Site icon Trickbd.com

[সুপার ট্রিক] আপনার সাধের স্মার্টফোনের সামনে ফ্লাশ নেই বলে অন্ধকারে ছবি তুলতে পারেন না? কথা দিচ্ছি আপনার এই আফসোস আজকের পরে আর থাকবে না।(বিস্তারিত পোস্টে)

Unnamed


আস্ সালামু অ্যালাইকুম। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্ট শুরু করছি।
স্মার্টফোন নিয়ে আমাদের সখের অন্ত নেই। বিশেষ করে প্রশ্ন যখন ছবি তোলাকে কেন্দ্র করে করা হয় আর তা সম্পর্কিত থাকে সেলফির সঙ্গে তবে তো কথাই নেই। অনেক ভাল ভাল ফোনেও দেখা যায় সামনের ক্যামেরা অনেক ভাল হওয়া সত্ত্বেও ফ্রন্ট ফ্লাশ না থাকায় ব্যবহারকারী অন্ধকারে সেলফি নিতে অক্ষম হন। এছাড়াও যারা একটু লো বাজেটের ফোন ব্যবহার করেন তাদেরও আফসোস থাকে ফ্রন্ট ফ্লাশ না থাকায়। তাদের সবার জন্য আজকের এই পোস্ট। তো চলুন শুরু করা যাক।

যে অ্যাপটি নিয়ে বলতে যাচ্ছি এটা প্লে-স্টোরে নেই খুব সম্ভব। এটা তৈরি করেছেন জনপ্রিয় XDA ফোরামের একজন অ্যাপ ডেভেলপার। অ্যাপটি কিভাবে কাজ করে বলে রাখি। অ্যাপটি ফোনের আলোকে কাজে লাগিয়ে ফ্লাশ লাইটের মত পরিবেশ তৈরি করে। ফলে ছবি তুললে অবিকল ফ্লাশের মত হয়। আমার j5 এ ফ্লাশ আছে। তা সত্ত্বেও অ্যাপটির মাধ্যমে তোলা ছবি দেখে মনে হয়েছে যেন ফোনের ফ্লাশ দিয়েই তোলা ছবি। ফোন ও ক্যামেরা ভেদে কিছুটা পার্থক্য হবে আমার ধারনা। তবুও বলব আপনারা অ্যাপটা ব্যবহার করে দেখবেন। সাইজ তো বেশি না মাত্র ৯৯ কিলোবাইট!

নিচ থেকে ডাউনলোড করে নিন
Front facing flash 99 kb

এবার অ্যাপটি ইনস্টল করুন এবং নিচের স্ক্রিনশট ফলো করুন





বিঃদ্রঃ সেভ করা ছবিগুলো খুঁজে পেতে আপনার ফোন মেমোরিতে যান। সেখানে pictures নামে একটি ফোল্ডারে আপনার ছবিগুলো পেয়ে যাবেন।

ক্রেডিটঃ

XDA Forum

আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন। ভুল-ত্রুটি আল্লাহর ওয়াস্তে মাফ করে দেবেন।

Exit mobile version