আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন। আবারো আপনাদের সামনে হাজির হয়েছি টপ ৫ টি টেলিগ্রাম বট নিয়ে। প্রত্যেকটা বটই ইউনিক। আশা করি আপনাদের কাজে আসবে।
শুরু করার আগে একটা কথা বলতে চাই। কোনো কিছুকে সঠিক ভাবে ব্যবহার করতে না জানলে বা ব্যবহার করতে না পারলে সেটা Useless ই থেকে যায়। তাই আপনি যদি কোনো কিছু সঠিক ভাবে ব্যবহার করতে পারেন তবেই সেটি আপনার উপকারে আসবে। আগের কিছু পোস্টে নেগেটিভ কিছু কমেন্ট পাওয়ার কারনে এ কথাটি বলতে হচ্ছে। অনেকে বলে এটা ভালো না ঐতা কোনো কাজের না এটা useless ঐটা useless এসব কথার জবাব এই একটাই। আপনি যদি সঠিক ব্যবহার না জানেন তবে সেটা আপনার কাছে Useless ই থেকে যাবে। তাই ব্যবহার সম্পর্কে জানুন প্রথমে। পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন তারপর আপনি নিজে ব্যবহার করে Decide করুন আদৌ যে জিনিসটি আপনাকে recommend করছি সেটি useful নাকি useless
দিনশেষে সবই আপনার নিজের চিন্তাভাবনা ও মনমানসিকতার উপর নির্ভর করবে যে আপনি কোনটা কিভাবে চাচ্ছেন এবং যে জিনিসটির কথা আমি বলছি সেটি আপনাকে কোন দিক দিয়ে কিভাবে সাহায্য করতে পারছে। আশা করি বুঝতে পেরেছেন। এবার মূল আর্টিকেলে ফিরে যাই

5) 🔥 Bot name : Message Counter Bot

🔥 Bot username : @MessagesCounterBot

এই বটের কাজ হচ্ছে আপনার গ্রুপে কতগুলো মেসেজ বিভিন্ন মেম্বাররা দিয়েছে সেগুলো show করানো। অনেকেই এমন বট খুজেন তাদের টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপ পরিচালনা করার জন্য। তাদের জন্যেই এই বটটি লিস্টে রেখেছি। আমার নিজের কোনো টেলিগ্রাম গ্রুপ বা চ্যানেল না থাকায় আপনাদের দেখিয়ে দিতে পারলাম না। আপনারা নিজেরা try করে জানবেন বটটা আসলেই কাজের নাকি। এছাড়া এই বট সম্পর্কে বলার তেমন কিছুই নেই। বাকীটা আপনারা নিজেরা দেখে নিন।

 

4) 🔥 Bot name : Instagram Downloader

🔥 Bot username : @ig_dbot

নাম শুনেই হয়তোবা বুঝতে পারছেন এ বটের কাজ কি। হ্যাঁ, এই বটের কাজ হচ্ছে ইন্সটাগ্রাম থেকে ভিডিও কিংবা ছবি ডাউনলোড করা। তবে এক্ষেত্রে এই বটের কিছু এক্সট্রা স্পেশাল ফিচারস আছে।
এই বটের মাধ্যমে আপনারা যেকোনো ইন্সটাগ্রাম পেজ এর সম্পূর্ণ Story ডাউনলোড করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে শুধু বটকে পেজের username টা সেন্ড করতে হবে।এছাড়াও IGTV থেকেও ডাউনলোড করার সুবিধা থাকছে। কিন্তু তার একটি লিমিট আছে আর তা হচ্ছে ৫০০ এম্বি পর্যন্ত। তবে এই সমস্যারও সমাধান আছে। আপনি multiple বা অনেকগুলো টেলিগ্রাম একাউন্ট খুলে রাখতে পারেন। আর সেগুলো থেকে একটার লিমিট শেষ হলে অন্যটা দিয়ে ডাউনলোড করতে পারেন। এভাবে লিমিটের ঝামেলাটা থেকে মুক্তি পেতে পারেন। আশা করি বটটা অনেকেরই কাজে দিবে। যদি উপকারে আসে তবে অবশ্যই জানাতে ভুলবেন না।

স্ক্রিনশট দিয়ে দিচ্ছি বটটিরঃ

3) 🔥 Bot name : What’s The Song Bot

🔥 Bot username : @WTSong_Bot

এই বটের কাজ হচ্ছে Shazam এর মতো। হ্যাঁ, আমি জানি এ নিয়ে Already একটি বট আমি পূর্বের একটি আর্টিকেলেই দিয়ে দিয়েছি। কিন্তু এই বটটি ঐ আগের বটটির থেকে বেশি ভালো মনে হয়েছে। তাই এই বটটি লিস্টে রেখেছি। আর যারা পূর্বের পোস্টটি দেখেনি তাদেরও কাজে দিতে পারে।
বটটিকে চালু করতে /start command দিন। এরপর আপনি যে গানটি সম্পর্কে জানতে চাচ্ছেন সেটি এই বটকে পাঠান। এরপর বট আপনাকে সে গানের নাম, Artist এর নাম, Album এর নাম, Label, কবে release হয়েছে সব জানতে পারবেন। এছাড়াও shazam এর মতো source সম্পর্কেও জানতে পারবেন। কাজের লেগেছে বলে শেয়ার করছি। কারো না কারো উপকারে অবশ্যই আসবে। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

