আসসালামু আলাইকুম হ্যালো ট্রিকবিডি বাসী আশা করি সকলে ভালো আছেন ইনশাআল্লাহ আমি খুব ভালোবাসি তাই আজকে আপনাদের সামনে আরো একটি চমৎকার আর্টিকেল নিয়ে হাজির হলাম আমরা আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে ইমু থেকে দিচ্ছে ৪০ লক্ষ টাকার ফ্রি ইন্টারনেট কিভাবে ইন্টারনেট নিবেন এবং কে কে এই ইন্টারনেট উপভোগ করতে বিস্তারিত জানতে হলে অবশ্যই পুরো আর্টিকেলটি পড়বেন।

আমার মনে হয় বর্তমান সময়ে আমরা বেশিরভাগ মানুষ মোবাইল ফোনে ইমু ব্যবহার করে থাকি বর্তমান সময়ে আমরা আরও একটি বিষয় সকলেই জানি সেটি হচ্ছে সিলেটের বন্যাকালীন অবস্থা খুবই দুঃখজনক একটি বিষয় সেখানে অনেক মানুষ ত্রাণ দিচ্ছে সাহায্য করতেছে যদিও ইমু কিন্তু বাংলাদেশে কোন কোম্পানির নয় তারপরও এখানে ইমো তাদের সাধ্যমতো 40 লক্ষ টাকার ইন্টারনেট ফ্রি দিচ্ছে।

40 লক্ষ টাকার ইন্টারনেট কারা পাবে। ?

আগেই বলে দিতে চাই এই ইন্টারনেট শুধুমাত্র সিলেট এর অধিবাসী অর্থাৎ যাদের লোকেশন সিলেট রয়েছে তারা কিন্তু এই ইন্টারনেট গুলো নিতে পারবেন তাছাড়া অন্য কোন জেলা থেকে বা অঞ্চল থেকে আপনি ইন্টারনেট নিতে পারবেন না শুধুমাত্র সিলেটে বন্যা মুখিদের জন্য এই ব্যবস্থাটি করেছে ইমু।

সিলেট এর যেকোনো স্থান থেকে আপনি এই ইন্টারনেট উপভোগ করতে পারবেন কিভাবে ইন্টারনেট নিতে হবে সম্পূর্ণ বিষয়ে আপনাদের সাথে স্ক্রিনশট এর মাধ্যমে শেয়ার করার চেষ্টা করবো।

সিলেটের বাহিরে কিন্তু কেউ নিতে পারবেন না অবশ্যই আপনাকে তাদের কিছু শর্ত মানতে হবে যখন আপনাদের শর্তগুলো মানবেন অটোমেটিকভাবে আপনার লোকেশন কিন্তু তাদের কাছে চলে যাবে অর্থাৎ আমাদেরকে ইন্টারনেট নিতে হলে অবশ্যই মোবাইল ফোনের লোকেশন চালু করতে হবে তা না হলে কিন্তু আমরা নিতে পারবো না এই ফ্রি ইন্টারনেট গুলি।

সর্বপ্রথম আপনি যদি সিলেটের অধিবাসী হয়ে থাকেন বা আপনার লোকেশন সিলেট হয়ে থাকে তাহলে গুগল প্লে স্টোর থেকে এখনই আপনার ইমো অ্যাপ্লিকেশনটি আপডেট করে নিন যাদের আপডেট করা নেই তারা কিন্তু নতুন অপশনটি দেখতে পারবেন না অবশ্যই আপনাকে ইমো অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে আপডেট করে নিতে হবে তাহলে নতুন একটি অপশন দেখতে পারবেন আপনার ইমু একাউন্ট এর ভিতর।

