Site icon Trickbd.com

Android Mobile কে বানিয়ে ফেলুন কম্পিউটারের Mouse/Keyboard কিংবা Joystick সাথে 420 টাকা মূল্যের App ফ্রি

Unnamed

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন আজ আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি মজার একটি ট্রিক নিয়ে যার মাধ্যমে আপনি চাইলে আপনার হাতের Android মোবাইলকে আপনার কম্পিউটারের মাউস , কী-বোর্ড  কিংবা জয়স্টিক হিসাবে ব্যবহার করতে পারবেন তাহলে চলুন শুরু করা যাক।

আমরা সাধারণত কম্পিউটার অপারেট করার জন্য Mouse , KeyBoard কিংবা Joystick এর ব্যবহার করে থাকি তবে কেমন হবে যদি আপনার হাতের মোবাইল টি দিয়ে এই তিনটি কাজ একসাথে করা যায়। হয়তো সব সময় কাজে লাগবেনা কিন্তু ধরুন আপনার পিসির মাউস নষ্ট হয়ে গেছে আর এখন আপনি মাউস ছাড়া পিসি অপারেট করে সুবিধা করতে পারবেন না তখন হয়তো এই আইডিয়া কাজে লাগাতে পারেন অথবা ওয়াই ফাই মাউস কী বোর্ড এবং জয়স্টিক না থাকলে তার বিকল্প হিসাবে ব্যবহার করতে পারবেন। অথবা চাইলে গেমস খেলার সময় দূর থেকে বসে আপনার মোবাইল থেকে কন্ট্রোল করতে পারবেন।

তো আশা করি কি কাজে লাগানো যাবে তা বুঝতে পেরেছেন।

তো এই কাজ টি আপনার ডেক্সটপ কিংবা ল্যাপটপ উভয় কম্পিউটারের জন্যই ব্যবহার করতে পারবেন। আর বলে নেওয়া ভালো হবে যে ল্যাপটপ এ বিল্ড ইন ওয়াই ফাই কিংবা ব্লু টুথ থাকে তাই ল্যাপটপ ব্যবহার কারীদের সমস্যা হবেনা কিন্তু যারা ডেক্সটপ ব্যবহার কারী তাদের অবশ্যই Wifi / Bluetooth ডিভাইস থাকতে হবে নয়তো কাজে আসবেনা আপনি চাইলে USB WIFI কিনে নিতে পারেন দাম কম আছে।

এবার আসেন যা লাগবে তা নিয়ে আলোচনা করা যাক,

প্রথমত Android এর জন্য একটি APK লাগবে নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন।

 

Download Apk

এবার ডাউনলোড হয়ে গেলে আপনার কম্পিউটারের জন্য একটি সফটওয়্যার লাগবে নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন। যেহেতু আমাদের দুটি ডিভাইসের মাঝে সম্পর্ক স্থাপন করবো তাই ওয়াই ফাই এর পাশা পাশি ছোট্ট সাইজের একটি সফটওয়্যার পিসিতে ইন্সটল করতে হবে নিচে লিংক।

Download Exe

এবার আপনি যদি আপনার দুটি ডিভাইসে ডাউনলোড করা Apk এবং Exe যথাযথ জায়গায় ইন্সটল দিয়ে থাকেন তবে আসুন মূল কাজ কিভাবে করবেন দেখাচ্ছি।

প্রথমে আপনার মোবাইল থেকে Hotspot চালু করে আপনার কম্পিউটার এর সাথে কানেক্ট করে নিন তাহলে কাজটা সহজ হবে।
এবার আপনার মোবাইল থেকে Wifi Mouse  Apk তে প্রবেশ করুন।

উপরের মত দেখাবে এবার আপনি আপনার পিসি থেকে Wifi Mouse Application টি চালু করুন ওয়াইফাই সহকারে।

দেখুন আমার কম্পিউটার এর নাম দেখাচ্ছে আপনার টা দেখালে ক্লিক করুন সামনে আগান।

আপনার পিসিতে কানেক্ট হলে উপরের মত একটি নোটিশ দেখাবে।

উপরের মত আসলে আপনি মাউস ব্যবহার করার জন্য প্রস্তুত এছাড়াও Keyboard,  Joystick, SreenShort, Presentation, Browse এবং পিসি Application  মোবাইল দিয়ে চালু করতে পারবেন।

গেমস খেলার সময় Joystick হিসাবে ব্যবহার করতে পারেন।

কিংবা লেখালিখি করতেও কী-বোর্ড ব্যবহার করতে পারেন শুধু মাত্র ক্লিক করে।

শুধু তাই নয় পিসির ফাইল ঘাটতে পারবেন File Browser এ গিয়ে ShutDown এ চেপে পিসি বন্ধ করে দিতে পারবেন। Remote Desktop ও ব্যবহার করতে পারবেন। মিডিয়া প্লেয়ার কন্ট্রোল করতে পারবেন।

একবার ভেবে দেখুন আপনার Android টি দিয়ে আপনি কত কিছু করতে পারছেন ইনশাআল্লাহ আগামীতে এর থেকেও ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করবো সে পর্যন্ত ভালো থাকুন।

আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে।

সৌজন্যে: সাইবার প্রিন্স