আসসালমুআলাইকুম প্রিয় TRICKBD এর সকল সদস্যগণ। সবাইকে সালাম জানিয়ে আমি অভি শুরু করছি আজকের পোস্ট, ভুল ত্রুটি ক্ষমা এর দৃষ্টি তে দেখবেন সবাই।

আমরা সকলেই মোবাইল ফোন ব্যবহার করেই থাকি, কারণে অকারণে বেশ কার্যকরী ভূমিকা পালন করে আমাদের সাথে থাকা মোবাইল ফোনটি। বাংলাদেশে বর্তমানে জনসংখ্যার থেকে মোবাইল ফোন এর সংখ্যায় বেশি। দেশে প্রায় ১৮ কোটি+ মোবাইল ফোন ব্যবহারকারী আছেন।

মোবাইল ফোন এর মাধ্যমে আমরা একে অপরের সাথে তাৎক্ষণিক ভাবে যোগাযোগ স্থাপন করতে পারি, ইন্টারনেট ব্যাবহার করে নিত্য নতুন জিনিস সম্পর্কে ধারণা লাভ করতে পারি, সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো ব্যাবহার করে যোগাযোগ ব্যবস্থা কে দৃড় করে ফেলি।

কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যায় যে আমাদের সাথে থাকা আমাদের নিত্যদিনের সঙ্গী মোবাইল ফোনটি এর ক্ষেত্রে বিভিন্ন রকম সমস্যা দেখা দেই,, যেমন মোবাইল ফোনে চার্জ না হওয়া। দেখা যায়, চার্জারে সংযুক্ত করলেও ফোনে চার্জ হয় না।

অনেকেই এই সমস্যা তে পড়েছেন। আমাকে ফেইসবুকে রিকুয়েস্ট করেছেন এই টপিক নিয়ে পোস্ট এর জন্য।আজকে তাদের জন্যই মূলত পোস্টটি করা।তো চলুন জেনে নেই কি কি উপায় অবলম্বন করলে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন,

চার্জিং পোর্ট পরিষ্কার করুন

আমাদের সকলের ব্যবহৃত ফোন গুলোর মধ্যে সবার প্রায় একই রকম সমস্যা হয় মাঝে মাঝে,, আর সেটি হলো চার্জিং পোর্ট এ ধুলা জমে যাওয়া।কখনো কখনো ময়লা পড়েও চার্জিংয়ে ঝামেলা হতে পারে। তাই চার্জিং পোর্টটি পরিষ্কার করে নিন। সমস্যা আশা করছি ঠিক হয়ে যাবে।

ফোন কে রিস্টার্ট করুন

অনেক সময় দেখা যায় যে আমরা অনেকগুলো অ্যাপস ব্যবহার করে থাকি একসাথে, সেই জন্য অনেক ক্ষেত্রে আমাদের মোবাইল ফোন গুলো লোড নিতে পারে না তখন চার্জ হইনা।এতে ফোন রিফ্রেশ হবে এবং ব্যাকগ্রাউন্ডে চলতে থাকা সব কিছু বন্ধ হয়ে যাবে। এবং চার্জিং সমস্যা এর সমাধান হবে।

সেফ মোডে ফোন অন করা

অনেক ক্ষেত্রেই সব কিছু করার পর ও ফোন এ চার্জিং সমস্যা থেকেই যায়, সেই সময় সারসরি ফোন অফ না করে সেফ মুড অন করে ফোন অফ করে চালু করতে হবে। তাহলে সমস্যার সমাধান হবে। অনেকের ফোনে সেফ মুড নাও থাকতে পারে।

ফোন কে বন্ধ করে চার্জ করুন

অনেক ক্ষেত্রে ফোন ব্যাকগ্রাউন্ডে বেশি লোড নিতে পারে নাহ ফলে চার্জিং হতে বেশ সময় লেগে যায়, সেই জন্য একমাত্র উপায় হলো ফোন কে বন্ধকরে চার্জ করা। যার ফলে ফোনটির সকল কার্যক্রম বন্ধ থাকবে শুধু চার্জ হবে,, তখন জলদি চার্জ কমপ্লিট হয়ে যাবে।

আপনারা যদি উপরের উল্লেখিত বিষয় গুলো অবলম্বন করেন আসা করছি আপনাদের ফোনের চার্জিং সমস্যার সমাধান হয়ে যাবে। ধন্যবাদ সবাইকে আমার পোস্টেটি পড়ার জন্য। Trickbd এর সাথেই থাকুন।

5 thoughts on "আপনার ফোনে চার্জিং সমস্যা নিয়ে নিন সমাধান!!"

  1. Sk Shipon Author says:
    ধন্যবাদ, উপকারি।
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      মন্তব্য করেছেন ধন্যবাদ
  2. sojib204 Contributor says:
    valo post
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      ধন্যবাদ
    2. sojib204 Contributor says:
      Vay Fb Link Dan

Leave a Reply