হ্যালো ভিউয়ার্স! আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।
আজকের এই টিউটোরিয়ালে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা যেকোনো টাইপের ব্যাকগ্রাউন্ড ইমেজ রিমুভ করবেন এক ক্লিকে।

আপনাদের পুরো টিউটোরিয়াল জুড়ে সাথে আছে আমি সাকিব । চলুন শুরু করা যাক।

আমরা অনেকেই আছি যারা একটু সময় পেলেই কমবেশি ফটো এডিটিং করতে ভালোবাসি। তাছাড়া এই ব্যাকগ্রাউন্ড ইমেজ বা ব্যাকগ্রাউন্ড ফটো এডিট করা বা কেটে ফেলা অনেক সময় আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। নিজের ছবিকে অন্য কোথাও বসানো হোক বা অন্য যেকোনো গুরুত্বপূর্ণ কাজে ব্যাকগ্রাউন্ড ইমেজ ডিলিট করে নিজের ছবি রাখার প্রয়োজন পড়ে।

অনলাইনে এমন হাজার হাজার অ্যাপস আছে যেগুলোর মাধ্যমে আপনি ব্যাকগ্রাউন্ড ইমেজ বা ফটো ডিলিট করে দিয়ে নিজের ছবি রাখতে পারবেন। তবে তার জন্য হাতের আংগুল দিয়ে লাইন কেটে ব্যাকগ্রাউন্ড ইমেজ থেকে আপনার কাঙ্খিত ইমেজ কে সরিয়ে ফেলতে হবে। এই প্রক্রিয়াটি অত্যন্ত সময়সাপেক্ষ এবং নিখুঁতভাবে করতে গেলে অনেক সময় এক ঘন্টা সময়ও লেগে যায়।

আবার হয়তো এক ক্লিকে ব্যাকগ্রাউন্ড ডিলিট করারও কিছু অ্যাপস গুগোল প্লেস্টরে আছে তবে সেই অ্যাপস গুলো তখনই কাজ করবে যখন আপনার ছবির ব্যাকগ্রাউন্ড যেকোনো এক কালারের হবে। যেমন সাদা, নীল বা অন্য যে কোন এক কালারের ব্যাকগ্রাউন্ড হলে ওই অ্যাপস দিয়ে এক ক্লিকে ব্যাকগ্রাউন্ড ডিলিট করতে পারবেন।

তবে আজকে আমি আপনাদের সাথে যে অ্যাপসটি শেয়ার করব এটার মাধ্যমে আপনার ইমেজের ব্যাকগ্রাউন্ড যাই থাকুক না কেন আপনি সেটা এক ক্লিকের মাধ্যমে রিমুভ করে দিতে পারবেন।
ধরুন উদাহরণ হিসেবে বলতে গেলে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড এ যদি কোনো রকম গাছপালা বা অন্য যেকোন অবজেক্ট বা বস্তু থাকে তাহলে আপনি সেগুলো এক ক্লিকের মাধ্যমে ডিলিট করতে পারবেন যা অন্যান্য অ্যাপস দ্বারা করা কখনোই সম্ভব নয়।

সো যারা এই ঝামেলার প্রক্রিয়াটিকে বাদ দিতে চান শুধুমাত্র তাদের জন্য আজকের আমার এই টিউটোরিয়ালটি। যেখানে আপনি একটি মাত্র ক্লিক করার মাধ্যমে নিজের ব্যাকগ্রাউন্ড ইমেজ ডিলিট করে দিতে পারবেন

সর্বপ্রথম আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে গুগল প্লে স্টোর থেকে। অ্যাপটির লিংক নিচে দেওয়া হলো। এখান থেকে আপনি সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

App Link:Makaron – Click Here To Download

নোট: যে কথা না বললেই নয় এই অ্যাপটি ব্যবহার করে আপনার ব্যাকগ্রাউন্ড ইমেজ রিমুভ করার জন্য কিন্তু অবশ্যই আপনার ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। ইন্টারনেট কানেকশন ছাড়াই এই অ্যাপটি কাজ করবে না। তবে জেনে রাখা ভালো ইন্টারনেট লাগবে বলে আবার ভেবেন না ব্যাকগ্রাউন্ড ইমেজ রিমুভ করতে 100 থেকে 200 এমবি চলে যাবে। এটা যদি কেউ ভেবে থাকেন তাহলে সম্পূর্ণ ভুল। কেননা ডাটা কানেকশন অন করে ব্যাকগ্রাউন্ড ইমেজ রিমুভ করতে নিলে সর্বোচ্চ আপনার সিম থেকে ৫ থেকে ৬এমবির মতো খরচ হবে।


