আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি আলহামদুলিল্লাহ ভালোই আছেন।
এই আর্টিকেলটিতে আমি কথা বলবো এমন তিনটি এপ্লিকেশনের কথা যা আপনাদের বিভিন্ন কাজে লাগতে পারে এবং আপনাদের এ কাজগুলোকে অনেকটাই সহজ করে দিবে বলে আশা করছি। শুরুতেই বলে রাখি আগের পোস্টগুলোতে বলেছি আবারো বলছি আপনি যদি কোনো কিছুর সঠিক ব্যবহার না জানেন তবে সেটা আপনার কাছে Useless ই থেকে যাবে। আমি এই পোস্টে কোনো নেগেটিভ কমেন্ট চাচ্ছি না। যাদের ভালো লাগবে তারা ব্যবহার করবেন। ভালো না লাগলে ইগ্নোর করবেন কোনো সমস্যা নেই। তো চলুন, শুরু করা যাক।

3) 🔥 App Name : Camera Block Pro

🔥 App link : https://rexdl.com/android/camera-block-spyware-protect-apk.html/

এই এপ্লিকেশনের কাজ হচ্ছে আপনার প্রাইভেসি রক্ষা করা। আর সেটা এই এপ আপনার মোবাইলে থাকা যতগুলো এপ্লিকেশনের কাছে ক্যামেরার এক্সেস আছে সবগুলো এক ক্লিকে বন্ধ করে দেওয়ার মাধ্যমে করে দিবে। এর আসল কাজ হচ্ছে কোনো এপ যদি গোপনভাবে আপনার ক্যামেরার এক্সেস নেওয়ার পর সেটি অন থাকে (যা আপনি বুঝতেও পারবেন না) তবে সেটিকে বন্ধ করে দেওয়া। যারা প্রাইভেসি নিয়ে অনেক সাবধানতা অবলম্বন করেন তারা এই এপটি Try করে দেখতে পারেন। বিশেষ করে যারা আমার মতো ফোনে প্রচুর Third Party Apps ব্যবহার করেন তাদের জন্যে Recommend করবো। কারন আপনি বুঝতেই পারবেন না আপনার ব্যক্তিগত তথ্য কোথায় কিভাবে চলে যাচ্ছে। তাই একটু এক্সট্রা সিকিউরিটি দেওয়ার জন্য এই এপটি সাজেস্ট করবো।

এপ্লিকেশনটিতে তেমন সেটআপ করার মতো কিছুই নেই। আপনি শুধু এপটি ইন্সটল করুন আর শুধু একটি পারমিশন দিন। এরপর Block Camera তে ক্লিক করে সব এপ্লিকেশনের ক্যামেরার এক্সেস বন্ধ করে দিবে। হ্যাঁ এটা এতোটাই সহজ।

নিচে কিছু স্ক্রিনশট দিয়ে দিচ্ছি এপ্লিকেশনটির :

2) 🔥 App Name : Word Counter

আপনারা যারা পোস্ট বা আর্টিকেল লিখেন তাদের জন্যে এটা অনেক কাজের একটি এপ্লিকেশন। যারা স্টুডেন্টস বা অন্য কোনো পেশায় নিয়জিত আছেন তাদেরও উপকারে আসবে আশা করি। নাম শুনেই বুঝতে পারছেন হয়তো এই এপ্লিকেশনটির কাজ কি। এই এপ্লিকেশনটির মাধ্যমে আপনারা ওয়ার্ড কাউন্ট করতে পারবেন আপনার আর্টিকেলের। বেশি কিছু করতে হবে না। শুধু এপটি ইন্সটল করে ওপেন করুন। আপনার সম্পূর্ণ আর্টিকেলটি কপি করে এই এপে এসে পেস্ট করে দিন। এরপর আপনারা দেখতে পাবেন এখানে আপনার আর্টিকেলে কতগুলো Words, Characters, Characters (Space ছাড়া), Sentences আছে সব একসাথে এক সেকেন্ডের মধ্যে Count করে আপনাকে জানিয়ে দিবে। আমি এ কাজের জন্য আগে ওয়েবসাইট ব্যবহার করতাম। কিন্তু যখন থেকে এই এপ্লিকেশনটিকে আমি খুজে পাই তখন থেকে আমার কাজটা আরো সহজ গিয়েছে বলে মনে করি।

আশা করছি আপনাদেরও কাজে দিবে। বিশেষ করে যারা Blog লিখেন বা ট্রিকবিডিতে পোস্ট করেন তাদের তো কাজে দিবেই।

