প্রিয় ট্রিকবিডিবাসী আশাকরি সবাই ভালো আছেন, আজ আমি খুবই চমৎকার একটি এ্যাপ নিয়ে হাজির হয়েছি আশাকরি এই এ্যাপটি আপনাদের উপকারে আসবে। এখানে অনেকেই রয়েছেন যারা ঘোরা ঘুরি করতে পছন্দ করেন এবং ভারত ঘুরতে যাবেন এমন পরিকল্পনা রয়েছে। সেখানকার ভাষাতে তাদের সাথে কথা বলতে পারলে আপনার আনন্দের সীমা থাকবেনা।

এছাড়াও আমরা অনেকেই হিন্দি সিনেমা এবং সর্টফিল্ম দেখতে পছন্দ করি কিন্তু এই ভাষাটা পুরোপুরি বুঝতে না পারার কারনে দেখে তেমন তৃপ্তি পাইনা। এছাড়াও আবার অনেকেই আছেন যারা শখের বসে হিন্দি ভাষা শিখতে চান কিন্তু তেমন ভালো শেখার সোর্স না পাওয়ার কারনে শিখতে পারছেননা।

আপনরা হয়তো জানেন যে কোনো ভাষা শেখার জন্য মেইন বিষয় হলো ওই কাঙ্ক্ষিত ভাষার বর্নমালা গুলো ভালোভাবে ঠুঠাস্থ করা এবং লিখতে পারা তাহলেই ওই নির্দিষ্ট ভাষাটি শেখা ৩০ প্রার্সেন্ট প্রায় কমপ্লিট হয়ে যাবে। জ্বী আপনি এই বর্নমালা গুলো বাংলায় শিখতে পারবেন এবং কিভাবে শব্দ ও বাক্যে গঠন করতে হয় তা খুব সহজেই এখানে দেওয়া রয়েছে।

এই এ্যাপটিতে খুব সহজেই যাতে সকলে হিন্দি ভাষা শিখতে পারে এজন্য প্রয়োজনীয় কিছু বাক্য দিয়েছে। আশাকরি খুব অল্প সময়ের মধ্যেই এ ভাষা শিখে ফেলতে পারবেন। এই এ্যাপটি ছাড়াও প্লেস্টোরে আরো কিছু এ্যাপ রয়েছে ওইগুলোর মধ্যে থেকেও ভালো ভালো ২ একটা ইনস্টল করে পড়তে পারবেন।

এই এ্যাপটির কিছু স্কিনসট দেখে নিনঃ




এ্যাপটি প্লেস্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

ভুল ত্রুটি ক্ষমার দৃ‌ষ্টিতে দেখবেন, সময় থাকলে ছোটভাই মনে করে ভুলগুলো ধরিয়ে দিবেন। এছাড়াও আমার ওয়েবসাইটে হিন্দি ভাষা শেখার ৩টি PDF বই রয়েছে এগুলোও ডাউনলোড করে পড়তে পারেন। ৩টি হিন্দি ভাষা শিক্ষা বই PDF Download

Leave a Reply