Site icon Trickbd.com

[New][Mega Post] যে দশটি কারনে সকল এন্ড্রয়েড ব্যবহারকারীর ভায়া (Via) ব্রাউজারটি ব্যবহার করা উচিত!

Unnamed

ভায়া ব্রাউজার (Via Browser) এন্ড্রয়েড ফোনের জন্য সবচেয়ে বেস্ট ব্রাউজার বলে আমি মনে করি। যদিও, অনেকে আজ প্রথম এই ব্রাউজারটির নাম শুনলেন।

## আর শুধু নামেই নয় কাজেও প্রমাণ করে দিবে চমৎকার ফিচার সমৃদ্ধ এই ব্রাউজারটি।

## শুধু গুনগান না গেয়ে চলুন দেখে নেওয়া যাক চমৎকার সেই দশটি কারণ, যে কারণগুলো আপনাকে এই ব্রাউজারটি ব্যবহার করতে বাধ্য করবে।

## আমি স্টেপ বাই স্টেপ এগোবো। অনেকে ব্রাউজার রিভিও ভেবে এড়িয়ে গেলে অনেক বড় ভুল করবেন।

যেসব কারণে ভায়া ব্রাউজারই সবচেয়ে সেরাঃ

১) সাইজঃ এ ব্রাউজারের সাইজ মাত্র ৭০০+ কেবি। আমরা জানিই সাইজ যত ছোট তার পারফরমেন্স তত ভালো। হ্যাঁ, এটা অন্যান্য ব্রাউজারের মতো অতটা ল্যাগ করবে না। সরি, একদমই ল্যাগ করবে না।

২) ইউআই(UI): ব্রাউজারটি একদম সিম্পল। বেশি প্যাঁচ নাই। সবথেকে বেটার ইউজার ইন্টারফেস + স্মুথ ইউআই। এ ব্রাউজারে আপনি মোট তিন ধরনের ইউআই ব্যবহার করতে পারবেন।

৩) থিমসঃ কি আর বলব! থিমস্ আপনি নিজেই নিজের মত করে নিতে পারবেন। UC Browser এর মত গ্যালারি থেকে আপনার পছন্দের ফটো স্টার্ট পেজে দিতে পারবেন।
+ এইচটিএমল ইউস করে Via আইকনের জায়গায় নিজের নাম বসাতে পারবেন।

৪) এডব্লক(Adblock): এটি অন্যান্য ব্রাউজার থেকে বেশি এড ব্লক করতে পারে। পপআপ এড তো ব্লক করেই সাথে আপনি চাইলে বিভিন্ন ব্যানার এডস বা গুগল এড মার্ক করে ব্লক করতে পারবেন। (UC Browser এর মত)। BDUpload এর ঐসব ছবির এড, বিভিন্ন সাইটের গুগল এড – এভাবে ব্লক করে চালালে দ্রুত ব্রাউজিং + ডাটা সেভ হবে। তাছাড়া আরও সুপ্রিম উপায়ে এড ব্লক করতে চাইলে Advanced থেকে Enable JavaScript থেকে Disable করে দিবেন।

৪) এডঅনঃ Add-On ব্যবহার করে আরও কিছু ফিচার্স এড করতে পারবেন। ব্রাউজারটি নতুন তাই শুধু কিছুসংখ্যক এডঅনই আপনি ব্যবহার করতে পারবেন।

৫) বুকমার্ক Sync: আপনার বুকমার্ক করা সাইটগুলো যেন ফিরে পাওয়া যায় এজন্য ভায়া অনলাইন একাউন্ট ব্যবহার করতে পারবেন।

৬) অটো একশনবার কালারঃ এই ফিচারটি ক্রোম ব্রাউজারেই আছে। ফেসবুকে ঢুকলে যেমন একশনবার + Bottom বার নীল হয়ে যায় এরকম যেকোনো সাইটের এরকম কালার ধারণ করবে এটি।

