Site icon Trickbd.com

মোবাইল ক্যামেরা কে বানিয়ে ফেলুন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর ফোনকে লক করুন অসাধারণ ভাবে কারও ক্ষমতা নেই আপনার লক খোলার।

Unnamed

♥♥আসসালামু আলাইকুম♥♥

সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন।আর আপনাদের দোয়ায় আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

পোস্টের বিষয়ঃ

?

ওপরের টাইটেল দেখেই বুঝতে পারছেন আজকে একটা দারুন ট্রিক্স নিয়ে হাজির হয়েছি।সামনে পরিক্ষা তাই ঠিক মত লেখা হয় না আজকে একটু লেখতে বসলাম।আশা করি ট্রিক্সটা আপনাদের অনেক ভালো লাগবে।ট্রিক্সটা হলো আপনার ফোনের ক্যামেরা দিয়ে আপনার আঙ্গুলের ফিঙ্গার দিয়ে ফোন লক করতে পারবেন।কারও ক্ষমতা নেই আপনার লক খোলার আপনার অনেক ফিঙ্গার অ্যাপ ইউজ করতে পারেন সেগুলো বেশি একটা ভালো না।সেগুলো ফোনেই ফিঙ্গার দিতে হয়,কিন্তু এই অ্যাপটির ফিঙ্গার আপনার ফোনের ক্যামেরাই করবে বা নিবে।তো চলুন বেশি কথা না বলে কাজে আসা যাক।


?প্রথমে playstore গিয়ে নিচে দেখানো ICE Unlock Fingerprint Scanner নামে অ্যাপটি সার্চ দিয়ে ডাউনলোড করুন।

?তারপর অ্যাপটি ওপেন করুন।ওপেন করলে নিচের মত পেজ আসবে সেখানে দেখানো মত টিক চিহ্ন দিয়ে Let’s Go তে ক্লিক করুন।

?তারপর একটা পেজ আসবে সেখানে continue তে ক্লিক করুন।

?তারপর একটা পেজ আসবে সেখানে আপনার পছন্দ মত ৪ ডিজিটের পাসওয়ার্ড দিন।যেন আপনার ফিঙ্গার দিয়ে লক খুলতে প্রবলেম হলে ওই পাসওয়ার্ড দিয়ে খুলতে পারবেন পাসওয়ার্ড দিয়ে continue তে ক্লিক করুন।

?তারপর আবার একটা পেজ আসবে সেখানে একই পাসওয়ার্ড দিয়ে ok তে ক্লিক করুন।

?তারপর একটা পেজ আসবে সেখানে Next করে লাস্ট পেজে যান।

?তারপর লাস্ট পেজ আসলে এরকম একটা পেজ আসবে সেখানে Continue to Enroll সেখানে ক্লিক করুন।

?তারপর নিচের মত পেজ আসবে।এখন আপনি যে হাতের যে আঙ্গুল দিয়ে ফোন লক করতে চাচ্ছেন সেটা সিলেক্ট করুন।আমি রাইট হাতের ২য় আঙ্গুল দিয়ে লক করব তাই ওটাই সিলেক্ট করলাম।

?তারপর নিচের মত একটা পেজ আসবে সেখানে আপনার ফোনের ক্যামেরা ওন হবে।এখন আপনি প্রথম দেখানো জায়গায় আপনি সেই আঙ্গুলটি ধরুন সেটা সিলেক্ট করে এই পেজে আসলেন।

?তারপর আপনার আঙ্গুলের পিক তুলে কিছুক্ষণ লোড নিবে তারপর একটা ঘর পূরণ হবে এই ভাবে আপনাকে সাত বার আঙ্গুলের পিক তুলে আপলোড হবে।নিচের দেখানো সব গুলো একটু কালোর হওয়া পর্যন্ত পিক তুলা লাগবে আশা করি বুঝাইতে পারছি।

?তারপর সব হয়ে গেলে অটো আপনাকে নিচের মত পেজে নিয়ে আসবে।সেখানে match confirmed লেখা দেখালে use this fingerprint লেখায় ক্লিক করুন।আর match confimed লেখা না থাকলে বুঝবেন আপনার ফিঙ্গার গুলো ঠিকমত হয়নি তাই আবার করতে হবে।

?তারপর একটা পেজ আসবে ওখানে কোন কাজ নেই।এখন আপনি Home বাটনে ক্লিক করুন।করলে নিচের মত ওপশন দেখাবে সেখানে আপনি ICE unlock কে ক্লিক করে always এ ক্লিক করবেন।মানে লান্সার হিসেবে এটাকে always দিয়ে অ্যালাউ করে দিবেন।

?এখন কাজ শেষ এবার ফোন লক করে দেখুন।এবার আনলক করবেন যে ভাবে আনলক বাটনে ক্লিক করলে নিচের মত পেজ আসবে সেখানে আপনার ওই আঙ্গুল টাই ধরতে হবে যেটা দিয়ে ফিঙ্গার করলেন।ঠিকমত ম্যাচ করলেই লক খুলে যাবে।আর কোন সময় যদি ফিঙ্গার কাজ না করে তাহলে নিচের পেজে কিবোর্ড এর মত আইকন দেখতে পারবেন সেখানে ক্লিক করে আপনার ওই পাসওয়ার্ড টা দিছিলেন দিলে আনলক হয়ে যাবে।ফিঙ্গার প্রবলেম করবে না আশা করি।

?

বি:দ্রঃপোস্টটি ভালো লাগলে অবশ্যই একটা কমেন্ট করবেন।

?আজ এখানেই শেষ করছি,সবাই ভালো থাকুন সুস্হ থাকুন আর নিত্য নতুন নতুন ট্রিক্স ও টিপস এবং ইসলামিক পোস্ট পেতে ট্রিকবিডি এর সাথেই থাকুন।

♥♥♥আল্লাহ হাফেজ

Exit mobile version