Site icon Trickbd.com

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় ২০২৩

Unnamed

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়:

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন। আপনি কি মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় জানতে চান? তাহলে আজকের পোস্ট আপনার জন্য । আজকের পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনিও মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

চলুন তাহলে কথা না বাড়িয়ে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় জেনে নেই-

মোবাইলে দিয়ে কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করে?

ইউটিউব বর্তমানে সব থেকে জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। এখানে আপনারা সব ধরনের ভিডিও পাবেন । তো যেহেতু ইউটিউবে এত ভিডিও পাওয়া যায় ,তাই আমরা অনেকেই কোনো ভিডিও পছন্দ হলে সেটা আমাদের মোবাইলে ডাউনলোড করতে চাই। কিন্তু youtube এর একটি নিয়ম হচ্ছে, সেখান থেকে সরাসরি মোবাইলে কোনো ডাউনলোড করা যায় না।

ঠিক এই কারণে youtube থেকে ভিডিও ডাউনলোড করতে হলে আমাদেরকে থার্ড পার্টি অ্যাপ্লিকেশন এর সাহায্য নিতে হবে। কিভাবে থার্ড পার্টি অ্যাপ্লিকেশন দিয়ে মোবাইলের মাধ্যমে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন সেটি ধাপে ধাপে নিচে বর্ণনা করা হলো:

ভিটমেট অ্যাপ দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড

✓ ধাপ ০১: প্রথমে এই ভিটমেট অ্যাপ পাওয়ার জন্য আসল ভিটমেট ডাউনলোড এ ক্লিক করে ভিটমেট অ্যাপ্লিকেশনটি আপনার মোবাইলে ডাউনলোড করে নিতে হবে।

✓ ধাপ ০২: ভিটমেট ইন্সটল হয়ে গেলে সেটা ওপেন করে নিবেন এবং আপনার মোবাইলের স্টোরেজ এর পারমিশন চাইলে সেটা এলাও করে দিবেন।

✓ ধাপ ০৩: এখন আপনার মোবাইল থেকে ইউটিউব অ্যাপ্লিকেশন ওপেন করবেন এবং যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেই ভিডিও টি চালু করবেন।

✓ ধাপ ০৪: ভিডিওটি চালু করার পরে স্ক্রিনশটে দেখানো নির্দেশনা অনুযায়ী ভিডিওর নিচে একটি শেয়ার বাটন দেখতে পাবেন, ভিডিওটি মোবাইলে ডাউনলোড করার জন্য সেই শেয়ার বাটনে চাপ দিবেন।

✓ ধাপ ০৫: শেয়ার বাটনে চাপ দিলে আপনার মোবাইলের অনেকগুলো অ্যাপ্লিকেশন এখানে দেখানো হবে। এখন একটু নিচের দিকে স্ক্রল করে ভিটমেট অ্যাপ এর আইকনটি খুঁজে বের করতে হবে এবং স্ক্রিনশটে দেখানো নির্দেশনা অনুযায়ী সেই vidmate আইকনে ক্লিক করতে হবে।

✓ ধাপ ০৬: ভিটমেট আইকনে ক্লিক করলে আপনাকে ভিটমেট অ্যাপ্লিকেশন এর ভিতরে নিয়ে যাওয়া হবে। সেখানে যাওয়ার পর একটু অপেক্ষা করলে আপনার কাঙ্খিত ভিডিও চালু হবে এবং নিচের স্ক্রিনশটে দেখানো অপশন গুলো শো হবে।

এখন এখান থেকে আপনি যদি অডিও ডাউনলোড করতে চান তাহলে মিউজিক এ থাকা অপশন গুলো ( ১২৮ কেবি, ৪৮ কেবি) সিলেক্ট করবেন।

আর যদি আপনি ভিডিও ফাইল ডাউনলোড করতে চান তাহলে যেই কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে চান সেই কোয়ালিটি সিলেক্ট করে ডাউনলোড বাটনে চাপ দিবেন।

এখানে ১০৮০ পিক্সেল হচ্ছে সব থেকে হাই কোয়ালিটি এবং তার নিচের পিক্সেল গুলো তার থেকে নিম্ন কোয়ালিটি ভিডিও হবে। আপনি যে কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে চাচ্ছেন সেখানে চাপ দিয়ে ডাউনলোড করতে পারবেন। কোন কোয়ালিটির ভিডিও এর সাইজ কত সেটাও সেখানে দেখতে পারবেন।

ভিটমেট অ্যাপ এর সুবিধা কি কি?

ভিডিও ডাউনলোড করার জন্য সবথেকে জনপ্রিয় এবং পুরাতন হচ্ছে vidmate app . আর এই এপ্লিকেশন এর অনেক সুযোগ সুবিধা আছে। নিচে vidmate অ্যাপ এর কিছু সুবিধা তুলে ধরা হলো।

✓ এই অ্যাপ ব্যবহার করে ভিডিও এবং অডিও ডাউনলোড করা যায়।

✓ অন্য অ্যাপ এর থেকে বেশী সহজেই ডাউনলোড চালু করা যায়।

✓ হাই কোয়ালিটি এবং hd ভিডিও গুলোও ডাউনলোড করা যায়।

✓ এপ্লিকেশন এর সাইজ কম তাই মোবাইলের স্টোরেজ ও কম খায়।

✓ অ্যাপ টি দিয়ে ডাউনলোড করলে ডাউনলোড স্পিড বেশি পাওয়া যায়।

পরিশেষে:-

যদিও ইউটিউব থেকে সরাসরি মোবাইলে ভিডিও ডাউনলোড করা ইউটিউব এর নীতিমালার বিরোধী কাজ, তবুও যেহেতু পাঠকরা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে চায়, তাই আমরা আজকের পোস্টে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় শিখিয়ে দিলাম।
আসল ভিটমেট ডাউনলোড করার উপায়

সরাসরি লিংক
আজকের এই পোস্টে বোঝানো বিষয়গুলোর মধ্যে যদি আপনার কিছু বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

Exit mobile version