Site icon Trickbd.com

বাংলা ভাষায় সহজে চায়নিজ ভাষা শিখুন!

Unnamed

আজকে আমি কীভাবে সহজে বাংলা ভাষায় চায়নিজ ভাষা শেখা যায়, সে বিষয়ে পোস্ট নিয়ে হাজির হয়েছি। এর জন্য আপনাকে একটি অ্যাপের সাহায্য নিতে হবে। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। আসলে যারা চীন বা চায়নাতে পড়ালেখার উদ্দেশ্যে যান অথবা চায়নিজদের সাথে ব্যবসা করেন। তাদের জন্য চায়নিজ ভাষা জানাটা খুবই গুরুত্বপূর্ণ। তো এইরকম লোকদের কথা চিন্তা করেই আমার আজকের এই পোস্টটি। তো চলুন নিচে থেকে কিছু স্ক্রিনশটসহ অ্যাপটি সম্পর্কে বিস্তারিত জানা যাক।

অ্যাপটিতে আপনি উপরের স্ক্রিনশটের মত পাঠ্যসূচি, খুঁজুন, অডিও, সংবাদ ও অন্যান্য মেনুবার পাবেন।

উপরের স্ক্রিনশটের মত অ্যাপটিতে উচ্চারণসহ মান্ডারিন বর্ণমালা, মান্ডারিন বা চায়নিজ ভাষা পরিচিতি, সংখ্যা গণনা, সাতদিনের নাম, মান্ডারিন ইংরেজি ১২ মাসের নাম, ঋতুর নাম, রঙের নাম, শুভেচ্ছা বিনিময়, বাড়ি ও পরিবার, সম্বন্ধবাচক সর্বনাম পাবেন।

উপরের স্ক্রিনশটের মত অ্যাপটিতে প্রশ্নবোধক শব্দ, ক্রিয়াবাচক শব্দ, আবহাওয়া সম্পর্কিত শব্দ, কেনাকাটা সম্পর্কিত শব্দ, সময় সম্পর্কিত শব্দ, পরিবার সম্পর্কে কথোপকথন কাপড়চোপড় কেনাকাটা, বাংলায় চীনা শব্দ, পরিচয়পর্ব পাবেন।

উপরের স্ক্রিনশটের মত অ্যাপটিতে আরো পাবেন মান্ডারিন শব্দ ভাণ্ডার যথাক্রমে ১,২,৩….। ৭ ঘণ্টার অডিও কোর্সসহ আরো অনেককিছু।

উপরের স্ক্রিনশটে দেখুন অ্যাপটিতে ঠিক এইভাবে চায়নিজ বর্ণমালা দেওয়া আছে।

উপরের স্ক্রিনশটে দেখুন চায়নিজ সংখ্যা গণনার পদ্ধতি।

এছাড়াও উপরের স্ক্রিনশটের মত অ্যাপটিতে পরিচয়পর্বসহ আরো অনেক ধরনের কথোপকথন রয়েছে।

তো আরকি, যারা বাংলা ভাষায় চায়নিজ ভাষা শিখতে চান, তারা এখনই এই সফটওয়্যারটি ডাউনলোড করে প্র্যাকটিস করা শুরু করুন।

সৌজন্যে – আমার তৈরি করা সকল পোস্ট ও অন্যান্য দরকারি পোস্ট পেতে আমার ব্লগ সাইটে – www.OwnTips.ml ভিজিট করতে পারেন এবং বাংলাদেশি ডেভেলপারদের তৈরি করা সফটওয়্যার ও গেমস সম্পর্কে জানতে এই www.BanglarApps.ml সাইটে ভিজিট করতে পারেন।

Exit mobile version