1. Focus Booster: সকালে ঘুম থেকে উঠা থেকে শুরু করে সারাটাদিন তোমার কেমন গেল তার বিস্তারিত বর্ণনা দিবে  এই এপপ্স টি। যার থেকে এই তথ্য গুলির ভিত্তিতে তুমি তোমার ভবিষ্যৎ পরিকল্পনা করতে পারবে।

লিংক

2. Forest: এই এপপ্স টি চালু করলে একটি গাছকে বেড়ে উঠতে দেখা যায়। এটি যখন চালু থাকে তখন তোমার মোবাইল বা হাতের স্মার্টফোন টি ব্যবহার থেকে বিরত থাকতে হবে।কারণ ব্যবহার করলে গাছটি মরে যাবে। এই এপপ্স টি সাধারণ তো তাদের জন্য উপকারী যারা মাত্রাতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার করে।

লিংক

3. HeadSpace: এই এপপ্স টি আপনাকে ইয়োগা বা যোগ ব্যায়াম এ অনেক সাহায্য করবে। যোগ ব্যায়াম মানুষের রাগ কমাতে সাহায্য করে,স্মরণ শক্তি বৃদ্ধি করে ,এবং সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করে।

লিংক

4. Panda focus mode: এটি এমন একটি এপপ্স যা তুমি যখন তোমার ব্রাউজারে নতুন উইন্ডো ওপেন করবে তখন তোমার বাকি থাকা কাজ গুলার একটি তালিকা দেখাবে। তখন তোমার ফেলে থাকা কাজগুলো দেখলে তুমি সেগুলা খুব সহজে করতে পারবে।

লিংক

5. NOISLI: বিভিন্ন সুমধুর শব্দ ও সংগীত দিয়ে এই এপপ্স টি তোমার মনকে আত্মমধুর করে তুলবে এবং সাথে সাথে তোমার মনোযোগ বৃদ্ধি করবে।যখন তোমার মন ভালো থাকবে না বা তুমি যখন রাতে ঘুমাতে যাও তখন এটি তোমার অনেক উপকারে আসবে।

লিংক

6. Noizio: এটিও সাধারণত Noisli এর মত কাজ করে। এই এপপ্স টি বিভিন্ন সুমধুর শব্দ করে মানুষের মনোযোগ বৃদ্ধিতে সাহায্য করে।

লিংক

7. Brain Fm:এই এপপ্স এ বিভিন্ন চ্যানেল রয়েছে তোমার বিভিন্ন কাজে সাহায্য করতে। তোমার মনোযোগ বৃদ্ধি করতে কৃত্তিম ভাবে এই এপপ্স টি তৈরি করা হয়েছে।

লিংক

8. Freedom: এই এপপ্স টি তোমাকে প্রোগ্রাম,এপপ্স, এমনকি ব্রাউজার থেকে তোমাকে ব্লক করে রাখতে সাহায্য করবে ।যার ফলে কাজে তোমার মনোযোগ বজায় থাকে। মনোযোগ বাড়াতে এই এপপ্স টি একটি বিশেষ ভূমিকা পালন করে।

লিংক

9. Hocus Focus: এই এপপ্সটি তোমার মোবাইলে যেই এপপ্স গুলা ব্যাবহার করার প্রয়োজন নেই সেগুলা ব্লক করে রাখে যাতে তুমি যখন কোনো গুরুত্বপূর্ণ কাজ করো তখন এটি এপপ্স গুলাকে ব্যবহার করতে নিরুসাহিত করে। এতে তোমার কাজে আরো মনোযোগ আকর্ষণ হয়।

লিংক


10. Self Control: এই এপপ্স টি আনস্টল করলে বা মোবাইল বন্ধ করে রাখলেও এপপ্স টি চলতে থাকে।এপপ্স টি বন্ধ করার একমাত্র উপায় হলো অপেক্ষা করা।আর এভাবেই এপপ্স টি আপনার ধৈর্য এবং মনোযোগ দুটি বৃদ্ধি করে।

লিংক

ধন্যবাদ

2 thoughts on "Students এর জন্য দারুন ১০টি এপ্স যা আপনার ১০০% উপকারে আসবে"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Good Post


Leave a Reply