Hello everyone,
কেমন আছেন সবাই? যারা যারা পোস্টটি দেখছেন তারা সবাই আশা করছি ভালো আছেন।
যে পোস্টটি এখন দেখছেন এমন আরো একটি পোস্ট আমি আগেও দিয়েছি। আপনারা যারা সে পোস্টটি দেখেননি চেক করতে পারেন। আশা করি ভালো লাগবে। আর কথা না বাড়িয়ে মূল টপিকে ফিরে যাই।
আজ আমি এমন ৫টি ওয়েবসাইটের কথা বলবো যেগুলো আমার কাছে খুবই ইন্টারেস্টিং আর খুবই মজার লেগেছে। এছাড়াও অনেক শিক্ষনীয়ও লেগেছে সাইটগুলো। আশা করছি আপনাদেরও ভালো লাগবে। যদি না লাগে তবে নেগেটিভ কমেন্টের কোনো প্রয়োজন নেই।

5) 🔥 Site Name : Printing Money

🔥 Site Link : https://neal.fun/printing-money/

আপনি কি জানেন নাসা প্রতি ঘন্টায় কত টাকা খরচ করে?

২.৫ মিলিয়ন ডলার প্রতি ঘন্টা।

আচ্ছা আপনি কি এটা জানেন ফেসবুক প্রতি ঘন্টায় কত টাকা আয় করে?

৮ মিলিয়ন ডলার প্রতি ঘন্টা

এই যে এত এত টাকা আয় হয় সে টাকাগুলো প্রিন্ট করতে প্রতি সেকেন্ডে কেমন দেখায়?

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সেই টাকার প্রিন্ট করার দৃশ্য অতি সহজেই দেখতে পাবেন। এছাড়াও বিভিন্ন বড় বড় কোম্পানি থেকে শুরু করে একজন শিক্ষক কিংবা ডাক্তারের মতো পেশার মানুষরা যা আয় করে সে টাকাগুলোর সংখ্যা ও সেই Printing Money টা আপনারা দেখতে পাবেন।

খুবই শিক্ষনীয় একটি ওয়েবসাইট যদি আপনি এর ভিতরের মহৎ সত্যগুলোকে বুঝতে পারেন।

4) 🔥 Site Name : The Invisible Cow

🔥 Site Link : https://findtheinvisiblecow.com/

এই সাইটটি হচ্ছে একটি Game এর সাইট। এখানে আপনি এক ধরনের গেম খেলতে পারবেন যার নাম হচ্ছে find the invisible cow. এর মানে হচ্ছে অদৃশ্য গরুকে খোজা। তবে এখানে শুধু গরুই না অনেক প্রানী পাবেন। সেগুলো আপনাকে গেমটি খেলে খেলে Score বাড়িয়ে তারপর Unlock করতে হবে।

তো এই গেমটি কীভাবে খেলবেন?

আপনার যদি ইয়ারফোন থাকে তবে সুবিধা হবে। আপনি গেমটি Start করুন। এরপর আপনি গরুর Cow Cow শব্দ শুনতে পারবেন। যে জায়গা থেকে আসছে শব্দটা সেখানে ট্যাপ করুন। আপনি যতই শব্দের কাছাকাছি যাবেন ততই শব্দ বেশি জোড়ে শোনাবে। এভাবেই আপনাকে ডাক অনুযায়ী প্রানীটিকে (হতে পারে তা গরু কিংবা কোনো পাখি কিংবা অন্যকিছু) খুজে বের করতে হবে।
যত তাড়াতাড়ি বের করতে পারবেন ততই আপনার স্কোর বাড়বে।

খুবই মজার একটি গেম ও মজার একটি ওয়েবসাইট। আপনি মন খারাপ থাকলে আপনি ঢুকে দেখতে পারেন। আপনার মুখে হাসি ফুটাতে বাধ্য।