৭) Gesture: আমরা অনেকেই UC Browser এর Gesture ফিচার ইউস করে আগের পেজে যাই। এই ফিচারও পাবেন এই ব্রাউজারে। আপনি চাইলে বটমবারে সোয়াইপ করে পেজ ফরওয়ার্ড বা ব্যাকওয়ার্ড করতে পারবেন।


৮) স্ক্রিপটিংঃ সব ব্রাউজারে স্ক্রিপ্ট ব্যবহার করা যায় না। কিন্তু আপনি “নিজের তৈরি স্ক্রিপ্ট” এই ব্রাউজরে ব্যবহার করতে পারবেন।

৯) বিল্টইন সোর্স ভিউয়ারঃ এই ফিচারটির জন্যই মূলত এই ব্রাউজার আমার এতো পছন্দের। আমরা যারা ওয়েব ডেভলপার সাইটের কাজ করি তাদের মাঝে মাঝে “View:Source” লিখে কোনো ওয়েবপেজের সোর্স কোড বের করতে হয় । কিন্তু এ ব্রাউজারে আপনি শুধু এক ক্লিকে View Source বাটনে ক্লিক করে সোর্স কোড বের করতে পারবেন + ওখানেই ইডিট করে কপি করতে পারবেন + সোর্স কোডেও সার্চ করতে পারবেন আর কোড খুঁজে বের করতে পারবেন।

১০) আরও+আরও ফিচার্সঃ

** অফলাইন ব্রাউজিং – নেট অফথাকা অবস্থায় অলরেডি ভিজিট করা পেজ ব্রাউজ করতে পারবেন।

** ৬ রকমের ইউজার এজেন্ট

** সহনীয় নাইট মোড

** ইকোগনিটো মোড

** এক ক্লিকে ট্রান্সলেশন (গুগল)

** রিসোর্স ডাউনলোডার – অনলাইনে ভিডিও স্ট্রিম করার সময় সেই ভিডিও ফাইল ডাউনলোড করতে পারবেন। আর এটা শুধু ইউটিউব বাদে যেকোনো সাইটের ক্ষেত্রে প্রযোজ্য। (ইউটিউব পলিসি) আর শুধু ভিডিও ফাইলই নয় ঐ সাইটের ছবি, ভিডিট,অডিও,Png সব। (রিসোর্স মানে যা বোঝায় আরকি!)

** নেটওয়ার্ক লগ থেকে আপনার ব্রাউজার নির্দিষ্ট ওয়েব পেজ লোড করতে কি কি ফাইল + জাভাস্ক্রিপ্ট লোড করেছে তা জানতে পারবেন।

** ADM Downloader Pro কে এর সাথে কানেক্ট করতে পারবেন। আর Adm ডাউনলোডার যে কি জিনিস তা আর বলার প্রয়োজন নাই। যারা জানেন না ব্যবহার করলেই বুঝতে পারবেন। ADM Downloader ইনস্টল করলেই কানেক্ট হয়ে যাবে।

– দেখলেন তো দশটি কারণ এর কথা বললেও, কতগুলো কারণ দেখিয়েছি তার ঠিক নাই। যারা ব্রাউজার নিয়ে রিভিও দেন তারা এই ব্রাউজারের সাথে টক্কর দিতে পারে এমন ব্রাউজারের রিভিও দিয়ে দেখান দেখি!!

## যাদের কাছে এই ব্রাউজারের ফিচার্স গুলো কম মনে হচ্ছে তারা অপেক্ষা করুন। ব্রাউজারটি আরও অনেক ফিচার নিয়ে আসতে যাচ্ছে। ????

ডাউনলোড সেকশনঃ ভায়া ব্রাউজার

Download Apk (700kb)

Mirror

############################################

ধন্যবাদ।

??❤????⏰???⚽?⚾????✈??????????????????

## by Riadrox

Email: riadrox@gmail.com

Facebookfb/myself.riadrox