আস্সালামু আলাইকুম। কেমন আছেন ? আশা করি সুস্থ আছেন এবং খুব ভালো আছেন। দোয়া করি যেন আল্লাহ তায়ালা আপনাকে আরো সুস্থতা দান করেন।

আজকে আপনাদের জন্য ছোট্ট একটি ট্রিক শেয়ার করবো , আশা করি কাজে লাগবে স্মার্টফোন ইউজার দের জন্য । যারা বিষয় টা জানেন তারা এড়িয়ে যাবেন।

তো আজকাল সবাই প্রায় ভালো ভালো স্মার্টফোন ব্যবহার করে। অনেকেরই ফোন এ পাওয়ার বাটুন এর বিপরীত সাইট এ ভলিউম কমানোর বাটুন টা থাকে , বিশেষ করে তারা একটা বিশেষ সমস্যার সম্মুখীন , যখন ই পাওয়ার বাটুন চাপ দেয় স্ক্রিন ওফ করার জন্য তখনই স্ক্রিন শর্ট হয়ে যায় , । এখন অধিকাংশ ফোন বিশেষ করে ভিভো , অপো, রিয়ালমে, মোবাইল গুলো তে পাওয়ার বাটুন এর বিপরীত পাশে ভলিউম কমানোর বাটন থাকে যেমন আমার ফোন এ।

তাই ভাবলাম যে এটা বন্ধ করা নিয়ে একটা পোস্ট দেই , এটা বন্ধ করলে তো আর সমস্যা নেই , এখন সব ফোনেই তো ৩ আঙ্গুল দিয়ে নিচের দিক টান দিলে স্ক্রিন শর্ট হয় ই।

তো এটা বন্ধ করার জন্যই প্রথম ফোন এর সেটিং এ চলে যান ,

তারপর একটু স্ক্রল করে নিচে Convenience Tool এ চলে যানঅনেকের ই এই টুলস থাকেনা , তারা সার্চ অপশন এ screen shot সার্চ করে নিবেন। এটা বিশেষ করে color os এর ফোন গুলো তে থাকে ।

তারপর Screenshot অপশন এ চলে যান ।

তারপর Power And Volume Down Button এই অপশন টা অফ করে দিবেন ।

ব্যাস কাজ শেষ , এর পর থেকে আর স্ক্রিন অফ করার আমি পাওয়ার বাটুন এর সাথে volume down বাটুন চাপ লাগলে আর স্ক্রিন শর্ট হবেনা।

4 thoughts on "অফ করে ফেলুন পাওয়ার বাটুন আর বিপরীত পাশের ভলিউম ডাউন বাটুন এর স্ক্রিন শর্ট"

  1. ֆǟɨʍʊռ—∆ Contributor says:
    কত বড় আব*ল হলে পরে এমন পোষ্ট করে মানুষ?
    কোথাও তো মেনশন করেননি যে কোন কোন ডিভাইসে হবে এটা??
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    ভালো পোষ্ট
    1. Chanchal Islam Author Post Creator says:
      Thanks for supporting me bro
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      You are we’llcome bro

Leave a Reply