1) 🔥 App Name : Search Duplicate File

🔥App Link : https://rexdl.com/android/search-duplicate-file-apk.html/

এই এপ্লিকেশনটির কার্যকারিতা ব্যাপক। এর প্রধান কাজ হচ্ছে আপনার ডিভাইসের স্টোরেজে থাকা সব ডুপ্লিকেট ফাইল আপনি এক ক্লিকের মাধ্যমে স্ক্যান করে বের করতে পারবেন। এরপর আপনি সেগুলোকে এক এক করে বা সবগুলো একসাথে ডিলিট করতে পারবেন। তবে এখানে আপনি কিছু এক্সট্রা ফিচারসও পাবেন।

১) Filter এর মাধ্যমে আপনারা আলাদা আলাদা করে ফাইল স্ক্যান করতে পারবেন। যেমনঃ Image, Video, Audio, Apks, Document ইত্যাদি আলাদা আলাদা ভাবেই স্ক্যান করতে পারবেন।

২) Smart-Selector এর মাধ্যমে সবচেয়ে পুরাতন, সবচেয়ে নতুন, সবচেয়ে ছোট ফাইল নাম, সবচেয়ে বড় ফাইলনাম, সবচেয়ে ছোট ফাইলটির স্থান, সবচেয়ে বড় ফাইলটির স্থান এভাবে আলাদা আলাদা ভাবে সিলেক্ট করতে পারবেন।

৩) এখানে আপনারা Save Search Results এর Option পাবনে।

৪) Expand All এর Option পাবেন।

৫) চাইলে Compress and share ও করতে পারবেন।

৬) খালি ফোল্ডার গুলো এক এক করে বা একসাথে ডিলিট করতে পারবেন।

৭) Serial Number Files গুলো আলাদা ভাবে সার্চ করতে পারবেন।

৮) hash code files গুলোও সার্চ করতে পারবেন।

৯) Audio বা Video এর Duration অনুযায়ী সার্চ করতে পারবেন।

১০) EXIF IMAGE FILE গুলোও আলাদা ভাবে সার্চ করতে পারবেন।

১১) যে Image ফাইল গুলো incomplete সেগুলো আলাদাভাবে সার্চ করে বের করে ডিলিট করতে পারবেন।

১২) Resolution অনুযায়ী খুজে বের করতে পারবেন।

বুঝতেই পারছেন ছোট্ট একটি এপ্লিকেশনের মাধ্যমে অনেক বড় বড় কাজগুলো করতে পারবেন। পাওয়ারফুল একটি এপ্লিকেশন। তাই বুঝে ব্যবহার করবেন। না বুঝে ব্যবহার করে অনেক সময় জরুরী ফাইলগুলো ডিলিট করে দিতে পারেন নিজের অজান্তেই। তাই সাবধান থাকার কথা বলছি।

App টির কিছু স্ক্রিনশটসঃ

অবশেষে বলবো, পোস্টটিতে যদি কোনো ভুল থাকে তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি। পোস্টটি ভালো লাগলে অবশ্যই জানাবেন। ভালো না লাগলে নেগেটিভ কমেন্ট করার কোনো প্রয়োজন নেই। আমি নেগেটিভিটি সহ্য করতে পারি না। তবে আপনাদের কোনো সাজেশন থাকলে তা দিতে পারেন। আরো একটি কথা বলতে চাই। দেখুন, সব মানুষেরই মন মানসিকতা এক না। সবারই চিন্তা ভাবনা দৃষ্টিভঙ্গি আলাদা। আমি মানুষ আমার ভুল হতেই পারে। তাছাড়া আমি যেভাবে পৃথিবীর সবকিছুকে দেখি সেভাবে আপনারা কেউই দেখেন না। আমার কাছে যা সঠিক মনে হয় তা আপনাদের কাছে সঠিক মনে নাও হতে পারে। তাই বলে কমেন্টে এসে উলটা পালটা কথা বলে আমাকে ডিমোটিভেট করবেন না প্লিজ। আর আমার কাছে যে বিষয়গুলো ভাল লাগে কাজের মনে হয় আমি সে বিষয়গুলো নিয়েই লিখালিখি করতে পছন্দ করি। তাই আশা করি এ বিষয়ে কারো আপত্তি থাকলেও আমার ভুলগুলোকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

One thought on "৩ টি অসাধারণ App যা আপনার অনেক কাজকে আরো সহজ করে তুলবে! 3 Amazing Apps You Should Try Right Now!"

  1. md_rokib_1997 Contributor says:
    ✌️✌️ thanks for sharing

Leave a Reply