3) 🔥 Site Name : Logos From Memory

🔥 Site Link : https://neal.fun/logos-from-memory/

আপনার কি Art করতে ভালো লাগে? কিংবা Art করতে মন চায় অনেক? বিভিন্ন জনপ্রিয় ব্র‍্যান্ডগুলোর Art তৈরি করতে মন চায়? তবে এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সেই ইচ্ছাটা পূরন করতে পারবেন একে অনেকটা Brain Game ও বলতে পারেন। এই ওয়েবসাইটে বিভিন্ন নামি দামি ব্র‍্যান্ডের লোগো আপনাকে আকতে দিবে। আপনাকে সেসব ব্র‍্যান্ডের লোগো নিজের স্মৃতিশক্তি ব্যবহার করে মনে করে তারপর আকতে হবে। এতে আপনাদের Art Practice ও হয়ে যাবে। এই ওয়েবসাইটটি দিয়ে আপনারা বাচ্চাদের সাথে খেলতে পারবেন।
মজার একটি ওয়েবসাইট। আশা করি ভালো লাগবে।

2) 🔥 Site Name : Where Does The Day Go

🔥 Site Link : https://neal.fun/where-does-the-day-go/

আমরা সবাই জানি এক দিন সমান ২৪ ঘন্টা। কিন্তু আপনার কি সত্যিই এমনটা মনে হয় যে এক দিন সমান ২৪ ঘন্টা হিসেবেই প্রতিটা দিন কাটছে?
আমরা আমাদের জীবনের প্রতিটি দিন ৭-৮ ঘন্টা কিংবা তার বেশি কিংবা তার থেকে একটু কম সময় ঘুমানোর মধ্যেই কাটিয়ে দিই। আবার বাড়িতে কিংবা অফিসে কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে কিংবা অন্য কোনো জায়গায় এভাবেই আমরা আমাদের সারাদিনের সময়গুলো ভাগ ভাগ করে আলাদা আলাদা ভাবে সময় কাটাই। যেমনঃ আমি যদি ৮ ঘন্টা ঘুমে, ৮ ঘন্টা বাড়িতে আর বাকি ৮ ঘন্টা অফিস বা শিক্ষা প্রতিষ্ঠানে বা বাইরে অন্য কিছুর জন্যে কাটিয়ে দিই তাহলে এভাবেই আমার ২৪ ঘন্টা চলে যায়। এতে আমার নিজের জন্যে Productive কিছু করতে কিংবা নিজের কোনো hobby বা পছন্দের কোনো কাজ করার মতো আর সময় থাকে না।

এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনারা আপনাদের সারাদিনে কোথায় কতক্ষন সময় ব্যয় করেন তার একটি সুস্পষ্ট গড় ধারনা পেতে পারেন। এর মাধ্যমে অনেকেই নিজেদের জন্য রুটিন তৈরি করতে পারেন সহজভাবেই। এছাড়াও আপনারা যারা  নিজের বা কাছের মানুষের জন্য একটু সময় বের করতে চান তারাও এই ওয়েবসাইটের মাধ্যমে তার একটা হিসাব করে রাখতে পারেন। আপনার ঘুম থেকে শুরু করে খাওয়া দাওয়া এবং অন্যান্য কাজের গড় সময় হিসাব করতে পারবেন বিভিন্ন Chart এর মাধ্যমে।

আমার কাছে এই ওয়েবসাইটটি অনেক ভালো লেগেছে কারন এই ওয়েবসাইটের সাহায্যে আপনাদের Time management টা খুব সুন্দর ভাবে করতে পারবেন। অনেকেই নিজেদের এই কাজের জন্য সময় বের করতে পারেন না, ঐ কাজের জন্য সময় হয় না ইত্যাদি Excuse দিতে থাকেন নিজেকে। কিন্তু আপনি চাইলে খুব সহজেই আপনার Time Management টা করতে পারবেন এই ওয়েবসাইটটির সাহায্যেই। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

