আসসালামু আলাইকুম !


Trickbd.com এর সকল সদস্যদের স্বাগতম ! ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন !



আমি সোহাগ আবারো Trickbd.com এ হাজির হলাম আপনাদের মাঝে অন্য একটি পোষ্টে, আজকের পোস্ট শুরু করা যাক !


•••
•••


যেমনটা আমরা সবাই জানি যে Developer Options এর ভেতর এমন অনেক Options আছে যার মধ্যে বেশীরভাগ Options আমাদের কোন কাজের লাগে আর কাদের জন্য উপযোগী সেটাই হয়তো ঠিক মতো জানি না বা জানা নেই। এই পোস্টে আমি Android Phone এর Developer Options এ থাকা Demo Mode এর বিষয়ে যতটা সম্ভব বলার চেষ্টা করবো। Demo Mode কি ? এটার কাজ কি ? এটা কাদের জন্য বেশি ব্যবহার উপযোগী এইসব বিষয়ে বিস্তারিত বলবো।

Demo Mode কি ?


যদি আপনি একজন Content Creator/YouTuber হন তাহলে আপনার এই Demo Mode এর বিষয়ে জেনে রাখা দরকার। আপনার Phone এর Settings এ গিয়ে Demo Mode খুঁজে বের করুন অথবা Settings এ Search করুন।

এটার আরো একটা নাম আছে System UI Demo Mode হিসেবে। এই Options এই জন্য দেওয়া হয়েছে যাতে আপনি যদি Clean Screenshot নিতে চান, বা আপনি যদি Clean Screen Recording করতে চান তো আপনি এই Options On করতে পারেন।

Clean বলতে যে Quality Improved হয়ে যাবে এমনটা না। Display এর উপরে থাকা Notification bar/Status bar এ যে অনবরত Notification আসে Icon এর আকারে সেটাকে, Battery/Network/Time ইত্যাদি Icon বদলানো কথা বলা হয়েছে।

Content Writer, YouTubers এর জন্য এটা ভালো তাদের বারবার Screenshot নেওয়ার দরকার হয়, Screenshot Recording করার দরকার হয়‌‌। কিন্তু তাদের Screen Recording Clean হয়না‌।

যদি আপনি Demo Mode On করেন তাহলে আপনার Notification bar এ যে Time দেখাচ্ছে, Network কতটুকু সেটা দেখাচ্ছে, Battery percentage কতটুকু দেখাচ্ছে, এছাড়াও কোনো Apps/Games এর Notification Icon হয়ে দেখাচ্ছে সেগুলো কে Change করতে পারবেন।

এটাকে On করার পর আপনার Phone এর Notification bar এ একটা নির্দিষ্ট Time দেখাবে, Network Full, LTE, WiFi Connected, 100% Charge দেখাবে এবং কোনো Apps/Games এর Notification আপনার ফোনের Notification bar এ ঐ সময় আর Show করবে না।

আর অনেক YouTubers তো এটা নিয়ে অনেক কে বোকা বানিয়েছে যে “ একটা Settings করলেই আপনার Phone এর Network full, হয়ে যাবে, Battery তে 100% Charge হয়ে যাবে। ” ??

আসলেই এই Options On করলে Battery full Charged, Network Full হয়ে যায় ঠিকই কিন্তু সেগুলো শুধু Show ছাড়া কিছু না। এটাতে একটা নির্দিষ্ট সময় দেখাবে, আর অন্যান্য Apps এর Notification Hide হয়ে যাবে ঐ সময়, আর তখন তো অবশ্যই Clean Screenshot, Clean Screen Recording হবে।

কিন্তু এই Demo Mode On করার পর যদি Screen Recording করার সময় Demo Mode off করা হয় তখন বেশি সম্ভাবনা আছে যে তখন Screen Recording বন্ধ হয়ে যাবে।

আমার আজ‌ও মনে আছে যখন আমার Phone এ 58% Charge ছিলো আর ঐ সময় আমি Demo Mode On করে যখন 100% Charge দেখালাম তখন আমার বন্ধুর Reaction দেখার মতো ছিলো। ?? আর হ্যাঁ আরেকটা কথা এই Demo Mode On করার পর যদি আবার Off করেন তাহলে কয়েক Seconds বা 1-2 Minutes Battery percentage 100% দেখাবে এরপর নিজে থেকেই আগের মতো হয়ে যাবে।


°°°
এই পোষ্ট এতটুকুই ! এতক্ষণ সময় নিয়ে Trickbd.com এ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সবাই, আল্লাহ হাফেজ। ?


5 thoughts on "Android phone এর Demo Mode কতটা উপকারী এবং এটার কাজ কি ?"

    1. Sohag Sjf Author Post Creator says:
      Thanks for your valuable comment. ??
    1. Sohag Sjf Author Post Creator says:
      Dhonnobaad apnake.

Leave a Reply