Site icon Trickbd.com

Musicolet: ছোট্ট অথচ ফিচারফুল এই এন্ড্রোয়েড মিউজিক প্লেয়ারটির সাথে নিজেকে আবিস্কার করুন মিউজিকের ভিন্ন একটি মাত্রায়

Unnamed

মিউজিকোলেটের ফিলোসফি হল আকারে যথা সম্ভব ছোট থেকে সর্বোচ্চ পরিমানে ফিচারের মাধ্যমে ব্যবহারকারীকে গানের ভিন্ন জগতে নিয়ে যাওয়া। একটি মিউজিক প্লেয়ারের কাছ থেকে আপনি যা যা আশা করেন এই প্লেয়ারটিতে সেসব কিছুই থাকছে। আর সবচেয়ে ভালো ব্যাপারটি হচ্ছে এটি সম্পূর্ণ এড ফ্রি এবং এর জন্য আপনাকে একটি টাকাও গুণতে হবে না।

আমি এই পর্যন্ত প্রচুর মিউজিক প্লেয়ার ট্রাই করেছি। প্লে স্টোরে থাকা হায়েস্ট রেটেড থেকে শুরু করে বাজারে আসা সকল প্লেয়ারই আমার ফোনে ডাউনলোড করা হয়েছে। তবে কোনটাই আমার দরকারি সকল ফিচার একত্রে পাই নি।

তবে আমার এবং আমার মত ৫ লক্ষ মিউজিক লাভারের কথা মাথায় রেখে ক্রোসবিটস তৈরী করেছে মিউজিকোলেট। ডাউনলোডের পর থেকে এপটি আমাকে বার বার মুগ্ধ করেছে। তো চলুন দেখে আসা যাক কেন আমি এই প্লেয়ারটির এত প্রশংসা গাচ্ছি।

Musicolet – ফিচারসমূহ

একাধিক কুয়েরি
ডেভেলপারদের মতে মিউজিকোলেট-ই প্লে স্টোরের এক মাত্র এপ যা একাধিক কুয়েরি সাপোর্ট করে। যার অর্থ আপনি একই সাথে একাধিক প্লে লিস্টের মধ্যে সাফেল – রিপিট করতে পারবেন।

চমৎকার ডিজাইন
এর মিনিমালিস্ট ডিজাইন আপনাকে মুগ্ধ করতে বাধ্য। আছে তিনটি ভিন্ন ভিন্ন থিম – লাইট, ব্ল্যাক, ডার্ক।

লিরিক সাপোর্ট এবং ট্যাগ ইডিটিং
মিউজিক প্লেয়ারটির সাহায্যে গান শুনতে শুনতে অফলাইনে লিরিকও পড়তে পারবেন। ডাউনলোড করা গানটির ট্যাগও ইডিট করা সম্ভব হবে।

লক স্ক্রিন এবং উইডজেট
এতে আছে বিল্ট ইন লক স্ক্রিন যা সেটিং – এ গিয়ে এক্টিভ করা যাবে। আর উইডজেটের সাহায্যে আপনার হোম স্ক্রিনকে আরো চমৎকারভাবে সাজাতে পারবেন।

ইয়ারফোন জেসচার
ইয়ারফোনের বাটনে ডাবল ট্যাপ করে পরবর্তী গান প্লে করুন। আর ত্রিপল ট্যাপ করে চলে যান পূর্ববর্তী গানে।

ইকোয়ালাইজার
এর বিল্টইন ইকোয়ালাইজারের সাহায্যে মিউজিকের মান বৃদ্ধি করা সম্ভব। সাথে থাকছে বেস বুস্টার আর সাউন্ড সারাউন্ডিং। পারবেন মিউজিক স্পিড নিয়ন্ত্রণ করতে।

ছোট্ট সাইজ এবং ফ্রি!
এই মিউজিক প্লেয়ারটির সাইজ মাত্র তিন এমবি। এতে কোনো এড নেই। আর ডাউনলোড করা যাবে সম্পূর্ণ ফ্রিতেই!

আরো আছে

Musicolet – আমার অভিজ্ঞতা

আমাকে যদি রেটিং দিতে বলা হয় আমি একে একশোটা স্টার দিব। প্লে স্টোরে অনেক উল্লেখযোগ্য ডেভেলপারদের মিউজিক প্লেয়ার আছে যেগুলো সত্যিই অদ্ভুত সব ফিচারে ভর্তি আর দাম অনেক বেশি। তবে মিউজিকোলেট ফোকাস করছে প্রয়োজনীয় সব ফিচারের দিকে আর থেকেছে যতটা মিনিমাল থাকা সম্ভব ঠিক ততটা। আর এর কোনো পারমিশনেরও প্রয়োজন নেই। তাই সিকিউরিটি নিয়ে নো টেনশন।

Musicolet – স্ক্রিনশট

স্ক্রিনশটে যে সব গান ব্যবহৃত হয়েছে:

(সবগুলো গানই আমার খুবই প্রিয়। চাইলে আপনিও ডাউনলোড করে শুনতে পারেন।)

Musicolet – ডাউনলোড

যেহেতু ফ্রি তাই প্লে স্টোর থেকেই সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

প্লে স্টোর ডাউনলোড লিংক

গুগোলে সার্চ করলে অলটারনেটিভ ডাউনলোড লিংক পাওয়া যাবে। প্লে স্টোরের সাথে শত্রুতা থাকলে সে সব লিংকও ব্যবহার করতে পারেন।

উপসংহার

মিউজিকোলেট আপনাকে দিবে সাধ্যের মধ্যে থাকা সকল ফিচার। এর মাধ্যমে একই সাথে গান শোনার পাশাপাশি ট্যাগ ইডিট, লিরিক পড়া, এলবাম আর্ট বদল করতে পারবেন। সাথে লক স্ক্রিন, উইডজেট, ইকোয়ালাইজার, থীম – এর মতো ফিচার আপনাকে দিবে ফ্যান্টাসটিক মিউজিক্যাল এক্সপেরিয়েন্স।

আশা করছি এই প্লেয়ারটি গান শোনার জন্য আপনাকে ক্রাক খোঁজা, হ্যাক করার মত বিরক্তিকর কাজ থেকে রেহাই দিবে। ভাল লাগলেন কমেন্টের মাধ্যমে জানান আর সময় পেলে আমার নতুন বাংলা টেক-ব্লগ টু টেক জার্নাল ভিজিট করুন। ধন্যবাদ সবাইকে।

Exit mobile version