আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন। আবারো আপনাদের সামনে হাজির হয়েছি টপ ৫ টি টেলিগ্রাম বট নিয়ে। প্রত্যেকটা বটই ইউনিক। আশা করি আপনাদের কাজে আসবে।
শুরু করার আগে একটা কথা বলতে চাই। কোনো কিছুকে সঠিক ভাবে ব্যবহার করতে না জানলে বা ব্যবহার করতে না পারলে সেটা Useless ই থেকে যায়। তাই আপনি যদি কোনো কিছু সঠিক ভাবে ব্যবহার করতে পারেন তবেই সেটি আপনার উপকারে আসবে। আগের কিছু পোস্টে নেগেটিভ কিছু কমেন্ট পাওয়ার কারনে এ কথাটি বলতে হচ্ছে। অনেকে বলে এটা ভালো না ঐতা কোনো কাজের না এটা useless ঐটা useless এসব কথার জবাব এই একটাই। আপনি যদি সঠিক ব্যবহার না জানেন তবে সেটা আপনার কাছে Useless ই থেকে যাবে। তাই ব্যবহার সম্পর্কে জানুন প্রথমে। পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন তারপর আপনি নিজে ব্যবহার করে Decide করুন আদৌ যে জিনিসটি আপনাকে recommend করছি সেটি useful নাকি useless
দিনশেষে সবই আপনার নিজের চিন্তাভাবনা ও মনমানসিকতার উপর নির্ভর করবে যে আপনি কোনটা কিভাবে চাচ্ছেন এবং যে জিনিসটির কথা আমি বলছি সেটি আপনাকে কোন দিক দিয়ে কিভাবে সাহায্য করতে পারছে। আশা করি বুঝতে পেরেছেন। এবার মূল আর্টিকেলে ফিরে যাই

5) 🔥 Bot name : Good Read Quotes Bot

🔥 Bot username : @GoodQuoteBot

এই বটের কাজ হচ্ছে বিভিন্ন উক্তি নিয়ে যা মনিষি থেকে শুরু করে মহৎ মহৎ মানুষ বা কোনো বইয়ের লেখক ইত্যাদি সফল মানুষরা বলে গেছেন। আপনি যদি কাউকে একটি উক্তি পাঠাতে চান তবে আপনাকে সেটি সম্পূর্ণ টাইপ করতে হবে না যদি আপনি এই বট ব্যবহার করেন। এছাড়াও সেই উক্তিটির ছোট অংশটির বদলে সে উক্তি নিয়ে সম্পূর্ণ লেখাটিও এই বটের সাহায্যে পেয়ে যাবেন।
বটটি ব্যবহার করতে হলে আপনাকে যেকোনো ইনবক্সে গিয়ে @GoodQuoteBot লিখে একটি space দিয়ে যেকোনো quote এর কোনো অংশ বা একটি word ও আপনার যদি মনে থাকে তবে সেটি টাইপ করবেন এবং ঐ  রিলেটেড সব উক্তি পেয়ে যাবেন। এছাড়াও এই বটের সাহায্যে আপনারা motivational/quote/inspirational ছবিগুলোও পাবেন। randomly পেতে চাইলে /inspire কমান্ডটি দিবেন আর সাথে সাথে বটটি আপনাকে motivational/quote/inspirational রিলেটেড randomly picture পাঠাবে। এছাড়াও আপনারা চাইলে কোনো motivational speech বা voice ও পেতে পারেন এই বটের সাহায্যে। আপনাকে শুধু /quote কমান্ডটি দিতে হবে। আর সাথে সাথে একটি voice বা quote পেয়ে যাবেন।
আশা করি বটটি ভালো লেগেছে। ভালো না লাগলে কোনো সমস্যা নেই।
আমি জানি এ নিয়ে আমি এর আগেও একটি বট দিয়েছি। তবে সেটির বিকল্প হিসেবে এটি ব্যবহার করতে পারেন কেননা সেটি কাজ না করলে এটি ব্যবহার করতে পারবেন।

