ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম জানাই

আপনারা অনেকে pixeleted জিনিসপত্র পছন্দ করেন। ছোটবেলার বিভিন্ন কম্পিউটার গেমসহ আজকের দিনের‌ মাইনক্র্যাফট গেমের জনপ্রিয়তা প্রমান করে মানুষ এখনো এ ধরনের জিনিস পছন্দ করে।pixxel ক্যারেক্টারগুলো বেশ একটা ফান আর নস্টালজিক ভাইব ক্রিয়েট করে। যার কারনে মানুষ আরো বেশি মজা পেয়ে থাকে।

আজকে আমি আলোচনা করতে চলেছি এমন একটি অ্যাপ নিয়ে যেখান থেকে আপনারা pixxel ক্যারেক্টার তৈরি করতে পারবেন। এখানে বেশ কিছু মডিফিকেশন করার সুবিধাসহ কালার কারেকশন করার সুবিধা‌ও আছে। যারা বিভিন্ন ফটোশপ আর এডিটিং এর কাজ করেন তাদের জন্য এটি বেশ ভালো একটি অ্যাপ পিক্সেলেটেড ক্যারেক্টার জেনারেট করার জন্য।

অ্যাপটির নাম xp maker



অ্যাপটির সাইজ ১০০ এম্বির ভিতরে ডাটাসহ। এটি প্লেস্টোরে xp maker সার্চ করলেই পেয়ে যাবেন।নিচে ডাইরেক্ট প্লে স্টোর লিংক যোগ করে দিলাম।
ডাইরেক্ট প্লে স্টোর লিংক
এটির ব্যবহারবিধিও সহজ। প্রথমে আপনারা অ্যাপটি ইনস্টল করে ওপেন করে নিন। সবগুলো পারমিশন এলাউ করে দিন।

এখন new এ ক্লিক করূন।সেভ করা জিনিসগুলো এই new এর নিচে দেখাবে।

এরপরের অপশনটি হলো ক্যারেক্টার নাম্বারের। আপনার পিক্সেল ছবিতে কয়জন চান সেটি সিলেক্ট করে নিবেন। চাইলে একজন আবার দুইজন‌ও সিলেক্ট করা যায়

আমি একজন সিলেক্ট করার পর ছেলে মেয়ের অপশন দেখাচ্ছে। আপনারা আপনার ক্যারেক্টারটি কি চান সেই হিসেবে সিলেক্ট করে নিবেন।

উপরে লাল মার্ক করা অংশটি ডানে বামে নিয়ে আপনারা কাস্টমাইজ করার অপশনটি পাবেন। আপনার ক্যারেক্টারের ড্রেস কি হবে, জুতার কালার কেমন হবে সেটি সিলেক্ট করে নিবেন।

উপরের গোল চিহ্নিত অপশনটি হলো কালার কাস্টমাইজ এর। এখান থেকেই আপনারা কালার গুলো সিলেক্ট করে নিবেন। এরপর সবার উপরে সেইভে ক্লিক করলেই সেটি সেইভ হয়ে যাবে।
নিচে আমার বানানো দুটি ছবি দিলাম। আপনাদের কেমন লাগলো জানাতে পারেন।

সর্বোপরি এটি একটি ফান টাইপ ইউজার ফ্রেন্ডলি অ্যাপ। অ্যাপটির পেইড ভার্শন ও আছে। তবে এটির ফ্রি ভার্সন ও কম কাজের না। যারা সময় কাটাতে এ ধরনের ক্যারেক্টার তৈরি করতে চান তাদের জন্য পারফেক্ট বলা যায়।

আজ এই পর্যন্তই। আশা করি ভাল লাগবে। আপনাদের মতামত জানাতে পারেন। ট্রিকবিডিতে সাথেই থাকুন।পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

One thought on "Pixel character তৈরি করার একটি সেরা অ্যাপ"

Leave a Reply