আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন। আবারো আপনাদের সামনে হাজির হয়েছি টপ ৫ টি টেলিগ্রাম বট নিয়ে। প্রত্যেকটা বটই ইউনিক। আশা করি আপনাদের কাজে আসবে।
শুরু করার আগে একটা কথা বলতে চাই। কোনো কিছুকে সঠিক ভাবে ব্যবহার করতে না জানলে বা ব্যবহার করতে না পারলে সেটা Useless ই থেকে যায়। তাই আপনি যদি কোনো কিছু সঠিক ভাবে ব্যবহার করতে পারেন তবেই সেটি আপনার উপকারে আসবে। আগের কিছু পোস্টে নেগেটিভ কিছু কমেন্ট পাওয়ার কারনে এ কথাটি বলতে হচ্ছে। অনেকে বলে এটা ভালো না ঐতা কোনো কাজের না এটা useless ঐটা useless এসব কথার জবাব এই একটাই। আপনি যদি সঠিক ব্যবহার না জানেন তবে সেটা আপনার কাছে Useless ই থেকে যাবে। তাই ব্যবহার সম্পর্কে জানুন প্রথমে। পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন তারপর আপনি নিজে ব্যবহার করে Decide করুন আদৌ যে জিনিসটি আপনাকে recommend করছি সেটি useful নাকি useless
দিনশেষে সবই আপনার নিজের চিন্তাভাবনা ও মনমানসিকতার উপর নির্ভর করবে যে আপনি কোনটা কিভাবে চাচ্ছেন এবং যে জিনিসটির কথা আমি বলছি সেটি আপনাকে কোন দিক দিয়ে কিভাবে সাহায্য করতে পারছে। আশা করি বুঝতে পেরেছেন। এবার মূল আর্টিকেলে ফিরে যাই।

 

5) 🔥 Bot name : Telescope To Channel Bot
🔥 Bot username : @ts2chbot

এই বটের কাজ এখন পর্যন্ত দেখা সকল বটের থেকে Unique. এই বটের মাধ্যমে আপনারা আপনাদের বন্ধুবান্ধব বা অন্য কাউকে চমক দিতে পারবেন। এই বটের কাজ হচ্ছে যেকোনো নরমাল ভিডিওকে টেলিস্কোপের মত করে তৈরি করা। আপনাকে শুধু সে ভিডিওটি পাঠাতে হবে যেটির টেলেস্কোপ আপনি বানাতে চান। আর বট সেটি তৈরি করে আপনাকে পাঠাবে। আপনি সেটি যেকাউকে forward করে পাঠাতে পারবেন।

কেমন দেখায় তা নিচে স্ক্রিনশটের মাধ্যমে দেখানো হলোঃ

4) 🔥 Bot name : Subtitle bot
🔥 Bot username : @SubtitleDLbot

না আমি একই বট নিয়ে দুইবার লিখছি না। আগের বটটি যদি কখনো কাজ না করে তার alternative হিসেবে এ বটটি দিচ্ছি। আর এই বটে আপনারা সব সাবটাইটেল গুলো সাজানো গুছানো পেয়ে যাবেন। সব Quality এর সাবটাইটেলই আশা করি এখানে পেয়ে যাবেন।

নিচে স্ক্রিনশটের মাধ্যমে তার প্রমান দেখিয়ে দিচ্ছিঃ

3) 🔥 Bot name : Subtitles bot (2)

🔥 Bot username : @subtitle_dl_bot

এখন থেকে আপনি টেলিগ্রামের মাধ্যমে যেকোনো মুভির subtitle ডাউনলোড করতে পারবেন। হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন। আপনি এই বটটির সাহায্যে যেকোনো মুভির যত সাবটাইটেল available আছে সবগুলো একসাথে পেয়ে যাবেন। আর সাথে সেগুলো টেলিগ্রামের ডিরেক্ট ডাউনলোড লিংক হিসেবে। আপনাকে শুধু বটটি /start command দিয়ে start করতে হবে। এরপর যে মুভির সাবটাইটেল আপনি চাচ্ছেন সেটির নাম লিখে সেন্ড করুন। বটটি সাথে সাথে সে নাম related সকল সাবটাইটেল আপনাকে ডাউনলোড লিংক সহ পাঠিয়ে দিবে। বলে রাখা ভালো, আপনি যে সাবটাইটেলটি চান সেটির নাম্বার আপনাকে শো করানো হবে। সেই নাম্বারে ক্লিক করার সাথে সাথে আপনাকে সে সাবটাইটেলের লিংকটি দিয়ে দেওয়া হবে। এখন থেকে আপনাকে আর কষ্ট করে এখন থেকে সাবটাইটেক খোজার জন্য এদিক সেদিক দৌড়াতে হবে না 😁
আপনার কাজকে সহজ করে দেওয়ার জন্যে এই বটটিকে তৈরী করা হয়েছে।
আশা করি এই বটটি অনেকেরই কাজে দিবে। কাজে দিলে অবশ্যই জানাবেন। জানাতে ভুলবেন না।