প্রমানসহ স্ক্রিনশট দিয়ে দিলামঃ

4) 🔥Bot Name : ALL IN ONE PDF BOT

🔥Bot username : @aio_pdfbot

এই বটটির কাজ হচ্ছে ছবি থেকে পিডিএফ তৈরি করা। এই বটের যে ফিচারটি আমার কাছে ভালো লেগেছে তা হচ্ছে আপনি চাইলে যতগুলো ছবি ইচ্ছা একসাথে করে সেগুলোর পিডিএফ তৈরি করতে পারবেন। এর জন্যে আপনাকে আলাদা কোনো পিডিএফ তৈরির এপ্লিকেশন ব্যবহার করতে হচ্ছে না। শুধু মাত্র একটি বটের মাধ্যমেই শুধু একটি কমান্ড দিয়েই আপনার কাজটি করতে পারছেন। কোনো এক্সট্রা স্পেস দিতে হচ্ছে না কোনো এপ্লিকেশনের জন্য। এছাড়া সে এপ্লিকেশনগুলোতে যে এড দেখায় তার বিষয় তো আলাদা।
বটটি ব্যবহার করতে প্রথমে /start command দিয়ে বটটি চালু করুন। এরপর Menu তে যান নয়তো /make command টি দিন যদি আপনি ছবি থেকে পিডিএফ তৈরি করতে চান। এরপর যতগুলো ছবি দিয়ে আপনি পিডিএফ বানাতে চাচ্ছেন সবগুলো এক এক করে সিলেক্ট করে তারপর সেন্ড করুন। এরপর বট নিজে নিজে আপনার জন্য পিডিএফটি তৈরি করে দিবে। এছাড়াও আপনারা এই বটের মাধ্যমে merge করতে পারবেন। extract ও করতে পারবেন। তার সাথে encrypt ও decrypt করতে পারবেন। এছাড়াও rotate ও করতে পারবেন।
কাজের একটি বট। যারা পিডিএফ তৈরি করতে চান ছবি থেকে তাদের কাজে দিবে বলে আশা করছি। ভালো লাগলে অবশ্যই জানাবেন।
আমি জানি এ নিয়ে আমি এর আগেও একটি বট দিয়েছি। তবে সেটির বিকল্প হিসেবে এটি ব্যবহার করতে পারেন কেননা সেটি কাজ না করলে এটি ব্যবহার করতে পারবেন।

প্রমানসহ স্ক্রিনশট দিয়ে দিলামঃ

3) 🔥Bot name : Easy Converter

🔥Bot username : @easy_converter_bot

এই বটটির কাজ হচ্ছে মার্কেটে লিস্টেট বিভিন্ন ক্রিপ্টো কারেন্সি গুলোর বর্তমান Price rate সম্পর্কে আপনাকে বলা। এখানে বর্তমানে যেসব ক্রিপ্টো কারেন্সির বর্তমান দাম সম্পর্কে জানতে পারবেন তার একটি লিস্ট আমি দিয়ে দিচ্ছিঃ

1) btc
2) bch
3) eth
4) ada
5) xrp
6) ltc
7) xmr
8) trx
9) dsh
10) zec
11) xdg

ভবিষ্যতে আরো Add করা হবে হয়তোবা। আপনি প্রতিদিন যে ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে জানতে চান সেটির কমান্ডটি দিবেন বট সেটির প্রাইস আপনাকে দেখাবে। যেমন আমি যদি /btc কমান্ডটি দিই তবে বট আমাকে বিটকয়েনের দাম দেখাবে। আপনারা চাইলে এই বটটিকে আপনাদের গ্রুপেও এড করে রাখতে পারবেন। যারা ক্রিপ্টো কারেন্সি নিয়ে কাজ করেন বা ধারনা রাখেন কিংবা রাখতে চান তাদের ক্ষেত্রে এ বটটি সাহায্য করবে। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

প্রমানসহ স্ক্রিনশট দিয়ে দিলামঃ

2) 🔥 Bot name : File

🔥Bot username : @filebot

এই বটের কাজ হচ্ছে যেকোনো ফাইলের ডিরেক্ট ডাউনলোড লিংক তৈরি করা। আমি জানি এ নিয়ে আমি এর আগেও একটি বট দিয়েছি। তবে সেটির বিকল্প হিসেবে এটি ব্যবহার করতে পারেন কেননা সেটি কাজ না করলে এটি ব্যবহার করতে পারবেন।
যাই হোক, এ বট এর মাধ্যমে আপনারা যেসব লিংক তৈরি করতে পারবেন তার একটি লিস্ট দিচ্ছি দেখে নিনঃ

