Site icon Trickbd.com

এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র [পর্ব-১০] :: সেরা মেসেজিং এ্যাপস। ২

আসসালামু’আলাইকুম

আজ আমি “ এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র” এর দশম টিউন করছি। গত পর্বে আমি আপনাদের জন্য উপস্থাপন করছি সেরা কয়েকটি মেসেজিং এ্যাপসের ১ম খন্ড। আজ এর দ্বিতীয় খন্ড তুলে ধরার চেষ্টা করব।

Skype অনেক পূর্বের একটি মেসেজিং এবং ভিডিও কলিং এ্যাপ। Microsoft এর প্রতিষ্ঠান Skype তে উচ্চ মানের ভিডিও কলের সুবিধা পাওয়া যায়। এর ইউজারও অনেক বেশি। একাউন্ট খুলার পর আপনি একটি ইউজারনেম পাবেন। এই ইউজারনেম দিয়ে যেকেউ আপনার সাথে যোগাযোগ করতে পারবে।

Snapchat বর্তমানে সর্বাধিক আলোচিত একটি এ্যাপ। USA ও Europe এ এর ব্যবহার লক্ষ্যনীয়। এর ৬০ভাগ ইউজারই তরুন (13-24)। এটি একটি মেসেজিং এবং ভিডিও কলিং এ্যাপ। এর মধ্যে Story অপশন রয়েছে যা আপনাকে একটি ভিডিও আপলোড করতে দিবে যা সবাই দেখতে পাবে ও ২৪ঘন্টা পর নিজ থেকেই ডিলিট হবে। এর অন্যতম ফিচার Lense, যা augmented reality ব্যবহার করে ভিডিওতে আপনার মুখের উপর ভিবিন্ন ইফেক্টস দিবে। এটি অত্যাধিক ডাটা খরচ করে।

Kik একটি মেসেজিং, ভিডিও কলিং এ্যাপ। USA থেকে এর ইউজার বেশি। এটি প্রসিদ্ধ কারন নিজেকে গোপন করে কথা বলা এবং যেকারো সাথে কথা বলতে পারার জন্য। Kik থেকে ওয়েভ আইকনে ক্লিক করে আপনি ভিবিন্ন সার্ভিস ব্যব্যহার করতে পারবেন। যেমন একটি সার্ভিস থেকে আপনি ভিবিন্ন একটিভ ইউজারের তালিকা পাবেন এবং তাদের সাথে ইন্সট্যান্ট কথা বলতে পারবেন।

Vodi কয়েকমাস ধরে বাংলাদেশে জনপ্রিয়তা অর্জন করেছে। কারন Vodi ব্যবহারে আপনি টাকা পাবেন। Vodi সাইন আপ, মেসেজ, কল, ভিডিও কল, রিফার, কন্টেস্ট এবং লটারি থেকে টাকা প্রদান করে থাকে। আসলে Vodi এ্যাপ প্রমোট করার জন্য তারা এই উদ্যোগ নিয়েছে। টাকা তুলতে পারবেন মোবাইল রিচার্জে। 

ডাউনলোড VODI

Telegram একটি ওপেন সোর্স মেসেজিং এ্যাপ । অর্থাৎ আপনি চাইলে তাদের কোড/API ব্যবহার করে আপনার  নিজস্ব মেসেজিং এ্যাপ খুলতে পারবেন। এর মধ্যে ভাল গ্রুপিং এর সুবিধা রয়েছে। ৫০০০ মেম্বার পর্যন্ত এড করা যায়। ডাটা খরচ কম। Telegram যেকোন ডেক্সটপ ব্রাউজার থেকেও করা যায়। Zip fileসেয়ার করা যায়। 

Exit mobile version