গুগল প্লে স্টোর থেকে ইমু অ্যাপ্লিকেশনটি আপডেট করার পর আপনি ইমু অ্যাপ্লিকেশনে প্রবেশ করবেন আপনাকে ইমো অ্যাপ্লিকেশন এর সেটিং এ প্রবেশ করতে হবে যেটি আমি স্ক্রিনশট এর মাধ্যমে সহজে বোঝানোর চেষ্টা করব নিচের স্ক্রিনশটটি রয়েছে এবং এখানে চিহ্নিত করা হয়েছে এখানে ক্লিক করুন।

এখানে ক্লিক করে আপনার ইমু একাউন্ট সেটিং এ চলে যেতে হবে এরপর আমাদের কাজ হচ্ছে কিভাবে ফ্রিতে ইন্টারনেট নিবেন।

তো এখন যে স্ক্রিনশটটি রয়েছে এখানে দেখুন নতুন একটি অপশন চলে এসেছে আমাদের অবশ্যই আপনাকে গুগল প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি আপডেট করে নিতে হবে যদি আপনি আপডেট না করেন তাহলে কিন্তু এই অপশনটি দেখতে পারবেন না এই অপশনটি গত 22 তারিখে যুক্ত করা হয়েছে ইমোর ভিতর।

এখান থেকে কিন্তু শুধুমাত্র সিলেটবাসী ফ্রিতে ইন্টারনেট নিতে পারবেন তো এর জন্য এখানে ক্লিক করবেন তারপর আমাদের যে কাজগুলো করতে হবে আমি আপনাদেরকে সহজে বুঝার জন্য স্ক্রিনশট শেয়ার করতেছি আশাকরি সকলে খুব দ্রুত সময় বুঝে যাবেন কিভাবে ইন্টারনেট গুলি নিতে হয়।

তো এখানে দেখতেছেন ফ্রি ইন্টারনেট রয়েছে যদিও আজকে আমি খুব কম দেখেছি ইন্টারনেট পরিমাণ গতকালকে অর্থাৎ ২৩জুন এখানে ইন্টারনেট এর পরিমাণ ছিল 1 জিবি আজকে একদম কমিয়ে দিয়েছে এর জন্য আমি খুবই দুঃখিত যদি আমি ২৩ জুন করতে চেয়েছিলাম সময় না থাকার কারণে করতে পারিনি আমাদেরকে ইন্টারনেট নিতে হলে।

এ কিছু শর্ত রয়েছে যেটি আমি দেখিয়ে দিচ্ছি অথবা আপনি যদি সর্বশেষ থাকা active rules এরপর ক্লিক করেন তাহলে দেখতে পারবেন তাদের শর্তগুলি এবং কি কি সিমে আপনি এই ফ্রি ইন্টারনেট নিতে পারবেন আমি বলে দিচ্ছি বাংলালিঙ্ক, গ্রামীণ, রবি, এয়ারটেল , এ সিম গুলোতে আপনি ইন্টারনেট নিতে পারব।

অবশ্যই শর্তগুলো আগে দেখে নিবেন এরপর আমাদের কাজ হচ্ছে এখানে যে claim অপশন রয়েছে এখানে ক্লিক করবেন

তারপর এরকম আসবে এখান থেকে আপনাকে GO ক্লিক করে দিয়ে পরবর্তী কাজগুলি করতে হবে তো আমাদের পরবর্তী পৃষ্ঠায় ঢোকার সময় আমাদের কাছে পারমিশন চাইবে অর্থাৎ লোকেশন চালু করতে হবে আমাদেরকে তো অবশ্যই পারমিশন চাবে লোকেশনের তখন আপনি লোকেশন টা চালু করে দিবেন।

এখানে লোকেশন চাওয়ার কারণ হচ্ছে যদি তারা দেখতে পারে আপনি সিলেটের লোকেশন রয়েছেন তাহলে কিন্তু ইন্টারনেট আপনাকে দিবে আর যদি আপনি বাংলাদেশে সিলেটের না হয়ে থাকেন এক্ষেত্রে কিন্তু আপনি ফ্রি ইন্টারনেট পাবেন না।

