আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ট্রিকবিডি তে আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম আমাদের আজকের বিষয় হচ্ছে কিভাবে আপনি আপনার প্লে স্টোর আপডেট করবেন।

আমরা কিন্তু সাধারণত বিভিন্ন ধরনের অ্যাপ আপডেট করে থাকি প্লে স্টোর থেকে কিন্তু আপনি কী কখনো প্লে স্টোর আপডেট করেছেন ? যদি আপডেট না করে থাকেন তাহলে পুরো পোস্ট দেখে এখনি আপডেট করে ফেলুন।

কেনো প্লে স্টোর আপডেট করবেন ?

অন্য যেকোন অ্যাপে আমরা নতুন ফিউচার পাওয়ার জন্য সেই অ্যাপ প্লে স্টোর থেকে আপডেট দিয়ে থাকি ঠিক সেই ভাবেই কিন্তু আপনি যদি প্লে স্টোর আপডেট করেন তাহলে নতুন ফিউচার দেখতে পারবেন।

এছাড়াও আপনার মোবাইল ফোন আগের থেকে স্পিড বেড়ে যাবে অনেক সময় প্লে স্টোর আপডেট না থাকার কারণে মোবাইল ফোন স্লো কাজ করতে পারে সেই জন্য চেষ্টা করবেন। সব সময় সব কিছুর আপডেট রাখার জন্য।

যেকোনো মোবাইল কিন্তু আপনি প্লে স্টোর আপডেট করতে পারবেন সহজে বোঝার জন্য আমি স্ক্রিনশট দিলাম আশাকরি সকলেই বুঝতে পারবেন কিভাবে প্লে স্টোর আপডেট করতে হয়।

সর্ব পথম আমাদের কাজ হচ্ছে প্লে স্টোরে প্রবেশ করা আশাকরি সকলের মোবাইল ফোনে প্লে স্টোর রয়েছে তো আপনার ফোন দিয়ে ঢুকার পর। উপরে যে একটা আইকন দেখা যাচ্ছে একটু লক্ষ করুন।

এটি কিন্তু আপনার জিমেল এই লোগো আশাকরি সকলের এই সিস্টেম রয়েছে এখন দেখতে পারবেন এই রকম এটা সেটিং নামের অপশন রয়েছে সব মোবাইল হয়তো একই সিস্টেম নাও থাকতে পারে
এখন থেকে আপনি সেটিং ক্লিক করে দিবেন।

তো এর পর আমাদের কাজ হচ্ছে নিচে থাকা স্ক্রিনশট এর মত একটু নিচে গেলে দেখতে পারবেন about নামের একটা অপশন রয়েছে। সকল মোবাইল এর সিস্টেম যেহত এক নয় তাই একটু ভালো করে খুজে দেখবেন।

এটি আসার পর আপনাকে এখানে ক্লিক করতে হবে তাহলে পরবর্তী কাজ গুলো করতে পারবেন। তো এর পর আমাদের কাজ হচ্ছে

প্লে স্টোর আপডেট করা এর জন্য আমি যে লাল দাগ দিয়ে দিচ্ছি এখানে আপনাকে ৩বার টাচ করতে হবে অর্থাৎ এখানে মোট তিনবার টাচ করলে কিন্তু অটোমেটিক ভাবে আপডেট হওয়া শুরু করবে।

আশাকরি এই ভাবে আপনি যেকোনো মোবাইল ফোনে থাকা প্লে স্টোর আপডেট করতে পারবেন।

এছাড়াও আরো একটি বিষয় আপনাদের সাথে শেয়ার করি সেটি হচ্ছে আপনার মোবাইল ফোনে যদি কোনো প্রকার ভাইরাস অ্যাপ থাকে মনে আপনার ফোন যদি এরকম কোনো অ্যাপ থাকে যেটা থেকে আপনার ফোনের ক্ষ্তি হতে পারে