স্ক্রিনশট দিয়ে দিচ্ছি বটটিরঃ

2) 🔥 Bot name : Voice Remover Bot

🔥 Bot username : @voice_remover_bot

এই বটের কাজ হচ্ছে গান থেকে Voice Remove করা। তবে স্পেশালিটিও আছে একটা। এই বট গানের instrument ও voice দুটিই আলাদা করে আর দুটিরই আলাদা ফাইল পাঠিয়ে দেয়।
বটটিকে চালু করতে /start কমান্ড দিন। এরপর আপনি যে অডিও ফাইল থেকে voice remove করতে চান সে ফাইলটি বটকে সেন্ড করুন। এরপর বট সেই ফাইলটি থেকে voice remove করা audio file টি এবং removed audio file বা instrumental song টি সহ দুটি ফাইলই আপনাকে পাঠিয়ে দিবে।
মূলত এটিই হচ্ছে বটের কাজ। অনেকেই এমন বট খুজেন। আমি নিজেও অনেক খোজাখুজির পর পেয়েছি। আশা করছি অনেকেরই কাজে দিবে। কাজে দিলে অবশ্যই জানাবেন। অনেকেই হয়তো তাদের পছন্দের গানের vocal বা instrument দুটিকে আলাদা করে শুনতে চান। তাদের কাছে এই বটটি অনেক কাজের মনে হবে বলেই লিস্টে বটটিকে রেখেছি।

স্ক্রিনশট দিয়ে দিচ্ছি বটটিরঃ

1) 🔥 Bot name : Download IT

🔥 Bot username : @download_it_bot

এই বটের কাজ হচ্ছে media download করা। সেটা Facebook, Youtube, Instagram, Tiktok ইত্যাদি যেখান থেকেই হোক না কেন। আপনি ইন্টারনেটের যেকোনো ওয়েবসাইট বা App থেকে media download করতে পারবেন। ফাইলগুলো বিভিন্ন ফরমেট যেমনঃ 144p, 240p, 360p, 480p, 720p, 1080p যেসব ফরমেট ফাইলটি সাপোর্ট করে প্রত্যেকটি ফরমেটেই ফাইল ডাউনলোড করতে পারবেন। মানে এক কথায় আপনি যদি youtube,facebook, Instagram ইত্যাদি থেকে ডাউনলোডের এর জন্য আলাদা আলাদা বট ব্যবহার করে থাকেন তবে এখন থেকে আপনাকে আর সেটা করতে হবে না। এই একটি বটের সাহায্যেই সব কাজ করতে পারবেন। তবে এখানে একটা সমস্যা আছে। সেটা হচ্ছে প্রতিদিনের একটি লিমিট আছে। সেটা হচ্ছে ১ জিবির। মানে আপনি প্রতিদিন ১ জিবির বেশি ডাউনলোড করতে পারবেন না। তবে যেখানে সমস্যা আছে সেখানে সমাধানও আছে। এর সমাধান হচ্ছে আপনি একসাথে অনেকগুলো টেলিগ্রাম একাউন্ট খুলে রাখুন। একটার লিমিট শেষ হলে অন্যটা দিয়ে আবার শুরু করবেন ডাউনলোডিং।
আশা করছি এটা বেশিরভাগ মানুষেরই কাজে দিবে। কাজে দিলে অবশ্যই জানাতে ভুলবেন না।

 

স্ক্রিনশট দিয়ে দিচ্ছি বটটিরঃ

 

অবশেষে বলবো, যদি বটগুলো আপনাদের ভালো লেগে থাকে তবে অবশ্যই জানাবেন। ভালো না লাগলে নেগেটিভ কমেন্ট করার প্রয়োজন নেই। আর কোনো বট যদি ভবিষ্যতে কাজ না করে তবে এতে আমাকে দোষারুপ করতে পারবেন না। কারন এগুলোর owner আমি নই। বলে রাখা ভালো, আমি সবগুলো বটের যে লিস্ট আপনাদেরকে দিই সেগুলো আমি শুধু ক্রমিক নাম্বার অনুসারে সাজাই। কোনটা বেস্ট কোনটা খারাপ এভাবে আমি নাম্বারের হিসাব করিনা আর এভাবে লিখিও না। আমার কাছ সবগুলোই বেস্ট। তাই আপনারা এটা ভাববেন না যে ৫ নাম্বারের বটটা ১ নাম্বারের বটের চেয়ে খারাপ। একদমই না। কোনটা খারাপ কোনটা ভালো সেটা আপনার ব্যবহারের উপর এবং আপনার কতটা কাজে আসে সেটার উপর নির্ভর করবে।
ধন্যবাদ।
ইনশাল্লাহ দেখা হচ্ছে পরের পোস্টে
This is 4HS4N
Logging Out…..

 

One thought on "(পর্ব-১২) ৫টি Best উপকারী Telegram Bots। 5 Useful Telegram Bots (Part-12)"

Leave a Reply