1) skylink (siasky)
2) Nekofile
3) file.io
4) gofile.io
5) anonfiles.com

6) telegra.ph

আমি চেক করে দেখেছি কাজ করে। এই জন্যেই বটটি লিস্টে রেখেছি। আপনি শুধু যে ফাইলটির ডাউনলোড লিংক তৈরি করতে চাচ্ছেন সেটি এই বটের কাছে পাঠাবেন। বট সেই ফাইলটির নতুন একটি ডাউনলোড লিঙ্ক তৈরি করে ফেলবে এবং আপনি সে ডাউনলোড লিঙ্কে ক্লিক করে সেই ফাইলটিকে অ্যাক্সেস করতে পারবেন। এরপর আপনি চাইলে সে লিংকটি যে কাউকে পাঠাতে পারবেন এবং সেও সেই ফাইলটির ডাউনলোড লিংক অ্যাক্সেস করতে পারবে। এছাড়াও বটটি সেই ফাইলটির যত রকমের ইনফরমেশন আছে সেগুলো আপনাকে দেখাবে। যেমন আমি যদি কোন একটি ছবি পাঠাই তবে আমাকে সে ছবিটির রেসোলিউশন এবং সে ছবিটির সাইজসহ যাবতীয় সবকিছুই পাঠাবে। আমার কাছে বটটি অনেক হেল্পফুল মনে হয়েছে। তাই আশা করছি এটি কারো না কারো সাহায্য করবে। ভালো লাগলে জানাবেন।

প্রমানসহ স্ক্রিনশট দিয়ে দিলামঃ

1) 🔥 Bot name : Torrent Search

🔥 Bot username : @FDTorrentSearchBot

যারা প্রতিদিনই Torrent ব্যবহার করেন বা যারা ব্যবহার করতে চান তাদের জন্যে এই বটটি। এই বটটির কাজ হচ্ছে torrent search করা এবং magnet link provide করা। এই বটটিকে ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে /start কমান্ড দিয়ে বটটিকে শুরু করতে হবে। এরপর আপনি যে file এর torrent search করতে চান তার নামটি লিখে বটকে সেন্ড করুন। এরপর বট আপনাকে সে নাম related যত torrent আছে আপনাকে পাঠিয়ে দিবে। যেমনঃ আমি spiderman no way home এর নাম দিয়ে search দিলাম আর বট সে রিলেটেড সকল টরেন্ট দিয়ে দিলো। magnet link ছাড়াও অন্যান্য লিংকও দিয়ে দিবে। আশা করছি কারো না কারো কাজে দিবে। আমার কাজে লেগেছে তাই জানালাম। উপকারে আসলে অবশ্যই জানাবেন।

প্রমানসহ স্ক্রিনশট দিয়ে দিলামঃ

অবশেষে বলবো, যদি বটগুলো আপনাদের ভালো লেগে থাকে তবে অবশ্যই জানাবেন। ভালো না লাগলে নেগেটিভ কমেন্ট করার প্রয়োজন নেই। আর কোনো বট যদি ভবিষ্যতে কাজ না করে তবে এতে আমাকে দোষারুপ করতে পারবেন না। কারন এগুলোর owner আমি নই। বলে রাখা ভালো, আমি সবগুলো বটের যে লিস্ট আপনাদেরকে দিই সেগুলো আমি শুধু ক্রমিক নাম্বার অনুসারে সাজাই। কোনটা বেস্ট কোনটা খারাপ এভাবে আমি নাম্বারের হিসাব করিনা আর এভাবে লিখিও না। আমার কাছ সবগুলোই বেস্ট। তাই আপনারা এটা ভাববেন না যে ৫ নাম্বারের বটটা ১ নাম্বারের বটের চেয়ে খারাপ। একদমই না। কোনটা খারাপ কোনটা ভালো সেটা আপনার ব্যবহারের উপর এবং আপনার কতটা কাজে আসে সেটার উপর নির্ভর করবে।
ধন্যবাদ।
ইনশাল্লাহ দেখা হচ্ছে পরের পোস্টে
This is 4HS4N
Logging Out…..

2 thoughts on "(পর্ব-১১) ৫টি Best উপকারী Telegram Bots। 5 Useful Telegram Bots (Part-11)"

  1. Shafique Ferdause Contributor says:
    @FDTorrentSearchBot
    এইটা আসেনা সার্চ করলে
  2. 4HS4N Author Post Creator says:
    @FDTorrentSearchBot

    লিখে search করলে আমার তো ঠিকই আসে।
    তিনটি Account দিয়ে চেক করে দেখলাম কোনো সমস্যা নেই। আপনি Spelling Check করে দেখুন কোনো Spelling mistake আছে কি না

Leave a Reply