Site icon Trickbd.com

Chrome ব্রাউজার এর চেয়েও Safe & Secure কয়েকটি ব্রাউজার

Unnamed


হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আপনাদের আশীর্বাদে আমিও ভালো আছি। আজকে আপনাদের সামনে হাজির হয়েছি আরো একটি টিউটোরিয়াল নিয়ে। টিউটোরিয়াল টি হলো Chrome ব্রাউজার এর চেয়েও Safe & Secure কয়েকটি ব্রাউজার

তো চলুন শুরু করা যাক আজকের টিউটোরিয়াল –

টেকনোলজি আমাদের জীবনযাত্রাকে অনেক বদলে দিয়েছে। আর সেই জন্য প্রাইভেসির বিপদও বেড়েছে।বর্তমানে বড় বড় টেক কোম্পানি, সরকার এমনকি নিয়োগকর্তারাও ক্রমাগত ইউজারদের নজরদারিতে যুক্ত। এই অবস্থায় প্রাইভেসি রক্ষা করা খুবই কঠিন হয়ে পড়েছে। এমনকি গুগলে সার্চ করাটাও আগের মতো সহজ নেই। সার্চ ইঞ্জিনের রেজাল্ট কীওয়ার্ড এবং অ্যাড দ্বারা ম্যানিপুলেট করা হয়। অন্যদিকে গুগল ক্রোম, সাফারি এবং এজ-এর মতো ওয়েব ব্রাউজারগুলিতে ইউজারদের সার্চ হিস্ট্রির পাশাপাশি লগ-ইন সংক্রান্ত তথ্যও সেভ করা হয়। তাই আমাদের ল্যাপটপ বা মোবাইলে এমন ব্রাউজারে সুইচ করতে হবে যা আমাদের প্রাইভেসি সুরক্ষিত রাখবে। আজকের এই পোস্টে আমি আপনাদের গুগল ক্রোমের থেকেও ভালো ব্রাউজার সম্পর্কে জানাবো।

Safe Browser List 2022

  • Brave
  • Vivaldi
  • DuckDuckGo
  • Firefox Focus
  • Tor
  • Brave


    Brave ব্রাউজারটি গুগলের Chrome এর বেসিক স্ট্রাকচারের উপর নির্মিত। এই ব্রাউজারটি Mozilla এর সহ-প্রতিষ্ঠাতা ব্রেন্ডন ইচ এবং ব্রেইন বডি একসাথে মিলে তৈরি করেছে। ব্রেক ব্রাউজার ট্র্যাকার এবং থার্ড পার্টি পক্ষের কুকিগুলিকে ব্লক করে যা ওয়েবে আপনার কার্যকলাপগুলি মনিটর করে। এর পাশাপাশি Brave ব্রাউজারে মনিটর সেটিংস কাস্টমাইজ করার অপশনও রয়েছে।

    Vivaldi

    Vivaldi ব্রাউজারটি Chromium এর উপর ভিত্তি করে তৈরি, যা Brave এবং Chrome এর মতো। Vivaldi ব্রাউজারের সহ-প্রতিষ্ঠাতা হলেন Opera Software এর স্টেপেনসন ওয়ান টেটজনার এবং অপেরা সফটওয়্যারের টটসুকি টমিতা। Vivaldi Browser একটি স্মুথ নেভিগেশন সিস্টেমে বুট করে যা ইউজার ফ্রেন্ডলি ফিচার সাপোর্ট করে। এর পাশাপাশি একটি কাস্টমাইজযোগ্য ইন্টারফেসের সাথে পেশ করা হয়েছে।

    DuckDuckGo


    DuckDuckGo ওয়েব ব্রাউজারের প্রতিষ্ঠাতা হলেন Gabriel Weinberg। DuckDuckGo গুগলের ডেটা মাইনিং এর বিরোধিতা করে 2011 সালে চালু হয়েছিল। DuckDuckGo ব্রাউজার বর্তমানে সবচেয়ে সুরক্ষিত এবং নির্ভরযোগ্য ব্রাউজার হিসেবে পরিচিত। এটি ট্র্যাকিং কুকিজ ব্লক করে এবং পেজকে ডেটা মাইনিং এর উপর ভিত্তি করে আপগ্রেড করে। এটি ইউজারদের ব্রাউজিং হিস্ট্রি ট্র্যাক করে না। পাশাপাশি এটি সেট টাইমার অনুসারে অটোমেটিক ভাবে হিস্ট্রি ডিলিট করে।

    Firefox Focus


    Firefox Focus ওয়েব ব্রাউজার মোজিলা দ্বারা তৈরি করা হয়েছে। এই ব্রাউজারটি iOS ডিভাইসের জন্য ট্র্যাকিং অ্যাপগুলিকে ব্লক করার জন্য প্রস্তুত করা হয়েছে। Firefox Focus ব্রাউজার লুকিয়ে থাকা কুকি ট্র্যাকার এবং বিজ্ঞাপনগুলিকে আটকায়। পাশাপাশি শুধুমাত্র একটি ট্যাপে ব্রাউজিং হিস্ট্রি ডিলিট করার অপশন দেয়। Mozilla শীঘ্রই অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এই ব্রাউজারটি প্রস্তুত করছে৷

    Tor


    Tor ব্রাউজারটি 2019 সালে লঞ্চ করা হয়েছিল। এটি এই তালিকার সবচেয়ে নতুন ব্রাউজার। Tor ​​ব্রাউজারের ফুল ফর্ম The Onion Router, যা আধুনিক প্রাইভেসি ফিচার সাপোর্ট করে। এই ব্রাউজারটি ব্লকিং ট্র্যাকার সহ ট্রিপল এনক্রিপশন ফিচার এবং ওয়েব ব্রাউজিং এক্সপেরিয়েন্সকে সুরক্ষিত করে তোলে।

    তো বন্ধুরা, কেমন লাগলো আজকের টিউটোরিয়াল টি তা অবশ্যই জানাতে ভুলবেন না‌। আজকের মতো এখানেই বিদায়। দেখা হচ্ছে অন্য কোন টিউটোরিয়ালে। বাই

    Exit mobile version