প্রমানসহ স্কিনশট দিয়ে দিলামঃ

 

2) 🔥 Bot name : The Movie bot

🔥 Bot username : @MovieDatabaseBot

এই বটের কাজ হচ্ছে আপনাকে মুভি/টিভি শো/Series ইত্যাদি সম্পর্কে তথ্য দেওয়া। imdb এর কাজটিই করে মূলত এই বটটি। বটটি ব্যবহার করতে প্রথমে আপনারা /start command দিন। এরপর /movie command দিন যদি কোনো মুভি সম্পর্কে জানতে চান এবং তার সাথে space দিন। space দেওয়ার পর মুভির নামটি লিখুন। এরপর সেন্ড করুন। সাথে সাথে আপনাকে সে মুভি রিলেটেড যত তথ্য আছে সব আপনাকে পাঠিয়ে দিবে এই বট। imdb/tmdb/rotten tomato/metacritic এর রেটিংও সাথে দিয়ে দিবে। তার সাথে cast দের নামও দেখাবে। এরপর মুভিটি কতক্ষন ধরে চলবে মানে কত মিনিটের/ঘন্টার সেটাও আপনারা দেখতে পাবেন। তার সাথে কোন দেশের মুভি সেটিও দেখতে পারবেন। এছাড়াও মুভির ট্রেইলার, কোথায় দেখতে পারবেন, ওয়েবসাইট ইত্যাদি সব আপনাকে একইসাথে পাঠিয়ে দেওয়া হবে। আপনাকে প্রতিবার গুগলে গিয়ে আর মুভি সার্চ দিতে হবে না। সব টেলিগ্রামেই করতে পারবেন।

নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছিঃ

 

1) 🔥 Bot name : Youtube download bot

🔥 Bot username : @Utube_downloadbot

আমার মনে হচ্ছে আমি এমন একটা বট নিয়ে আমার কোনো এক পোস্টে লিখেছিলাম। যাই হোক, ঐটা আরেক বট ছিল আর এইটা আরেক বট। যারা ঐ পোস্টটা দেখেননি তাদের জন্যে এই পোস্টটি। এই বটের কাজ সবাই আশা করি বুঝতে পেরেছেন। হ্যাঁ, এর কাজ হচ্ছে ইউটিউবের ভিডিও ডাউনলোড করা। আপনি যে ইউটিউবের ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন আপনাকে শুধু সে লিংকটি এই বটকে সেন্ড করতে হবে। আপনি কপি পেস্ট করে দিবেন। আর বট সাথে সাথে আপনাকে সে ভিডিওর 144p, 240p, 360p, 480p, 720p, 1080p, 2k, 4k (যদি থাকে) সব Quality এর লিংক এক এক করে একসাথে পাঠিয়ে দিবে। আপনি যেটি চান সেটি ডাউনলোড করে নিতে পারেন।

অবশেষে বলবো, যদি বটগুলো আপনাদের ভালো লেগে থাকে তবে অবশ্যই জানাবেন। ভালো না লাগলে নেগেটিভ কমেন্ট করার প্রয়োজন নেই। আর কোনো বট যদি ভবিষ্যতে কাজ না করে তবে এতে আমাকে দোষারুপ করতে পারবেন না। কারন এগুলোর owner আমি নই। বলে রাখা ভালো, আমি সবগুলো বটের যে লিস্ট আপনাদেরকে দিই সেগুলো আমি শুধু ক্রমিক নাম্বার অনুসারে সাজাই। কোনটা বেস্ট কোনটা খারাপ এভাবে আমি নাম্বারের হিসাব করিনা আর এভাবে লিখিও না। আমার কাছ সবগুলোই বেস্ট। তাই আপনারা এটা ভাববেন না যে ৫ নাম্বারের বটটা ১ নাম্বারের বটের চেয়ে খারাপ। একদমই না। কোনটা খারাপ কোনটা ভালো সেটা আপনার ব্যবহারের উপর এবং আপনার কতটা কাজে আসে সেটার উপর নির্ভর করবে।
ধন্যবাদ।
ইনশাল্লাহ দেখা হচ্ছে পরের পোস্টে
This is 4HS4N
Logging Out…..

One thought on "(পর্ব-৮) ৫টি Best উপকারী Telegram Bots। 5 Useful Telegram Bots (Part-8)"

Leave a Reply