সেটা কিন্তু আপনি চেক করতে পারবেন খুব সহজেই এর জন্য আপনাকে যা করতে হবে দেখিয়ে দিচ্ছি

আগের মত করে প্লে স্টোর এর হোম পেজ থেকে উপরের কোনায় ক্লিক করলে আবার এই রকম পেজ আসবে এখন থেকে আপনাকে play protect নামের যে অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন।

এর পর দেখতে পারবেন এই রকম আসবে

এখন থেকে আপনি দেখতে পারবেন আপনার ফোনে কত গুলি অ্যাপ রয়েছে সব অ্যাপ কিন্তু এখানে দেখতে পারবেন ও আপনার কোনো অ্যাপে যদি সমস্যা থাকে তাহলে কিন্তু স্ক্যান করে দেখতে পারবেন।

সব অ্যাপ একবারে চেক করার জন্য আপনি scan নামের অপশন তাই ক্লিক করুন যদি আপনার ফোনে কোনো ভাইরাস অ্যাপ থাকে তাহলে সেটি দেখবে

আশাকরি সবাই বুঝতে পেরেছেন কিভাবে এই কাজ গুলো করবেন যদি কারো কোনো কিছু বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যয় কমেন্ট করবেন।

আমি সাথে সাথে চেষ্টা করবো রিপ্লে সমাধান দেয়ার।

আরও পড়ুন:

অনলাইন থেকে টাকা আয়ের সবচেয়ে বিশ্বস্থ উপায়। দেখুন এবং আপনিও অনলাইন থেকে ইনকাম শুরু করে দিন ২০২২

Trickbd এর মত আমারও একটি ওয়েবসাইট রয়েছে যেখানে আমি চেষ্টা করি আমার জানা বিষয় গুলো আমার ওয়েসাইটে শেয়ার করার জন্য যদি চান তাহলে আমার ওয়েবসাইটে থেকে ঘুরে আসতে পারেন।

লিংক Tecnicalbd.com

দয়া করে কেউ এই পোস্টটি কপি করবেন না এটি অরজিনাল পোস্ট 🙂

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং Trickbd এর সাথেই থাকবেন নতুন কিছু জানার চেষ্টাই।

12 thoughts on "এখনি আপনার মোবাইলে থাকা play store প্লে স্টোর আপডেট করে নিন মাত্র এক মিনিটেই৷ এছারাও চেক করুন আপনার ফোনে ভাইরাস রয়েছে কিনা বিস্তারিত"

    1. Astar TECH Author says:
      Trickbd support please author me
    2. TrickBD Support Moderator says:
      Not good enough.
      Sorry.
    1. Nahid Hasan Contributor says:
      তাতে আপনি কারো পোস্ট কপি না করে না কোথাও না দেখে এমনিতেই পোস্ট করছিলেন আপু বা বা…..😁😁
    2. Ripa Akter Author says:
      প্রথমে আপনার জেনে রাখা উচিত আমাদের প্রিয় ট্রিকবিডি কপি পোস্ট সমর্থন করে না। আর আপনি কোন পোস্ট বা কনটেন্ট দেখে আইডিয়া নিয়ে নিজের মতো করে লিখতে পারেন এটি ট্রিকবিডি সমর্থন করে।

      আর এই পোস্টটি হুবুহু কপি করা আপনি চাইলে লিংকে ক্লিক করে দেখতে পারেন।
      এখন ট্রিকবিডি সাপোর্ট টিম ভালো বলতে পারবে।

    3. Md Forhad Islam Author says:
      আপনি যে পোস্ট গুলো করেন সব গুলই কপি পোস্ট প্রমান চান ?
  1. MD FAYSAL Contributor says:
    ভালো সহজ একটা পোস্ট।।
  2. MD FAYSAL Contributor says:
    ভালো সহজ একটা পোস্ট।।
  3. JM Sujon Contributor says:
    1 out of 10!

Leave a Reply