লোকেশন দেওয়ার পর আপনি নিচ থেকে আমাদের বাংলাদেশ সিলেক্ট করে দেবেন অর্থাৎ এখানে কিন্তু দেশের নাম চাইবে আপনি বাংলাদেশ সিলেক্ট করে দিবেন।

তো যখন আপনি বাংলাদেশ সিলেক্ট করে দিবেন তারপর অটোমেটিক ভাবে আপনার জেলা সিলেক্ট করতে হবে এখান থেকে আপনি দিয়ে দিবেন সেলেক্ট যদি আপনি সিলেট লোকেশন থাকেন।

এরপর আমাদের অটোমেটিকভাবে আবার আগের পেজে চলে আসবে এবং সেখান থেকে আপনাকে ক্লিক করতে হবে claim data আপনি এখানে ট্যাপ করে দিবেন সাথে সাথে আপনার সামনে নতুন একটি পেজ চলে আসবে সেখানে লেখা থাকবে আপনার ইন্টারনেটে সাকসেসফুল ভাবে চালু হয়ে গেছে এবং আপনাকে সেটি এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

নিচে দুটি স্ক্রিনশট দিচ্ছি এ দুটি স্ক্রিনশট আমার নয় কেননা আমি কিন্তু সিলেট-এর লোকেশনে থাকি না আমি সংরক্ষণ করে স্ক্রিনশট দুটি আপনাদের সাথে শেয়ার করতে চাই আপনি যখন claim ডাটা টাইপ করবেন তারপর দেখতে পারবেন এরকম আসবে।

এসএমএস এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে এবং আপনি কিন্তু ইন্টারনেট প্যাকেজ টি পেয়ে যাবেন অবশ্যই আপনাকে ফ্রি ইন্টারনেট নিতে হলে ছেলেদের লোকেশনে থাকতে হবে তাহলেই আপনি এই ফ্রি ইন্টারনেট উপভোগ করতে পারবেন ইমু থেকে।

আরও পড়ুন:

উপায় অ্যাকাউন্ট খোলার নিয়ম ২০২২৷ কিভাবে উপায় অ্যাকাউন্ট তৈরি করবেন বিস্তারিত৷

আশা করি বুঝে গিয়েছেন যদি কারো বুঝতে সমস্যা হয়ে থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং যদি কোন প্রকার বানান ভুল হয়ে থাকে এজন্য আমি আগে থেকেই ক্ষমা চেয়ে নিচ্ছি আপনার কাছে যে বানানটি ভুল মনে হবে সেটি অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং সম্পূর্ণ ভাবে বোঝানোর চেষ্টা করেছি স্ক্রিনশট এর মাধ্যমে আশাকরি কারো কোন প্রকার সমস্যা হবে না।

ট্রিকবিডির মত আমার একটি ওয়েবসাইট রয়েছে সেখানে আমি চেষ্টা করি প্রতিনিয়ত নতুন নতুন বিষয় গুলি তুলে ধরার জন্য এবং এখানে বিভিন্ন ধরনের আর্টিকেল পাবেন যে আর্টিকেলগুলো আপনার অতি প্রয়োজনীয় চাইলে আপনি আমার ওয়েব সাইটটি ভিজিট করে আসতে পারেন ওয়েবসাইটের লিংক : TECNICALBD.COM

ভাই ভালো থাকবেন সুস্থ থাকবেন প্রতিনিয়ত নতুন বিষয়গুলি জানার জন্য নতুন বিষয়গুলো শিখার জন্য ট্রিকবিডি এর সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

2 thoughts on "imo থেকে দিচ্ছে ৪০ লক্ষ্য টাকার ফ্রী ইন্টারনেট দেখুন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।"

  1. sharif Author says:
    Aita sodho Sylhet pabe…title dilen na keno??🙄
  2. harun537 Contributor says:
    facke location apk use kore nite paren

Leave a Reply