হ্যালো বন্ধুরা, আজকে আমাদের নতুন আর্টিকেল আপনাদের সবাইকে স্বাগতম, আজ আমরা এই আর্টিকেলে জানবো কিভাবে যেকোন স্মার্টফোনকে ওয়্যারলেস ভাবে বা কোনোরকম ওয়্যার মাধ্যম ছাড়া চার্জ করা যেতে পারে যেসব স্মার্টফোনগুলি ওয়্যারলেস চার্জিং সমর্থন করে না ।

কিভাবে যেকোন মোবাইলকে ওয়ারলেস ভাবে চার্জ করবেন?

আপনারা সবাই জানেন যে, ধীরে ধীরে স্মার্টফোনে চার্জ করার প্রযুক্তি আপগ্রেড হচ্ছে যেমন একটা সময় ছিল যখন স্মার্টফোনে শুধুমাত্র 5w চার্জার আসত, কিন্তু এখন 30w, 80w এমনকি 300w ফাস্ট চার্জার সাপোর্ট সহ স্মার্টফোন আসতে শুরু করেছে যা মাত্র 10 মিনিটে স্মার্টফোনকে সম্পূর্ণরূপে চার্জ করে দেয়, সেই সাথে আজকাল স্মার্টফোনগুলি ওয়্যারলেস চার্জিংয়ের সাথে আসে, অর্থাৎ, স্মার্টফোনের সাথে কোনও চার্জিং পিন সংযুক্ত করতে হয় না, স্মার্টফোনটিকে ওয়্যারলেস প্যাডে রাখলেই মোবাইল ফোনটি চার্জ করা শুরু করে ।

বর্তমানে, আমরা ওয়্যারলেস চার্জিংয়ের এই প্রযুক্তিটি শুধুমাত্র দামী ফোন এবং ফ্ল্যাগশিপ মোবাইল ফোনে দেখতে পাওয়া যাই, যদি আপনি আপনার বাজেটের ফোন বা যেকোনো স্মার্টফোনকে ওয়্যারলেসভাবে চার্জ করতে চান। তাহলে এই আর্টিকেলটি আপনার অনেক কাজের। এর জন্য আপনাকে আলাদাভাবে ওয়্যারলেস চার্জিং কিট কিনতে হবে। আসুন আরও বিস্তারিতভাবে জানি।

আপনাকে আপনার মোবাইলের চার্জিং পিন সাপোর্টের ওয়্যারলেস চার্জিং কিট কিনতে হবে। যেমন আপনার স্মার্টফোনটি যদি Type -C পোর্টের সাথে আসে তাহলে Type -C ওয়্যারলেস চার্জিং কিট কিনুন এবং যদি স্মার্টফোনে মাইক্রো ইউএসবি পোর্ট থাকে তাহলে মাইক্রো ইউএসবি ওয়্যারলেস কিট কিনুন ।

কিভাবে যেকোন মোবাইলকে ওয়ারলেস ভাবে চার্জ করবেন?
এছাড়াও, স্মার্টফোনটি ওয়্যারলেসভাবে চার্জ করার জন্য আপনাকে একটি ওয়্যারলেস প্যাডও কিনতে হবে।

ওয়্যারলেস গ্যাজেট বা কিট কোথায় পাবেন?

আপনি আমাজন,ফ্লিপকার্ট ও অন্যান্য অনলাইন ওয়েবসাইটে এই দুটি গ্যাজেট ওয়্যারলেস চার্জিং কিট এবং ওয়্যারলেস প্যাড পাবেন।

আপনি যদি উপরে উল্লিখিত দুটি গ্যাজেটই কিনে থাকেন তবে এখন আপনি যে কোনও স্মার্টফোনকে ওয়্যারলেস চার্জিং স্মার্টফোন বানাতে পারবেন, আসুন জেনে নেওয়া যাক কীভাবে।

প্রথমত, আপনার স্মার্টফোনে এই ওয়্যারলেস চার্জিং কিটের চার্জিং পিনটি প্রবেশ করান এবং অবশিষ্ট অংশটি স্মার্টফোনের পিছনে সংযুক্ত করুন।

এখন বিদ্যুতের সাথে সংযোগ করে ওয়্যারলেস প্যাডটি চালু করুন এবং স্মার্টফোনটিকে এই ওয়্যারলেস প্যাডের উপরে রাখুন, আপনি দেখতে পাবেন যে আপনার স্মার্টফোনটি তারের সাথে সংযোগ না করেই ওয়্যারলেস ভাবে চার্জ করা শুরু করবে।

আমি আশা করি আমার এই আর্টিকেলটি পড়ার পর, আপনারা সবাই নিশ্চয়ই জেনে গেছেন কিভাবে মোবাইল কে ওয়্যারলেস চার্জিং বানাবেন। এই আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন থাকলে করতে পারেন। নিচে মন্তব্য করুন, যত তাড়াতাড়ি সম্ভব আপনার প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করবো। যদি আমার এই আর্টিকেলটি আপনার জন্য সহায়ক হয়, তাহলে এটি আপনার বন্ধু এবং আত্মীয়দের সাথে শেয়ার করুন।

আরও পড়ুন :

3 thoughts on "কিভাবে যেকোন মোবাইলকে ওয়ারলেস ভাবে চার্জ করবেন?"

  1. Rajiuzzaman Rokon Contributor says:
    আমার কাছে প্যাড আছে, কিট কিনেছিলাম কিন্তু চার্জ হওয়া তো দুরের কথা আরো চার্জ কমে। প্যাড গুলো কাজের না
  2. Rakib Author says:
    নিজে ব্যাবহার করছেন.
  3. Lover Contributor says:
    Amar uppkar holo na!

Leave a Reply