1) 🔥 Site Name : Hacker Typer

🔥 Site Link : https://hackertyper.com/

সিনেমায় যেভাবে হ্যাকাররা কম্পিউটারে টাইপ করে কয়েক সেকেন্ড বা মিনিটের মধ্যে যেকোনো কিছু হ্যাক করে দেয় তা তো আপনি দেখেই থাকবেন। এই ওয়েবসাইটটি আপনি একই রকম Feel দিবে। আপনি শুধু স্ক্রিনে টাচ করবেন আর Automatic Type হবে।

আপনারা চাইলে আপনাদের বন্ধু-বান্ধবদের সাথে এটা নিয়ে মজাও করতে পারবেন।

তবে কোনো সমস্যা হলে আমি দায়ী না। বন্ধু-বান্ধবদের সাথে প্র‍্যাংক করার মতো একটি দারুন ওয়েবসাইট এটি।
চাইলে কোনো মানুষকে এটা দিয়ে ভয়ও দেখাতে পারবেন। দাড়ান, আমি সবার কথা বলছি না। ধরুন আপনাকে বা আপনার কাছের কেউ (হতে পারে আপনার বোন বা অন্য কেউ) কে যদি কোনো ব্যক্তি বিরক্ত করে থাকে বা ফেসবুকে বা অনলাইনে পিছু ছাড়তে না চায় সবসময় জালাতন করে তাদেরকে এই ওয়েবসাইটের মাধ্যমে টাইপ করে স্ক্রিনশট নিয়ে ঐ ব্যক্তিকে (যে পিছু ছাড়ছে না) ভয় দেখাতে পারবেন এমন ভাবেঃ আপনি বলতে পারেন তার Location থেকে শুরু করে সবকিছু আপনি জানেন বা তার আইডি আপনি হ্যাক করে নিয়েছেন। যদি মানুষটি বোকা হয় তবে আর জালাতন করবে না আশা করছি।

আমি শুধু একটি সিম্পল উদাহারন দেখালাম কিভাবে এর ব্যবহার করতে পারবেন আপনারা। কিন্তু একটা Request, কারো সাথে খারাপ কিছু করার জন্য এটা ব্যবহার করবেন না।

অবশেষে বলবো, আপনারা চাইলে ওয়েবসাইটগুলোতে ভিসিট করতেও পারেন আবার না-ও করতে পারনে। আমার এক্ষেত্রে কোনো সমস্যা নেই। আমার এ ধরনের ইন্টারেস্টিং টপিক গুলো নিয়ে লিখতে ভালো লাগে। যারা জানতে চায় বা নতুন কিছু শিখতে চায় তাদের জন্যেই আমি লিখি।

অনেকেই বলতে পারেন, ভাই আপনি প্রত্যেকটা ওয়েবসাইটের স্ক্রিনশট দিতেন তাহলে বুঝতে সুবিধা হতো। আমি জেনে শুনেই স্ক্রিনশট দেইনি। কারন আমি জানি স্ক্রিনশট দিলে বেশিরভাগ মানুষই সাইটে ঢুকে দেখবে না। যার ফলে আমার পোস্ট লেখাটা সার্থক হবে না। এত কষ্ট করে পোস্ট লিখে যদি কেউ পোস্টের গুরুত্বই না বুঝে তাহলে কিভাবে হবে বলেন? তাই আপনারা নিজেরা প্রত্যেকটা সাইটে গিয়ে দেখে আসুন। এতে আপনারা নিজেরা নিজেরাই প্রত্যেকটি সাইট সম্পর্কে ধারনা পাবেন। আমি তো আপনাদেরকে একটু ধারনা দিলামই সাইটগুলো কি সম্পর্কে বানানো। এখন বাকিটা আপনারা নিজেরাই explore করুন।

ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য
This is 4HS4N
Logging Out….

One thought on "৫ টি মজার ও শিক্ষনীয় সাইট যা আপনার ইন্টারনেটের বোরিং সময়কে আরো মজাদার করে তুলবে! (Part-4)"

  1. md_rokib_1997 Contributor says:
    ✌️ দারুন

Leave a Reply