কৌশল রয়েছে, যা আবার অনেকেই জানেন না। আপনি টিল্ড (~) চিহ্ন দিয়ে স্ট্রাইকথ্রু করতে পারেন অথবা আপনি মনোস্পেস করতে তিনটি ব্যাকটিকস (“`) ব্যবহার করতে পারেন।

হোয়াটসঅ্যাপ সর্বদা বিকশিত হচছে এবং অবশেষে একটি কৌশল আমাদের উপহার দিয়েছে যার সাহায্যে আমরা Bold এবং Italic message পাঠাতে পারি। আপাতত, যদিও, তারকাচিহ্ন এবং আন্ডারস্কোরটি মনে রাখবেন এবং আপনি আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটে কিছুটা অতিরিক্ত যোগ করার জন্য প্রস্তুত থাকবেন।

এগুলো করার আরেকটি সহজ নিয়ম রয়েছে, আপনি বার্তা পাঠানোর ক্ষেত্রে যে text টিতে স্টাইল দিলে চান করছেন প্রথমে তা সিলেক্ট করুন। তারপর 3ডট অফশনে ক্লিক করলে বিভিন্ন অফশন দেখতে পাবেন, তারপরে বোল্ড, ইটালিক, স্ট্রাইকথ্রু বা মনোস্পেস বেছে নিতে পারেন।

Conclusion:
আশাকরি আজকের পোস্টটি আমি আপনাদের ভালোভাবে বুঝাতে সক্ষম হয়েছি। তবুও যদি পোস্ট সম্পর্কে আপনাদের কোনো প্রশ্ন থাকে বা কোনো পরামর্শ দেওয়ার থাকে, তাহলে প্লিজ কমেন্ট করে আমাকে জানাতে ভুলবেন না।

ধন্যবাদ 🙂

6 thoughts on "কিভাবে WhatsApp এ Bold, Italic, Strikethrough, or Monospaced Text Messages পাঠাবেন? Complete Tutorial 2021"

  1. Shakib Shakib Author says:
    All Time Best👍😍


    1. Tareq Aziz Tareq Aziz Author Post Creator says:
      অনেক ধন্যবাদ ভাই ❤️
  2. (Mr. Merciless) Dark_Superman (Mr. Merciless) Contributor says:
    ভাইরে ভাই, এইটা বহুত পুরাতন ফিচার। এইটা কম বেশি সবাই চালায়,। এইটাও পোস্ট করা লাগে?!
    1. Tareq Aziz Tareq Aziz Author Post Creator says:
      আমি পাঁচদিন আগেও জানতাম না ভাই।
  3. Al Sayeed Al Sayeed Author says:
    title r image a bold banan vhul. ekto check koren.
    1. Tareq Aziz Tareq Aziz Author Post Creator says:
      Thank you 💚

Leave a Reply