১। সর্বপ্রথম অ্যাপটি ইনস্টল করার পর আপনাকে অ্যাপ এর ভিতরে প্রবেশ করতে হবে অ্যাপ এর ভিতরে প্রবেশ করার পর কিছু পারমিশন চাবে সেগুলো আগে দিয়ে নিবেন।


২। তারপর এই অপশন থেকে আপনার নির্দিষ্ট ছবিটি সিলেক্ট করে নিবেন যেটার ব্যাকগ্রাউন্ড ইমেজ আপনি রিমুভ বা ডিলিট করতে চাচ্ছেন। তাছাড়া আপনি সরাসরি ক্যামেরার মাধ্যমে ছবি তুলে ও সেটার ব্যাকগ্রাউন্ড ইমেজ ডিলিট করতে পারবেন। এই দুই রকম অপশন এ অ্যাপ এর ভিতর দেওয়া থাকবে আপনার যেটা সুবিধা মনে হয় আপনি সেটা সিলেক্ট করে দিয়ে কাজ করতে পারবেন।


৩। নির্দিষ্ট ছবি টি সিলেক্ট করার পর কিছু সময় নিবে ছবিটি উপস্থাপন হওয়ার জন্য তারপর উপরের ছবির মত সেম ইন্টারফেজ দেখা যাবে। এখন আপনাকে যা করতে হবে সেটা হচ্ছে আপনি যে অংশটি রিমুভ করতে চাচ্ছেন সেই অংশটিতে একবার ক্লিক করবেন। ক্লিক করার পরে নিচের ছবিতে তীর চিহ্ন দ্বারা দেখানো অংশে সাথে সাথে ক্লিক করবেন এর ফলে সহজেই আপনার কাঙ্খিত ইমেজের অংশটি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে।


—————0—————

৪। ব্যাকগ্রাউন্ড রিমুভ করা হয়ে গেলে নিচের ডান পাশে তীর চিহ্ন দ্বারা দেখানো টিক চিহ্নে ক্লিক করে দিবেন।


৫। টিক চিহ্নে ক্লিক করার পর Save As Photo নামে একটা অপশন পাবেন সেটাতে ক্লিক করলে আপনার কাঙ্খিত ছবিটি ফোন মেমোরিতে যুক্ত হয়ে যাবে।
তো এটাই ছিল আজকে আমার টিউটোরিয়াল। এই ওয়েবসাইটে আমি প্রথম আমার এই টিউটোরিয়ালটি করলাম। আশা করি সবার এই টিউটোরিয়ালটি ভালো লেগেছে। যেহেতু প্রথমবার লিখেছি তাই হয়তো ভুল ত্রুটি থাকতে পারে সেটা ক্ষমার দৃষ্টিতে দেখার অনুরোধ করছি।

যদি টিউটোরিয়ালটি ভালো লাগে এবং এটা হতে সামান্যতম উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টে একটা লাইক এবং কমেন্ট করবেন ।কারন আপনার একটা লাইক এবং কমেন্ট আমাকে অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।

ধন্যবাদ আপনার মূল্যবান সময় অপচয় করে পোস্টটি পড়ার জন্য।


9 thoughts on "গাছপালা বা যাই থাকুক না কেন যেকোনো ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন মাত্র ১ ক্লিকে!"

  1. Rahim Contributor says:
    Nc post
    Remove.bg site theke o kora jai
  2. Ovi Biswas Contributor says:
    Nice post
    1. Shakib Author Post Creator says:
      Tnx
  3. Bear Grylls Author says:
    Remove.bg best
  4. Shakib Author Post Creator says:
    ?
  5. sondoroy Contributor says:
    Hd photo download hbe naki low quality download hbe..
  6. GraySaint Contributor says:
    Use remove bg. That’s the best

Leave a Reply